এবার যেকোনো এ্যাপ্লিকেশন তৈরি করুন কোডিং-প্রোগামিং শিখা ছাড়াই

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে করোনা কালীন সময়ে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সবসময়। আজকে আপনাদের সকলের সামনে একটি গুরুত্বপূর্ণ টপিক নিয়ে আলোচনা করার চেষ্টা করবো।

আজকে গ্রাথরের এই পোস্টে আমি আপনাদের জানাবো কীভাবে কোনো কোডিং-প্রোগামিং ল্যাংগুয়েজ শিখা ছাড়াই যেকোনো ধরনের চাহিদা সম্পূর্ণ এ্যাপ বানিয়ে ফেলতে পারবেন।

আমরা এ্যাপ বানাতে চাই প্রায় সবাই কিন্তু কোডিং-প্রোগামিং জিনিসটা শিখার ভয়ে অনেকে এ্যাপ বানাতে পারি না আবার অনেকে কোডিং-প্রোগামিং জানলেও তা শিখতে গিয়ে অনেক জটিলতায় পড়তে হয় এমনকি কোডিং-প্রোগামিং শিখে এ্যাপ বানাতে গিয়ে দেখা যায় ৫ বছর কেটে গেলো।এখন আপনি সামান্য একটি এ্যাপের জন্য কেন এত কষ্ট করবেন এমনকি কেনই বা আপনার জীবন থেকে ৫টি বছর সময় নষ্ট করবেন।

আজকে আমি আপনাদের দেখাবো মোবাইলের মাধ্যমে এন্ড্রয়েড এ্যাপ্লিকেশন তৈরি।তাই প্রথমে আপনি চলে যাবেন প্লে-ষ্টোরে সেখানে গিয়ে লিখবেন Sketchware এবং উপরের দেওয়া এ্যাপটি প্লে-ষ্টোর থেকে নামিয়ে নিবেন। এবার এ্যাপটি ওপেন করবেন এবার দেখবেন ম্যাক এ্যাপ চয়েস মানে আপনি কি ধরনের এ্যাপ বানাতে চান আর্নিং এ্যাপ,ওয়েবসাইট আর্টিকেল এ্যাপ, মেসেজিং এ্যাপ, টিভি এ্যাপ, ম্যাগাজিন এ্যাপ, বুক এ্যাপ, বাউজ্রার এ্যাপ, নোট এ্যাপ ও ক্লক এ্যাপ ইত্যাদি।

এবার আপনি যেই ধরনের এ্যাপ বানাতে চান ঐ ধরনের এ্যাপ সিলেক্ট করুন যেমন আমি দিলাম মেসেজিং এ্যাপ।এবার আপনার এই এ্যাপের জন্য একটি নাম দিতে হবে দেখবেন মেসেজিং এ্যাপে ক্লিক করার পর লেখা আসবে গিভ ইউর এ্যাপ নেম মানে আপনার এ্যাপের নাম দিন এবার নাম দেওয়ার পর।আপনার এ্যাপের লোগো দিতে বলবে আপনি লোগে থাকলে দিয়ে দিবেন আর না থাকলে ইন্টারনেট থেকে ডাউনলোড করে কিংবা কারো কাছ থেকে বানিয়ে দিয়ে দিতে পারেন।

এবার আপনি বিল্ড নামে অপশন উপরের ডানদিকে দেখতে পাবেন। এবার বিল্ড নামে অপশন এ ক্লিক করে এ্যাপ বানিয়ে ফেলতে পারেন। এবার আপনার এ্যাপ তৈরি হয়ে গেছে আপনি চাইলে এটায় বিভিন্ন থার্ড পার্টি এড এনে এড দিয়ে ইনকাম করতে পারবেন।আর যদি ইনকাম করতে না চান সমস্যা নেই চাইলে প্লে-ষ্টোরেও এই এ্যাপ আপলোড দিতে পারেন।

সবাইকে অসংখ্য ধন্যবাদ। মনোযোগ সহকারে পোস্টটি পড়ার জন্য। পোস্টটি আপনাদের ভাল লাগলে শেয়ার করতে পারেন।

সকালে করোণাকালীন সময়ে অবশ্যই হ্যন্ডস্যানেটাইজার এবং মাষ্ক ব্যাবহার করবেন,,নিজে সুস্থ থাকুন,,পরিবারকে সুস্থ রাখুন,, আল্লাহ হাফেজ

Related Posts