এমিরেটস বিমানে ভার্চুয়াল রিয়েলিটি

বিশ্বখ্যাত বিমান এমিরেটসে এবার যুক্ত হয়েছে ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) সুবিধা।ফলস্বরূপ, যে কেউ বিমানটিতে না বসেই পুরো বিমানটি দেখতে পাবে! ৪ জুলাই থেকে আমিরাতের ওয়েবসাইটে এই সুবিধা যুক্ত করা হয়েছে। ভার্চুয়াল রিয়েলিটি মাধ্যমে এখন যে কেউ এয়ারলাইনের এ৩৮০ মডেলের বিমানের ভিউ দেখতে পারবেন যে কেউ।পুরো বিমানটিতে ফাস্টক্লাস কেবিন, ব্যবসায়ী শ্রেণি, অর্থনীতি শ্রেণির পাশাপাশি থ্রিডি ভিউতে বিশেষ লাউঞ্জ এবং দেখা যাবে থ্রিডি ভিউতে। শুধু ঘোরাঘুরি নয়। ব্যবহারকারী যদি চান, তবে তিনি প্রতিটি আসনে বসে তার আশেপাশের স্থানগুলি দেখতে পাবেন এবং পাশাপাশি আসনের বিবরণ জানতে পারবেন। সাধারণত প্লেনে সিট নির্বাচনের ক্ষেত্রে এ জাতীয় সুবিধা পাওয়া যায় না।
শুধু দেখাই নয়। এমিরেটসের ওয়েবসাইট কিংবা অ্যাপের মাধ্যমে বিমান ঘুরে দেখা, আসনের বিস্তারিত দেখেও চাইলে নির্দিষ্ট আসন বুকডও করা যাবে। এমিরেটসের করপোরেট কমিউনিকেশন ও ডিজিটাল ব্র্যান্ড বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এলেক্স ক্নিগি জানান, আমরা প্রথম বিমান প্রতিষ্ঠান হিসেবে এ ধরনের ভিআর সুবিধাযুক্ত প্রযুক্তি চালু করতে পেরেছি। এতে করে এমিরেটসে ভ্রমণের অভিজ্ঞতার নতুন এক মাত্রা যুক্ত হবে বলেও মনে করেন তিনি।

এর আগে গত সপ্তাহে বিশ্বখ্যাত পণ্য বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্ট নিজেদের ওয়েবসাইটে কেনাকাটার বিষয়টির ক্ষেত্রে থ্রিডি ভিআর সুবিধা যুক্ত করে।

<

Related Posts