ওয়াইফাই কে হারিয়ে দিলো নতুন ইন্টারনেট।

আসসালামুয়ালাইকুম বন্ধুরা, আশা করি আপনারা অনেক ভালো এবং সুস্থ্য আছেন।

বন্ধুরা আমরা সবাই ইন্টারনেট ব্যবহার করি ।কেউ মোবাইলে, কেউ কম্পিউটারে ,কেউ মোবাইল সিমে ,আবার কেউ ওয়াইফাই। আবার যে যেটাই ব্যবহার করি সেটা বড় কথা নয় বড় কথা হচ্ছে ইন্টারনেটের স্পিড অর্থাৎ গতি নিয়ে।আমরা প্রথম বা দ্বিতীয় প্রজন্মের লোকেরা এতদিন জেনে এসেছি সবচেয়ে গতি হচ্ছে মোবাইল ইন্টানেট এর গতি আমরা তৃতীয় প্রজন্মের লোকেরা জানে সবচেয়ে ইন্টারনেট গতি হচ্ছে ওয়াইফাই।

কিন্তু ওয়াইফাই কে হারিয়ে দিয়ে নতুন ইন্টারনেট চলে এলো যার নাম “ওয়াই মাক্স”

হ্যা বন্ধুরা   সবচেয়ে  উচ্চ ইন্টারনেট গতি সম্পন্ন হচ্ছে ওয়াই মাক্স।

আজকে আমি ওয়াই মাক্স সম্পর্কে আলোচনা করবো।

 

<

তো আর কথা না বলে আজকের পোষ্টটা শুরু করা যাক।

 

ওয়াই মাক্স হলো : Woridwide Interoperability for Microwave Access. ওয়াই মাক্স হচ্ছে সবচেয়ে দ্রুত গতিতে যোগাযোগ প্রযুক্তি,যা প্রচলিত ডি,এস,এল এবং ওয়্যারযুক্ত ইন্টারনেটের পরিবর্তে ওয়ারলেস ইন্টারনেটের সুবিধা প্রদান করে।

 

ওয়াই মাক্স নামটি ২০০১ সালের জুন মাসে ওয়াই মাক্স নামটির সৃষ্টি । এর ডেটা ট্রান্সফার ৮০ এম,বি,পিএস থেকে ১ জিবি পর্যন্ত হইয়ে থাকে। ওয়াই মাক্স সিস্টেমের দুটি অংশ ।একটি হলো বেস স্টেশন,যা ইন্ডোর ও আউটডোর টাও্যার নিয়ে গঠীত। অপরটি হলো ওয়াই মাক্স রিসিভার। যা কোন কম্পুটারে সংযুক্ত থাকে।

 

ওয়াই মাক্স এর ব্যবহারঃ

ল্যান্ড টেলিফোন,স্যাটেলাইট টেলিভিষনের ব্যকাপ লাইন হিসেবে ওয়াই মাক্স এর ব্যবহার করা হয়।ক্ষুদ্র ক্ষুদ্র

ল্যান কে একত্রে করে ওল্যান এ পরইণত করা হয়।বিশেষ করে উচ্চগতির তারবীহিন ইন্টারনেট ব্রডব্যান্ড সনযোগ পেতে ওয়াই মাক্স এর ব্যবহার দি দিন বৃদ্ধি পাচ্ছে।

 

 

ধন্যবাদ আপনাকে, কারণ আপনার অন্য কাজ বাদ দিয়ে আমার এই পোষ্টটা  পড়েছেন। এই পোষ্টটা যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে এই পোষ্ট টা শেয়ার করতে পারেন।

 

 

 

Related Posts

12 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন