এলোভেরা দিয়ে চুল সিল্কি করার উপায় 2022

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক, আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকের বিষয়ঃ এলোভেরা দিয়ে চুল সিল্কি করার উপায় । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

এলোভেরা দিয়ে চুল সিল্কি করার উপায়

চুল মানুষের সৌন্দর্যের অন্যতম একটি প্রধান অংশ। আমরা সবাই চুলকে সুন্দর দেখতে পছন্দ করি। চুলের সৌন্দর্য আমাদের চেহারার সৌন্দর্যকে বহুগুণে বাড়িয়ে দেয়। সেজন্য আমরা ঘরোয়া উপায়েই চুলের বিভিন্ন যত্ন করে থাকি। চুলের যত্নে আমরা প্রায়ই এলোভেরার ব্যবহার দেখে থাকি।

চুলের জন্য অ্যালোভেরা একটি অনন্য উপাদান। অ্যালোভেরা চুলকে ঝলমলে করে, চুলের গোড়ায় পুষ্টি যোগায়, চুলকে মসৃণ করে, চুল লম্বা হতে সাহায্য করে এবং এতে চুল সুন্দর দেখায়।

(এলোভেরা দিয়ে চুল সিল্কি করার উপায়) অ্যালাভেরা ব্যবহার করে চুলকে সিল্কি করার কিছু উপায় হলো-

অ্যালোভেরা জেল এর সাথে নারিকেল তেল মিশিয়ে প্যাক বানিয়ে ব্যবহার করলে চুল সিল্কি হয়।চুলের আগা থেকে গোড়া পর্যন্ত সুন্দর করে মেসেজ করে এই প্যাকটি নিয়মিত ব্যবহার করলে উপকার পাওয়া যায়। রুক্ষ চুলের যত্নে অ্যালোভেরা খুবই উপকারী। অ্যালাভেরার রসের সাথে শসার রস ব্লেন্ড করে লাগালে চুলের রুক্ষভাব চলে যায়।

অ্যালোভেরার রস এবং লেবুর রসের মিশ্রণ চুলে লাগালে চুলের স্বাভাবিক বৃদ্ধি ঘটে। এটি চুলকে গোড়া থেকে মজবুত করে।
মধু, নারিকেল তেল এবং অ্যালোভেরার রস মিশিয়ে চুলে লাগালে চুলের আর্দ্রতা বৃদ্ধি পায় এবং চুল সিল্কি হয়। এক চামচ মধু, দুই চামচ নারিকেল তেল এবং দুই চামচ অ্যালাভেরার রস ভালোভাবে মিশিয়ে চুলে ব্যাবহার করলে তা চুলে ন্যাচারাল কন্ডিশনার হিসেবে কাজ করে।

অ্যালোভেরার রসের সাথে একটি ডিমের কুসুম ভালোভাবে মিশিয়ে ব্যবহার করলে চুল পড়া রোধ হয় এবং চুলের স্বাভাবিক বৃদ্ধি ঘটে। টকদই এবং অ্যালোভেরার রস ভালোভাবে মিশিয়ে ব্যবহার করলে তা চুলের উজ্জ্বলতা বৃদ্ধি করে। দুই চামচ অ্যালোভেরার রস, একটি পাকা কলার পেস্ট এবং গোলাপজল ভালোভাবে মিশিয়ে চুলে ব্যাবহার করলে উপকার পাওয়া যায়।

<

এই মিশ্রণটি 20 মিনিটের বেশি মাথায় রাখা ঠিক নয় কারণ কলায় ঠান্ডা জাতীয় উপাদান বেশি থাকে এতে আমাদের ঠান্ডা লাগার সম্ভাবনা থাকে। দুই চামচ অ্যালোভেরার রস, 2 চামচ কালিজিরা বাটা এবং দুই চামচ ক্যাস্টর অয়েল দিয়ে প্যাক বানিয়ে চুলে লাগালে চুল সিল্কি হয়। এই প্যাকটি বানিয়ে মাথায় দু ঘণ্টা রাখতে হবে এবং পরবর্তীতে শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে।

আমলকির রস চুলের জন্য অত্যন্ত উপকারী। (এলোভেরা দিয়ে চুল সিল্কি করার উপায়)

অ্যালোভেরার রস এর সাথে আমলকির রস মিশিয়ে ব্যবহার করলে এটি চুলকে খুব তাড়াতাড়ি সিল্কি করতে সাহায্য করে। অ্যালাভেরা শুধু চুলকে সিল্কিই করে না, এটি চুল পড়া বন্ধ করে এবং চুলকে অধিক পরিমাণে ঘন করে। এটি চুলের রুক্ষভাব দূর করে, চুল ভেঙে পড়া রোধ করে, চুল ফাটা দূর করে।

নিয়মিত অ্যালোভেরা ব্যবহারে চুল ঝলমলে, সিল্কি এবং উজ্জ্বল হয়।নিয়মিত খেলাধূলা ব্যবহারে অ্যালোভেরা চুল ঝলমলে সিল্কি এবং উজ্জ্বল হয়। চুলকে দেখায় সুন্দর এবং আকর্ষণীয়। অ্যালোভেরা চুলের গোড়ায় পুষ্টিও সঞ্চয় করে।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন