এসইও শিখে কিভাবে অনলাইন থেকে বিভিন্ন ভাবে আয় করবেন দেখতে ক্লিক করুন এখানে

হাই বন্ধু গন। আপনারা কেমন আছেন। আল্লাহর রহমতে সবাই ভাল আছেন আশা করি। আপনারা সবাই সুস্থ থাকুন ভালো থাকুন এই কামনাই করি। আমি আপনাদের মাঝে অনেক সময় অনেক ট্রিকস এন্ড টিপস শেয়ার করে থাকি। আজও তেমনি একটি বিষয় নিয়ে আসলাম আপনাদের মাঝে। বিষয়টি হলো সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর ব্যাপারে।আপনাদের সাথে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর ব্যাপারে ধারণা নেই আমার করা আগের একটি পোস্টে আমি ধারণা দিয়েছি জেএসসি ও সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি সেখান থেকে চাইলে আপনারা লিংকে ক্লিক করে দেখে নিতে পারেন। আশা করি আমার আগের পোস্টটি থাকলে আপনার এসইও সম্পর্কে একটা ধারণা হয়ে যাবে। তাহলে চলুন আমরা কাজের কথায় আসি।আমি আজ যে পোস্টটি করবো সেটি হল কিভাবে আপনারা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বা এসইও শিখে অনলাইন থেকে আয় করতে পারেন।

 

অনলাইন থেকে বিভিন্নভাবে বিভিন্ন উপায়ে আয় করা যায়। আপনার যদি সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সম্পর্কে কিছু ধারনা থাকে তাহলে আপনি আয় করতে পারবেন বিভিন্ন রকমের ওয়েবসাইট থেকে।কারণ বর্তমান যুগে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ভাইরাস সম্পর্কে ধারনা না থাকলেও অনলাইনে ভালো জায়গা মত দাঁড়ানো যায় না। যেমন ধরুন আপনার কোন ইউটিউব চ্যানেল আছে বা ব্লগ ওয়েবসাইট রয়েছে কিন্তু আপনার এসইও সম্পর্কে কোন ধারণা নেই তাহলে আপনি কোনোভাবেই ইউটিউবিং বা ব্লগ ওয়েবসাইট খুলে সফল হতে পারবেন না। কারণ আপনি যদি কোন ইউটিউবে ভাইরাল হতে চান টাকা ইনকাম করতে চান তাহলে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সম্পর্কে জানার খুব জরুরী। সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন হচ্ছে আপনি কোন ইউটিউব ব্লগ ওয়েবসাইট করলেন গুলোকে যদি সেটা সার্চ করে তাহলে আপনার ওয়েবসাইট টা সবার উপরে বা নিচে শো করবে সেটাই হলো এই এসইও।

 

 

আপনি এসইও সম্পর্কে জ্ঞান অর্জন করে বিভিন্ন ধরনের ওয়েবসাইট যেমন আপওয়ার্ক freelancer.com এবং ফাইভার এবং আরো বিভিন্ন উপায়ে অর্থ উপার্জন করতে পারেন।

<

 

আপনার যদি ভালো লেখালেখির অভ্যাস থাকে তাহলে একটা ব্লগ ওয়েবসাইট খুলে আপনিওযুক্ত হতে পারে এমন হাজারো মানুষের ভিড়ে এবং যদি আপনার এসইও সম্পর্কে ভালো ধারনা থাকে তাহলে আপনি আপনার ওয়েবসাইটকে টেনে তুলতে পারবেন অনেক উপরে। এবং গুগল এডসেন্সের মাধ্যমে আয় করতে পারবেন হাজার হাজার টাকা।

 

যদি আপনার এসইও জানা থাকে তাহলে লোকাল ব্যবসার মাধ্যমে আপনার সার্চ ইঞ্জিনকে প্রমোট করে আয় করতে পারবেন হাজার হাজার ডলার।

 

তো প্রথমে কিভাবে শুরু করবেন তাই এখন বলছি:

 

এসইও শিখুন

আপনি যদি ভালোভাবে এসইও লিখতে পারেন তাহলে আপনার মাথায় চলে আসবে ভিন্ন রকমের আইডিয়া সিলেক্ট করে ফেলুন যে আপনি কোন কাজটা করবেন।

 

তাই উপরোক্ত বিষয়গুলো ভালভাবে মেনে এবং এসইও সম্পর্কে ভালভাবে জানার জন করে আপনি হয়ে যেতে পারেন একজন অনলাইন দক্ষ কর্মী যার মাধ্যমে আপনি প্রতিদিন হাজার হাজার টাকা।

 

Related Posts

12 Comments

মন্তব্য করুন