এসইও কী এবং কোনও নতুন ওয়েবসাইটের জন্য কীভাবে এসইও করবেন ?

ডিজিটাল বিপণনের সাথে জড়িত সবাই SEO শব্দটির সাথে পরিচিত, যার অর্থ সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন। মোজের মতে, “এসইও এর অর্থ সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন, যা ওয়েব সার্চ ইঞ্জিনের ফলাফল পৃষ্ঠাগুলির মাধ্যমে আপনার ওয়েবসাইটে ট্র্যাফিকের পরিমাণ এবং গুণমানকে বাড়িয়ে তুলবে” ” তাই আজ আমরা আলোচনা করব, এসইও কী এবং কোনও নতুন ওয়েবসাইটের জন্য কীভাবে এসইও করবেন।

এসইও কী

এসইও হ’ল প্রক্রিয়া যার মাধ্যমে আপনার ওয়েবসাইটের পৃষ্ঠাগুলি নির্দিষ্ট কীওয়ার্ডের ভিত্তিতে অনুসন্ধান করে গুগল, ইয়াহু, সহ অন্যান্য অনুসন্ধান ইঞ্জিনগুলিতে প্রথম স্থান অধিকার করে।তবে আজকাল বেশিরভাগ অনলাইন মার্কেট গুগল অনুসন্ধান ফলাফলের উল্লেখযোগ্য অ্যালগরিদমের জন্য গুগল অনুসন্ধান ইঞ্জিনকে লক্ষ্য করে SEO করে  কারণ বর্তমানে গুগল সর্বাধিক সন্ধান করা।অন্য কথায়, অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন বা এসইও হল অনুসন্ধান ওয়েবসাইটটি আপনার ওয়েবসাইটকে অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশনের মাধ্যমে প্রথম পৃষ্ঠায় আনার একটি প্রযুক্তিগত কৌশল।

সার্চ ইঞ্জিন কী?

সহজ কথায় বলতে গেলে, একটি অনুসন্ধান ইঞ্জিন হল ইন্টারনেট কীবোর্ডের মাধ্যমে নির্দিষ্ট উপায়ে কোনও কিছুর সন্ধান করা যেখানে আমরা কিছু টাইপ করে একটি নির্দিষ্ট উত্তর বা তথ্য অনুসন্ধান করি। উদাহরণস্বরূপ, আমরা কোনও প্রয়োজনে গুগলে কিছু অনুসন্ধান করি। এখন প্রশ্ন হতে পারে সার্চ ইঞ্জিন কীভাবে কাজ করে?

আপনার যেকোন ওয়েবসাইটের প্রতিটি পৃষ্ঠায় গিয়ে, গুগল অনুসন্ধান ইঞ্জিন রোবটগুলি তাদের ডাটাবেসে সমস্ত প্রকারের ডাটাবেসগুলি সংরক্ষণ করে এবং অনুসন্ধান ইঞ্জিনে অনুসন্ধান করার পরে সূচিযুক্ত ডেটা থেকে ফলাফলগুলি পরে আমাদের কাছে আসে। আপনার ওয়েবসাইট যত বেশি এসসিও বান্ধব, অনুসন্ধান ফলাফলের মধ্যে এটি শীর্ষে আসার সম্ভাবনা তত বেশি।

কোনও ব্যক্তি যখন অনুসন্ধান ইঞ্জিনে কোনও নির্দিষ্ট কীওয়ার্ড অনুসন্ধান করে, ফলাফলটি প্রথম এবং শীর্ষে আসে কারণ তার ওয়েবসাইটের সামগ্রীর মানটি খুব সুন্দরভাবে সাজানো এবং এসিও বান্ধব। এবং সেরা মানের সামগ্রীটি শীর্ষে প্রদর্শিত হয়, এভাবে ধীরে ধীরে নীচে বা পরবর্তী পৃষ্ঠায় প্রদর্শিত হবে।

এবং যদি আপনি অনুসন্ধান ইঞ্জিনগুলির প্রথম পৃষ্ঠায় নিজের ওয়েবসাইট পেতে চান, আপনার এটি ভালভাবে জানা উচিত। প্রথমে আপনাকে জানতে হবে কত প্রকার এসইও এবং কী? আমরা সাধারণত দুই ধরণের এসইও জানি।

  • অন পেজ এসইও
  • অফ পেজ এসইও

Related Posts

15 Comments

মন্তব্য করুন