এসইও ছাড়াই ওয়েবসাইটে ভিজিটর নিয়ে আসার কৌশল

আমরা যারা ব্লগিং অথবা ওয়েবসাইট নিয়ে কাজ করি। আমাদের সবার-ই একটি সাধারণ প্রশ্ন আছে আর সে-টি হচ্ছে আমার ব্লগ সাইটে বা ওয়েবসাইটে ভিজিটর কেন আসে না। অনেকেই এই বিষয়-টি নিয়ে জানতে আগ্রহী। কেননা যারা ব্লগিং বা ওয়েবসাইটে কাজ করে থাকে সকলেরই ভিজিটর বা ট্রাফিক প্রয়োজন।আর ট্রাফিকের জন্য অনেকেই অনেকভাবে তাদের ওয়েবসাইটে ভিজিটর নিয়ে আসে।

তবে অনেকর আনা ট্রাফিকগুলা বেশীরভাগ ফেক বা ইনভেল্লিড হয়ে থাকে। যার কারণে ওই ট্রাফিক দিয়ে আপনি ভালো কিছু আশা করতে পারেন না। তবে, আপনি যদি আজকের এই পোষ্ট-টি পড়ে থাকেন তাহলে আপনি ও জানতে পারবেন ওয়েবসাইটের ভিজিটর বাড়ানো উপায়।

মূলত অর্গানিক উপায়ে ওয়েবসাইট ভিজিটর আনতে হলে ওয়েবসাইট -টি হতে হবে এস ই ও অপ্টিমাইজড। অরথাত আপনার সাইট টি সঠিকভাবে এস ই ও করতে হবে। অনেকেই এস ই ও সম্পর্কে জানেন না এস ই ও হচ্ছে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন।

কেন ওয়েবসাইট কে ওয়েবসাইট কে এস ই ও করতে হবে?

অর্গানিক উপায়ে ওয়েবসাইট ভিজিটর বাড়ানোর জন্য এস ই ও করতে হবে।

এস ই ও বাদে ও কি ওয়েবসাইটে ভিজিটর আনতে পারব?

আপনি যদি আপনার ওয়েবসাইটে এস ই ও বাদে ভিজিটর আনতে চান তাহলে আপনাকে প্রচুর হাই কোয়ালিটি ডোমেইন ওয়েবসাইটের সাথে ব্যাকলিংক করতে হবে। ব্যাকলিংক দুই ধরণের হয়ে থাকে ডু-ফলো ব্যাকলিংক আর অন্য টি হচ্ছে নো ফলো ব্যাকলিংক।

কয়েকটি হাইকোয়ালিটি ডোমেইন ওয়েবসাইট হলো:

(১) quora.com
(২) facebook.com
(৩) pinterest.com
(৪) yarabook.com

Quora: এই ওয়েবসাইট টি হচ্ছে প্রশ্ন এবং উত্তর দেওয়া ওয়েবসাইট এখানে প্রতিদিন হাজার হাজার প্রশ্ন করা হয়। এখানে আপনি যে কোন প্রশ্নএর উওর দিয়ে আপনি একটি আপনার ওয়েবসাইটের জন্য ব্যাকলিংক নিতে পারেন।

Facebook: এটি সারা পৃথিবীর সেরা সামাজিক যোগাযোগ ওয়েবসাইট। এখানে হাজার হাজার একটিভ ইউজার থাকে। যার কারণে এখান থেকে প্রচুর ভিজিটর ওয়েবসাইট নেওয়া সম্ভব। এখানে আপনি একটি আপনার ওয়েবসাইটের নামে ফেসবুক পেইজ ক্রিয়েট করতে পারেন। আর আপনার ফেসবুক পেইজে প্রতিনিয়ত নিয়ম করে পোষ্টের লিংক শেয়ার কর‍্তে পারবেন। এখান থেকেও আপনি আপনার ওয়েবসাইটের জন্য অনেক অনেক ভিজিটির পাবেন।

Pinterest: pintersest.com হচ্ছে একটি ছবি শেয়ার করার ওয়েবসাইট । এখানে অনেক লোক তাদের ওয়েবসাইট রিলেটেড ছবি আপলোড করে এবং সেই ছবিতে একটি লিংক করে তাদের ওয়েবসাইটে প্রচুর ভিজিটর নিচ্ছে। আপনিও চাইলে pinterest.com একটি একাউন্ট ক্রিয়েট করে আপনার ওয়েবসাইট রিলেটেড ছবি আপলোড করব আপনার ওয়েবসাইটের যেকোন একটি পোষ্টের লিংক ছবিতে এড করে আপনিও অনেক ভিজিটর নিতে পারেন আপনার ওয়েবসাইটের জন্য।

ধন্যবাদ সকল ব্লগার ভাই/বোনদের আমাদের সাথে থাকার জন্য।

Related Posts

25 Comments

মন্তব্য করুন