এবার সিরিজ দেখুন পাইরেসি ছাড়াই

বাংলা নাটক থেকে শুরু করে হিন্দি সিরিয়াল, হলিউড-বলিউড মুভি, আমেরিকান টিভি সিরিজ এবং আরও কতো কিছুই তো দেখে আমরা সময় কাটাই। বর্তমানে বাংলাদেশে এগুলোর পাশাপাশি জাপানিজ এনিমে সিরিজগুলোও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। Death Note, Attack on Titan, Tokyo Ghoul এর মত জনপ্রিয় মুভিগুলো আসলে জাপানিজ এনিমে থেকেই এডাপ্ট করা হয়েছে। কিন্তু আমরা অনেকেই এগুলোর পাইরেটেড ভার্সন দেখছি। বর্তমানে অনেক পাইরেটেড এনিমে সিরিজ স্ট্রিমিং সাইট বন্ধ করে দেয়া হচ্ছে। ইতোমধ্যেই kissanime এর মতো সাইট বন্ধ করে দেয়া হয়েছে পাইরেসির কারনে। সামনে আরও অনেক ওয়েবসাইট ও প্লাটফর্ম বন্ধ করে দেয়ার জোরালো সম্ভাবনা আছে। তবে ফ্রিতে পাইরেসি ছাড়াই দেখার উপায় আছে। তাহলে চলুন জেনে নেই পাইরেসি ছাড়াই ফ্রিতে এনিমে দেখার মাধ্যম।

১. Crunchyroll

এটি মূলত একটি আমেরিকান ওয়েবসাইট যাদেরকে নন পাইরেটেড এনিমে স্ট্রিমের জন্য সেরা বলা চলে। তাদের এন্ড্রয়েড এপলিকেশনও আছে যা গুগল প্লে স্টোরে সার্চ করলেই পেয়ে যাবেন। তবে বাংলাদেশি সার্ভারে সব এনিমে এক্সেস পাবেন না। এজন্য গুগল প্লে স্টোর থেকে Super vpn ডাউনলোড করে USA তে কানেক্ট করে নিতে হবে। তারপর আপনি Death Note, Naruto, Black Clover এর মতো সিরিজগুলোর subbed ভার্সন পেয়ে যাবেন। এই এপে প্রিমিয়াম প্রায় সবকিছুরই sub দেখা গেলেও তার পাশাপাশি To your Eternity, March Comes in like lion, Tower of God এর মতো আন্ডাররেটেড ও অনগোইং সিরিজ ইংলিশ ডাবসহ পেয়ে যাবেন। এছাড়া পৃথিবীর সর্বোচ্চ রেটিং ধারী সিরিজ  Fullmetal Alchemist:Brotherhood  sub ও dub দুটোই ফ্রিতে পেয়ে যাবেন। তবে simulcast দেখতে হলে প্রিমিয়াম সাবস্ক্রিপশন লাগবে।

 

 ২. Muse Asia

এশিয়ানদের জন্য একটি ভরসার নাম Muse Asia ইউটিউব চ্যানেল। এই চ্যানেলে One Punch Man থেকে শুরু করে Assassination classroom, Classroom of Elite, That time I got Reincarnated as a slime, Hyouka, Kemono Jihen এর মতো এনিমে দেখতে পারবেন। তাছাড়া Tokyo Revengers এর মত জনপ্রিয় সিরিজ ফুল ফ্রিতে simulcast দেখতে পারবেন। 

<

৩. Ani-One Asia

এটি আরেকটি ভাল ইউটিউব চ্যানেল যারা ফ্রিতে এনিমে ব্রডকাস্ট করে থাকে। তবে এতে খুব ভালো সিরিজ এখন পর্যন্ত বেশি নেই। To Your Eternity এবং Konosuba সিরিজ চাইলে এখান থেকে দেখতে পারেন। One Piece এর এনিমেশন স্টুডিও Toei Animation-সহ আরও অনেকেই তাদের সাথে collab করায় আরও ভালো ভালো কিছু সিরিজ আসার সম্ভাবনা আছে।

 

অনেকেই ভাবতে পারেন funimation এর কথা। তাদের বেশিরভাগ সিরিজই ফুল দেখার জন্য প্রিমিয়াম মেম্বারশিপ লাগে।

যাদের ইন্টারনেট স্পিড স্লো তারা Crunchyroll এর চেয়ে Muse Asia ও Ani-one Asia তে বেটার এক্সপেরিয়েন্স পাবেন।

তবে আপনি যদি টাকা পে করে সিরিজ দেখা এফোর্ড করতে পারেন তাহলে আপনার একেবারে বেস্ট অপশন হতে পারে Netflix। পেইড প্লাটফর্ম নিয়ে নাহয় আরেকদিন কথা বলব। আজ এ পর্যন্তই।  আপনি যদি উল্লেখিত প্লাটফর্ম ব্যবহারে কোনো রকম সমস্যার সম্মুখীন হন তাহলে অবশ্যই কমেন্ট বক্সে আমাকে জানাবেন।

 

Related Posts

18 Comments

মন্তব্য করুন