এবার স্ক্যান করুন আপনার মোবাইল থেকে !!এমনকি বাংলাও

আসসালামুআলাইকুম!!
বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমি আপনাদের সকলের দোয়ায় ভালো আছি। বরাবরের মত আপনাদের মাঝে নতুন একটি অ্যাপ্লিকেশন রিভিউ নিয়ে হাজির হয়েছি।

 

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনারা খুব সহজেই যেকোন লেখা স্ক্যান করে সেটিকে টেক্সট হিসেবে কনভার্ট করতে পারবেন। আপনারা হয়তো ভাবছেন যে এটি খুবই চমকপ্রদ একটি এপ্লিকেশন তবে এই অ্যাপ্লিকেশনটির কিছু নেগেটিভ রিভিউ রয়েছে, যেগুলো আপনার কাছে একটু খারাপ লাগতেও পারে। তবুও অ্যাপ্লিকেশনটি দুর্দান্ত ছিল আর এই অ্যাপ্লিকেশনটি আমি বহুদিন ধরে ব্যবহার করছি।

 

তো এই অ্যাপ্লিকেশনের নাম হচ্ছে Scan to Text (OCR)। দুর্দান্ত এই অ্যাপ্লিকেশনটি সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এই অ্যাপ্লিকেশনটি মাত্র 4.7 এমবি। আর এই অ্যাপ্লিকেশনটিতে গড় রিভিউ 4.7। আর এই অ্যাপ্লিকেশনটিতে ভিডিও প্রদান করেছে 80 হাজারেরও বেশিজন।

 

তো এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করবেন, ডাউনলোড করার পর সরাসরি আপনার মোবাইলের ক্যামেরা অপশনে আপনাকে প্রবেশ করাবে। তো সেখান থেকে যে কোন একটি ফটো তুলে নিয়ে এসে ফটো দিয়েছে সকল টেক্সট রয়েছে সেগুলো আপনারা খুব সহজেই স্ক্যান করতে পারবেন। এই ফটো আপনার গ্যালারি থেকে যে কোন একটি ফটো সিলেক্ট করে সেই ফটো স্ক্যান করতে পারবেন।

 

বুঝতেই পারছেন যে এটি এই অ্যাপ্লিকেশনটি খুবই লাইট একটি এপ্লিকেশন। সুতরাং এই অ্যাপ্লিকেশনটিতে বেশি চার্জ নেই মূলত এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি কোন টেক্সট স্ক্যান করা ছাড়া আর কিছুই করতে পারবেন না।

 

তবে এই চমকপ্রদ ব্যাপারটি আগে কেবলমাত্র কম্পিউটার এবং স্ক্যানার এর মধ্যে সীমাবদ্ধ ছিল বর্তমানে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি মোবাইলের সাহায্যে খুব সহজে যে কোন লেখা স্ক্যান করতে পারবেন।

 

অনেক সময় আমাদের যে কোন বইয়ের লেখা স্ক্যান করতে হয় স্ক্যান করে আমরা এলাকাগুলো সংরক্ষণ করি, এছাড়াও আমাদের বিভিন্ন ধরনের লেখা স্ক্যান করে পিডিএফ আকারে সেগুলো সংরক্ষণ করতে হয় সেই সুবিধাটা ও আপনি এখানে পাবেন ।তবে এই অ্যাপ্লিকেশনের কিছু নেগেটিভ রিভিউ রয়েছে যেমনঃ

 

অ্যাপ্লিকেশনটি মাঝেমধ্যে হ্যাং  করে এবং এই অ্যাপ্লিকেশনটি অনেক সময় যেকোন লেখা ক্যাচ করতে খুবই দেরি করে। এই দুটি নেগেটিভ রিভিউ বাদে আমার কাছে বর্তমানে অ্যাপ্লিকেশন টা সম্পর্কে কোন নেগেটিভ রিভিউ নেই তারপরেও আমি গুগল প্লে স্টোরে এই অ্যাপ্লিকেশনটিকে ৫ রেটিং দিয়েছি।

আর বুঝতেই পারছেন 80000 জন রেটিং দেওয়ার পরেও এই অ্যাপ্লিকেশনটি 4.7 গড়ে রিভিউ পেয়েছে ।

 

সুতরাং বুঝতেই পারছেন যে world-wide সবার কাছেই এপ্লিকেশন টা খুব ভালো লেগেছে। আর আশা করি আমাদের পোস্টটি আপনাদের ভাল লেগেছে, আর পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। পোস্টটি শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আপনার আমন্ত্রণ রইল।
ধন্যবাদ!!

 

 

Related Posts

9 Comments

মন্তব্য করুন