এয়ারড্রপ কী? কিভাবে কাজ করতে হয়? বিস্তারিত আলোচনা

আস সালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহ। কেমন আছেন পাঠক। আশা করি ভালো আছেন। আর যদি ভালো না থাকেন তাহলে অবশ্যই কমেন্ট জানিয়ে দিন এমনিও কেউ কমেন্ট করে না।.. অনেকদিন হয়ে গেলো grathor.com এ নিয়মিত লেখালেখি অত একটা হয়ে উঠছে না। তাই অনেক দিন পর ফিরছি যখন তো আকর্ষণীয় কিছু নিয়ে ফিরবো এটাই স্বাভাবিক।

তো স্বাভাবিক কারণেই আজ একটা আকর্ষনীয় একটা প্রবন্ধ নিয়ে আসলাম যার মাধ্যমে আমি আপনাদের সামনে অনলাইন ইনকাম এর এমন একটি সেক্টর সম্পর্কে পরিচয় করিয়ে দিবো যা বর্তমানে অনেক জনপ্রিয় এবং বিশ্বস্ত। এবং তারা যে আপনাকে আপনার কাজের পারিশ্রমিক যথাযথভাবে প্রদান করবে এর শতভাগ নিশ্চয়তা রয়েছে। তো দেরি না করে চলুন শুরু করি আজকের আলোচনা:-

এখন আমি যেই পদ্ধতি নিয়ে কথা বলবো তার নাম হচ্ছে “এয়ারড্রপ” । এখানে আপনার কাজ হবে আপনাকে কিছু সিম্পল টাস্ক দেওয়া হবে সেগুলো পূর্ণ করার পর আপনাকে সেই কাজের বিনিময়ে কিছু “Cryptocurrency” বা ডলার দেওয়া হবে। সাধারণত এই কাজগুলো cryptocurrency ভিত্তিক তাই বেশিরভাগ সময় তারা cryptocurrency দিয়ে থাকে।

আপনারা সবাই হয়তো জানেন cryptocurrency কাকে বলে। আর যদি না জেনে থাকেন তাহলে জানানোর জন্য বলছি cryptocurrency একটা কারেন্সি বা মুদ্রা যাকে ইলেকট্রো মুদ্রা ও বলা হয়। অর্থাৎ এই মুদ্রা আমাদের দেশের মুদ্রা টাকার মতো নয় বরং এটা এমন একটা মুদ্রা যাকে কেউ হাত দিয়ে ধরতে পারে না। বা যার কোনো ফিজিক্যাল অস্তিত্ত নেই। উদাহরণ হিসেবে বিটকয়েন ধরতে পারেন। এখন যদি আপনি বিটকয়েন সম্পর্কে না জানেন তাহলে গুগল করুন বা COMMENT করুন যাতে সামনে আপনাদের জন্য Bitcoin সম্পর্কে বিস্তর আলোচনা নিয়ে আসতে পারি।

রাখেন আজাইরা প্যাচাল এবং শুরু করি মূল আলোচনা।

পূর্ণ airdrop sector টাই পরিচালিত হয় telegram channel ভিত্তিক। এবং এই কাজটি আপনি যেকোনো ইলেকট্রনিক স্মার্ট ডিভাইসের মাধ্যমেই করতে পারবেন। আর ইলেকট্রনিক স্মার্ট ডিভাইসের মধ্যে মোবাইল, ল্যাপটপ, পিসি, সবগুলোই অন্তর্ভুক্ত। আপনাকে কাজ শুরু করার পূর্বে কিছু সাধারণ কাজ করে নেওয়া আবশ্যক। যাতে আপনার সামনে কাজ করতে কোনো রকম অসুবিধা না হয়। আর আরো একটা কথা যেই টেলিগ্রাম চ্যানেল থেকে আপনারা কাজ পাবেন তার লিংক আমি এই প্রবন্ধের শেষে দিয়ে দিবো।

এখন আমি জানি কিছু লোক পাকনামি কইরা এখনই নিচে লিংকে ক্লিক করতে যাবে যান আমার কোনো সমস্যা নেই যেই সময় চিপাচাপায় পরবেন তখন আর আমি আসমু না বাঁচাইতে।

আপনাকে কাজ শুরু করার পূর্বে যেগুলো করতে হবে:-

১. টেলিগ্রাম অ্যাপ ইন্সটল করুন এবং তার মধ্যে একটি একাউন্ট খুলে রাখুন।

২. একটা সাধারন facebook আইডি করুন, যেটা থেকে বিভিন্ন প্রজেক্ট শেয়ার করবেন । আইডি করে গুগল ক্রোম থেকে লগিন করুন এবং ব্রাউজারে পাসওয়ার্ড সেভ করে রাখুন । ফাউল কোনো নাম আইডিতে দিবেন না। আপনার নিজের ফুল নাম ব্যবহার করুন এবং প্রোফাইল পিকচার ব্যাবহার করুন।

৩. Twiter একাউন্ট খুলুন এবং অন্তত দশ/বারোজন কে ফলো করুন । বন্ধুরা মিলে একে অপরকে ফলো করুন । টুইটার অ্যাপ না নামলেও চলবে কিন্তু ব্রাউজারে একাউন্ট লগইন করে সেভ করে রাখুন।

৪. Medium অ্যাকাউন্ট করে রাখুন । অ্যাপ লাগবে না । গুগল ক্রম ব্রাউজারে লগিন করে সেভ করে রাখুন । যেন মিডিয়ামের কোন লিঙ্কে ক্লিক করলে সরাসরি মিডিয়াম দ্বারা প্রবেশ করে । উল্লেখ্য, মিডিয়ামে সাইনআপ করতে ভিপিএনে প্রবেশ করতে হয় প্রতিবার । তাই ভালো একটা ভিপিএন ইন্সটল করে রাখুন । আমি 1.1.1.1 ব্যাবহার করি।

