ওমান থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠকবৃন্দ, আশা করি সবাই ভালো আছেন। সৃষ্টিকর্তার ইচ্ছায় আমিও ভালো আছি। আজকে আপনাদের কাছে উপস্থাপন করার চেষ্টা করব ওমান থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে সেই সম্পর্কিত কিছু তথ্য নিয়ে। তাহলে আর দেরি না করে শুরু করা যাক।

বাংলাদেশের মধ্যে যত গুলো প্রবাসী আছে তাদের মধ্যে অধিকাংশ প্রবাসী ওমানে বসবাস করে। আপনি যদি খোজঁ নিয়ে দেখেন যে ওমান রাষ্ট্রে যত জন বাইরের দেশের লোক বসবাস করে এবং কর্মসংস্থান তৈরি করেছে তাদের বেশিরভাগ জন বলই হলো বাংলাদেশী। আমাদের দেশের যারা বিদেশ যাওয়ার চিন্তা ভাবনা করে নিজের জীবনকে প্রতিষ্ঠিত করার জন্য তারা বেশির ভাগ যে দেশ গুলো তে যাওয়ার জন্য বেশি আগ্রহ প্রকাশ করে তার মধ্যে ওমান অন্যতম।

কেননা ওমানে বেশির ভাগ বাংলাদেশী ব্যবসায়ী থাকায় তারা তাদের ব্যবসা কর্ম পরিচালনা করার জন্য অন্য দেশ থেকে শ্রমিক না নিয়ে বাংলাদেশ থেকেই বেশি শ্রমিক নিয়োগ দান করে। কেননা তারা চায় যাতে নিজ দেশের মানুষ বেকার না থেকে নিজের জীবন কে গড়ে তুলুক। তো আজকের পোস্ট এ আমি আপনাদের কে দেখাবো ওমান যেতে কত সময় লাগে এবং ওমানে কি কি কাজ পাওয়া যায় এসব তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

ওমান থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে

আপনি যদি বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে ওমান যেতে চান তাহলে আপনার থেকে প্রথমে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আসতে হবে। আপনি হয়তো ভাবছেন এটা কেমন কথা? আমি যাবো ওমানে আমার কাজ ওমানে আমি কেন ঢাকায় যাবো? হে আপনি যা ভাবছেন তার লজিক আছে। ধরুন আপনি চট্টগ্রাম বিমান বন্দর থেকে সরাসরি ওমানে যেতে চাচ্ছেন। এখন কথা হলো আপনি কি সরাসরি এভাবে যেতে পারবেন? না! আপনি চট্টগ্রাম বিমান বন্দর থেকে ওমানে সরাসরি ল্যান্ড করতে পারবেন না। কেননা আপনি বাংলাদেশের যে কোনো বিমান বন্দর থেকে যদি বিদেশে গমন করতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আসতে হবে। কেননা বাংলাদেশ থেকে যত গুলো আন্তর্জাতিক ফ্লাইট ছাড়ে সব গুলোই বেশির ভাগ ঢাকা শাহজালাল বিমান বন্দর থেকে ছাড়ে।

আর ঢাকা বিমান বন্দর থেকে ওমান যেতে অর্থাৎ মস্কোট বিমান বন্দরে (ওমান) পৌছানোর জন্য সময় লাগবে ৫ ঘন্টা ৪ মিনিট। তবে কোনো সময় এর বিলম্ব ও ঘটতে পারে। কেননা বিমানের গতিপথ আবহাওয়ার ওপর নির্ভর করে থাকে। তাই আবহাওয়া যদি খারাপ হয় অনেক সময় ফ্লাইট ছাড়তে দেরি হয়। যার ফলে এর চেয়ে বেশিও সময় লাগতে পারে।

ওমানে কি কি কাজ পাওয়া যায়?

আপনি যদি ওমানে যেতে চান কাজ ব নিজের কর্মসংস্থান তৈরি করার জন্য তাহলে সেখানে অনেক ধরনের কাজ পাওয়া যায়। কিন্তু সেই কাজ গুলো আপনি তখনই পাবেন যখন আপনার ওই কাজ করার যোগ্যতা বা অভিজ্ঞতা থাকে। সেখানে আপনি গাড়ির পার্টস এর ব্যবসা থেকে শুরু করে গাড়ির শো-রুম, বিভিন্ন ইঞ্জিন এর দোকান, রেস্টুরেন্টের শেফ বা ওয়েটার, বিভিন্ন কারিগরি কাজ পাবেন। আপনি আপনার যোগ্যতা অনুযায়ী যে কোনো কাজ পাবেন যদি আপনি কাজটি করতে পারেন।

আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন