এবার ফাইল শেয়ার করুন ঝড়ের গতিতে তাও ওয়াইফাই ডিরেক্ট এর মাধ্যমে কোনো থার্ড পার্টি এ্যাপ ছাড়াই

আমরা আগে ফাইল শেয়ারিং করতাম বিভিন্ন ধরনের থার্ড পার্টি এ্যাপ দিয়ে যেমন শেয়ারইট,ফাইলগো,শেয়ার প্রো ইত্যাদি তবে বর্তমানে এখন আর থার্ড পার্টি এ্যাপের প্রয়োজন হয় না অতি সহজে মোবাইলে থাকা ওয়াইফাই ডিরেক্ট এর মাধ্যমে যেকোনো ফাইল শেয়ার করা যায়।তো যেভাবে ওয়াইফাই ডিরেক্ট এর মাধ্যমে ফাইল শেয়ার করবেন নিচে তা দেওয়া হলোঃ

১.প্রথমে যেকোনো এ্যাপ,ছবি,ভিডিও ও ফাইল যেটা শেয়ার করতে চান ঐটা সিলেক্ট করুন আমি একটি মুভি মানে ভিডিও শেয়ার করতে চাই তাই ভিডিওতে গিয়ে শেয়ার অপশনে ক্লিক করলাম।


২.এবার আপনি ওয়াইফাই ডিরেক্ট নামে যে অপশনটি দেখতে পাচ্ছেন সেই অপশনটিতে ক্লিক করুন।


৩.এবার যে মোবাইলে আপনি এই ভিডিওটি গ্রহণ করতে চান ঐ মোবাইলের সেটিংস এ যান সেখান থেকে ওয়াইফাই সেটিংস এ যান এবার ওয়াইফাই ডিরেক্ট নামে যে অপশনটি দেখতে পাচ্ছেন সেই অপশনটি সিলেক্ট করুন।


৪.এবার আপনি যেই মোবাইল থেকে ভিডিওটি সেন্ড করতে চান ঐ মোবাইলের সাথে আপনার গ্রহণ করবেন যেই মোবাইলে সেই মোবাইলটির সাথে কানেক্ট করতে হবে তাই সেন্ডকৃত ডিভাইসের নামের উপর ক্লিক করুন।

<


৫.এবার সেন্ড করবেন যে মোবাইলে থেকে ঐ মোবাইলে একটি ইনভাইটেশন কোড আসবে যা ৩০ সেকেন্ড এর মধ্যে একসেপ্ট করতে হবে।তাই কানেক্ট নামে অপশনে ক্লিক করুন।


৬.এবার ডিভাইসের নামের বাম পাশে টিক চিহ্ন দিয়ে  শেয়ার অপশনে ক্লিক করুন।ফলে আপনার ভিডিওটি ঐ ডিভাইসে শেয়ারের জন্য প্রস্তুত হয়ে গেছে।


৭.দেখুন আমার ভিডিওটি ঐ ডিভাসে চলে যাচ্ছে।এভাবে যেকোনো ছবি,ভিডিও,গান,এ্যাপও যেকোনো ফাইল এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে শেয়ার করে নিতে পারেন।

আর হ্যা আরেকটি কথা আমি ভিডিওটি আদান-প্রদান করেছি স্যামসাং মোবাইল দিয়ে সম্ভবত অন্য কোম্পানির ডিভাইসে এই ব্যবস্থাটি নেই তাই আপনারা যারা স্যামসাং ব্যবহার করছেন তারা যদি এই পদ্ধতির কথা না জানেন তাহলে দেখতে পারেন।আর অন্য যেকোনে ডিভাসে এই পদ্ধতির মাধ্যমে ফাইল শেয়ার করা যেতে পারলে বা অন্য ডিভাইসে এই ওয়াইফাই ডিরেক্ট পদ্ধতি থাকলে অবশ্যই কমেন্টে জানাতে ভুলবেন না আশা করি এই টিপসটি দ্বারা আপনার উপকার হবে ধন্যবাদ।আর সবসময় গ্রাথোরের সাথে থাকার চেষ্টা করবেন ধন্যবাদ।

Related Posts