ওয়ার্ডপ্রেস ব্যবহার করে নিজের ইনকামের মাধ্যমকে উন্নত করুন।ওয়ার্ডপ্রেস নিয়ে জানুন?

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন।

বরাবরের মতো আরো একটি নতুন আর্টিকেল নিয়ে চলে আসলাম। আজকের আর্টিকেলে আমরা ওয়ার্ডপ্রেস নিয়ে কথা বলবো। কারণ প্রতিনিয়ত অনেক ব্লগার বা ব্লগে কাজ করতে চাই এমন অনেকে গুগলে ওয়ার্ডপ্রেস কিভাবে কাজ করে, এটি কিভাবে ব্যবহার করতে হয় এই বিষয়গুলো নিয়ে গুগল , ইউটিউবে সার্চ করছে।

যারা ব্লগিং কিংবা ওয়েবসাইটের সাথে জড়িত আছে আমার মনে হয় তারা প্রত্যেকে ওয়ার্ডপ্রেস কি সেটা জানে।তবে আমি আজকে বেসিক ভাবে ওয়ার্ডপ্রেস কে কাজে লাগিয়ে বেশি ইনকাম কেনো করা যাবে সেটা আপনাদের মাঝে শেয়ার করবো।

বর্তমানে অনলাইন ইনকাম বিষয়টি অনেক আলোচিত একটি মাধ্যম।এরমাঝে সেরা হচ্ছে ব্লগ/ওয়েবসাইট, ইউটিউব, এফিলিয়েট,ফ্রিলান্সিং এগুলো।

তবে ব্লগিং/ওয়েবসাইট বহুল প্রচলিত একটি ইনকাম মাধ্যম।ব্লগিং বা ওয়েবসাইটের ক্ষেত্রে ওয়ার্ডপ্রেস অনেক বড় ভূমিকা রাখে। ওয়ার্ডপ্রেস হলো সবচেয়ে বড় CMS Software, এই ওয়ার্ডপ্রেস ব্যবহার করে খুব সহজে ওয়েবসাইট বানিয়ে কাজ করা যায় এবং খুব সহজে যেকোনো প্রসেশনাল ডিজাইন ওয়েবসাইটে দিয়ে দেওয়া যায়।

তাহলে এখন ভবছেন যে ওয়ার্ডপ্রেস কি সেটা তো জানলেন কিন্তু কিভাবে এটি ব্যবহার করে আমরা ওয়েবসাইট কিংবা ব্লগ সাইট থেকে প্রচুর ইনকাম করতে পারবো?

দেখুন, আপনি যদি ব্লগ সাইট থেকে ইনকাম করতে চান সেক্ষেত্রে আপনার অবশ্যই গুগল এডসেন্স এপ্রুভাল পেতে হবে। যার জন্য এসইও অনেক গুরুত্বপূর্ণ। এসইও মানে হলো সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন। আপনার সাইট এবং সাইটের পোস্ট গুগলে এসইও ফ্রেন্ডলি করে তুলা অনেক গুরত্বপূর্ণ।

কিন্তু অনেক ক্ষেত্রে আমরা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সঠিকভাবে করতে পারি না। এক্ষেত্রে আপনি যদি ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে ওয়েবসাইট বানিয়ে সেটিতে যেকোনো পোস্ট করে তাহলে সেটি খুব সহজেই এসইও ফ্রেন্ডলি হয়।

তাহলে আসুন জেনে নেই ওয়ার্ডপ্রেস আমাদের কি কি বেনিফিট দিতে পারে?

১. ওয়ার্ডপ্রেসের মাধ্যমে খুব সহজে আপনি আপনার ব্লগ বা ওয়েবসাইটের থিম পরিবর্তন করতে পারবেন।এখানে আপনি অসংখ্য থিম পেয়ে যাবেন, যেগুলো প্রফশনাল মানের।

২.ওয়ার্ডপ্রেস ব্যবহার করে ওয়েবসাইট বানালে সেখানের সব কনটেন্ট খুব সহজে এসইও ফ্রেন্ডলি হয়ে যায়।

৩.খুব সহজে ফ্রীতে এখান থেকে ওয়েবসাইট বানানো যায়। যেখানে আপনি বিভিন্ন ধরনের প্লাগিন পেয়ে যাবেন একদম ফ্রীতে।

৪.যেকোনো ধরনের সফটওয়ার এখান থেকে খুব সহজে আপনি কাস্টোমাইজ করতে পারেন, এমনকি যেকোনো ব্লগ না ওয়েবসাইট ও।

৫.খুব সহজে বর্তমানে ইন্টারনেট এর মাধ্যমে আপনি এটি শিখে নিতে পারেন মাত্র ১০ দিনেই।

আপনি গুগল কিংবা ইউটিউবে সার্চ করে একদম A-Z শিখে নিতে পারবেন খুব সহজে।

অনেকে মনে করে যে ওয়ার্ডপ্রেসে কাজ করা অনেক ঝামেলার ব্যাপার।কিন্তু এটা শুধু ভাবা, আপনি খুব সহজে বর্তমানে ইন্টারনেট থেকে ওয়ার্ডপ্রেস সম্পর্কে জানতে পারেন।

আশা করি ওয়ার্ডপ্রেস নিতে বিস্তারিত সব বুঝে গেছেন।আর্টিকেলটা ভালো লাগল শেয়ার করতে পারেন।সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন, ধন্যবাদ।

Related Posts

35 Comments

মন্তব্য করুন