এবার টুইটারে এসেছে ভয়েস টুইট নামক নতুন ফিচার।জেনে নিন কিভাবে এ ফিচার কাজে লাগাবেন।

আসসালামু আলাইকুম।তো কেমন আছেন আপনারা? আশা করি অনেক বেশি ভালো আছেম। তো আমরা যারা টুইটার ব্যবহার করি তাদের সবার জন্য সুখবর। টুইটারে এবার করা যাবে বয়েস টুইট। টুইট কিভাবে হবে আমরা সবাই জানি অর্থাৎ আগে টুইটারে টুইট করা হতো টেক্সটে অথবা মেসেজ করে। এখন ভয়েসের মাধ্যমে রেকর্ডিং করে টুইট করা যাবে।

 

 ব্যবহারকারীদের জন্য এ নতুন ফিচার নিয়ে এসেছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। টুইটারের মাধ্যমে এখন থেকে কথা বললেই টুইট করতে পারবেন। ব্যবহারকারীরা বলছেন এতে বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষের সুবিধা হবে বলে মনে করেছে। টুইটার সম্প্রতি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে এ ফিচার।আইওএস ব্যবহারকারীদের জন্য এ সিস্টেম অলরেডি চালু হয়েছে।  অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য কবে আসবে সে বিষয়ে কিছু জানায়নি। দীর্ঘদিন ধরে সামাজিক সাইটগুলো  নিজ নিজ থেকে নানা সমস্যা  দূর করার জন্য চাপের মুখে পড়েছে। সামাজিক মাধ্যমগুলো এ বিষয়ে কঠোর।” আমরা সবার জন্য এটি নিয়ে আসার আগে বাড়তি কিছু নজরদারি প্রক্রিয়া যোগ করার চেষ্টা করছি” টুইটার মুখপাত্র বলেছেন। আমরা আমাদের নিয়ম মেনে রিপোর্ট হওয়া পর্যালোচনা করবো পদক্ষেপ নেব এবং প্রয়োজনে নতুন আইকন আইকন ব্যবহার করে ব্যবহারকারী রাইট করতে পারবেন। এক একটি  টুইটে 140 সেকেন্ড পর্যন্ত অডিও ধারণ করা সম্ভব হবে।টুইটারে নতুন ফিচার যোগ করার ফলে টুইট করা অনেক সহজ হয়ে যাবে। বিশেষ করে বড় বড় মহাজন’ যারা নিজ টুইটারের টুইট করার মাধ্যমে বিশেষ বিশেষ খবর জানান দেয়। তাদের জন্য এই ফিচারটির নতুন হয়ে আসবে। যদিও অ্যান্ড্রয়েডে এখনো আসেনি। আইওএসে অলরেডি চলে আসছে। তবে অ্যান্ড্রয়েড চলে আসবে।  এখন মানুষের আগ্রহ রয়েছে কখন আসবে এ নতুন ফিচার। আর মানুষের টুইটারে এর ফিচার ব্যবহার করতে সক্ষম হবে।

 তো টুইটারে ফিচার যোগ করার ব্যাপারে আপনার কি মত? টুইটার এখন ফেসবুকের মত অথবা ফেসবুক একটু কম জনপ্রিয়। তবে টুইটারের মাধ্যমে সংযুক্ত আছে বড় বড় প্রভাবশালী ব্যক্তি। এর মধ্য দিয়ে মানুষের নিজস্ব মতামত প্রকাশ পায়। স্বাধীনতা সম্ভব বিবেচনা করা হয়।  অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সবচেয়ে বেশি জনপ্রিয় হয়ে দাঁড়াবে এ ফিচার। কেননা অ্যান্ড্রয়েড ব্যবহারকারী সবচেয়ে বেশি টুইটার ব্যবহারকারী।

 

তো আজ এ পর্যন্তই। কেমন লাগবে নতুন এ ফিচার। নতুন খবর টি ভাল লাগলে অবশ্যই শেয়ার করবেন। কমেন্ট করে জানাবেন। ভালো ও সুস্থ থাকবেন। করোনার মত মহামারিকালে আমরা সবাই ভীত। কাজে ঘরে থাকতে হবে, সুস্থ থাকতে হবে। সবাইকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি। খোদা হাফেজ।

<

Related Posts

8 Comments

মন্তব্য করুন