৫. Instagram অ্যাকাউন্ট করে রাখুন এবং ক্রমে লগইন করে সেইভ করে রাখুন। ফেসবুকের আইডি দিয়েও লগিন করতে পারেন । তাই একবারে লগিন করে রাখুন ।

৬. Discord অ্যাপ ইন্সটল করুন এবং সাইনআপ করুন । বিভিন্ন গ্রুপে ফলো করার জন্য এটা আমাদের লাগবে । লগিন করে রাখুন ।

৭. LinkedIn এ সাইনআপ করে রাখুন প্রোফাইল বানিয়ে রাখুন ফুলফিল হওয়ার প্রয়োজন নেই কোনোরকম । গুগল ক্রমে পাসওয়ার্ড সেইভ করে রাখুন । যেন ক্লিক করলেই প্রবেশ করে ।

৮ . Email id করে রাখুন । জিমেইল বা ইয়াহুতে একটা মেইল আইডি করুন । জিমেইলে করা বেটার ।

৯. Reddit এ অ্যাকাউন্ট করুন । কাজ না করলে ভিপিএন অন করে নিন এবং গুগল ক্রোমে অ্যাকাউন্ট লগিন করে রাখুন । অ্যাপের দরকার নেই ।

১০. Trust Wallet অ্যাকাউন্ট করে নিবেন । Phase data নোট করে রাখবেন কোনো খাতায় মনে রাখবেন স্ক্রিনশট মারতে পারবেন না।

Coinsniper.net

coinsmarketcap

Coinsgeco

এই সাইটগুলোতে সাইনআপ করে পাসওয়ার্ড সেভ করে রাখুন ।

🔫 সবগুলি আইডির পাসওয়ার্ড এক রাখার চেষ্টা করুন এবং পাসওয়ার্ড ব্রাউজারে সেইভ করে রাখুন এবং সকল ইউজার নেইম ও পাসওয়ার্ড কোন নোটখাতায় লিখে রাখুন । হারিয়ে গেলে ভোগান্তি আপনাকেই পোহাতে হবে।

👉 পার্সোনাল ইমেইল থেকে আলাদা একটা ইমেইল রাখুন। যেটাতে শুধু এয়ারড্রপে জয়েন করবেন।

👉 আপাতত এই জিনিসগুলো প্রস্তুত রাখলেই চলবে। কোন সমস্যাই পড়লে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জিজ্ঞাসা করুন বা ইউটিউবে ভিডিও দেখুন । মনে রাখবেন, কাজ করতে এসেছেন এখানে একটু কষ্ট করতেই হবে। সবকিছু আপনি একাকি পারবেন সেটা কখনোই সম্ভব নয়। তাই কোনো সমস্যায় পরলে ইউটিউব ও গুগলে সার্চ করার মানসিকতা তৈরি করুন । বিপদে পরলে এই দুইটা জিনিস আপনাকে এগিয়ে রাখবে ।

মনে রাখবেন সবাই এখানে শিখতে এসেছে আপনিও এবং আমিও সুতরাং সবাই সবাইকে সাহায্য করলে সবাই উপরে উঠতে পারবেন। আর যদি একজন ও যদি নড়ে যান তাহলে সবাই মুখ থুবড়ে নিচে পতিত হবে।

🖐 উল্লেখিত অ্যাকাউন্টগুলি আমাদের কাজ করার জন্য লাগবেই । তাই আইডি তৈরি করে ফেলুন । এগুলি করা শেষ হলেই কাজ শুরু করে দিবেন মাথায় ভালো করে সেভ করে রাখুন। এয়ারড্রপ অনেক সহজ একটি কাজ। এটা যেকেউই পারবে।

আমরা যারা এয়ারড্রপে কাজ করি তারা প্রায় একটা সমস্যার মধ্যে পড়ে যাই যে কোথায় কোন এড্রেস দিতে হয় যেমন (BSC, Bep20, Smart chain, ETH, Erc20)

আপনার আগে এইটা খেয়াল করছেন কি জানি না তবে এখন এই জিনিসটা খেয়াল করবেন। আপনারা আপনাদের Trust Wallet এর BSC যার ফুল মিনিং হলো ( BNB Smart Chain), Bep20(BSC), Smart chain, ETH, ERC20, Matic,এই সবগুলার অ্যাড্রেস একই। আপনি চেক করে দেখতে পারেন। তার মানে আপনি যদি কোন এয়ার ড্রপে জয়েন হন এবং উপরের সব গুলোর মধ্যে যেইটাই আপনার কাছ থেকে চাইবে আপনি একটা অ্যাড্রেস দিয়ে দিবেন।

Erc-20 (etherium)

Polygon (matic)

সবগুলি একই এড্রেস।

BSC / Smart chain সব এক। তাই একটা ওয়ালেট এড্রেস ব্যবহার করলেই চলে।

এয়ারড্রপে কাজ করা কিংবা কাজ শেখার জন্য উপরোক্ত কাজগুলি সম্পন্ন করার মাধ্যমে প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন হবে ।

আমাদের টেলিগ্রাম গ্রুপে জয়েন হয়ে যান। কারণ এখানে airdrop সকল ধরনের airdrop এবং airdrop সম্পর্কিত সকল সাপোর্ট পাবেন।

লিংক:- https://t.me/+EqnXLEE4v38yMzI1

Related Posts

13 Comments

মন্তব্য করুন