ওয়ার্কআপজব সাইটে কাজ করে আয় করুন। পেমেন্ট বিকাশ, নগদে।

অনলাইনে আয় করার জন্য আপনি অনেক রকম সাইটে কাজ করতে পারেন। বিভিন্ন সাইটের কাজ বিভিন্ন রকম। অনলাইনে যদি আপনি ফ্রিল্যান্সিং করে আয় করতে চান তাহলে আপনাকে একটা নির্দিষ্ট বিষয়ের উপর দক্ষতা থাকতে হবে।

কিন্তু অনলাইনে যারা সাধারণ কাজ খুঁজেন তাদের মধ্যে বেশিরভাগ এরই কোন বিষয়ে দক্ষতা থাকেনা। এই আর্টিকেল  এ আমি এমন একটি সাইট সম্পর্কে বলব যেখানে কোন অভিজ্ঞতা ছাড়াই আপনি কাজ করে আয় করতে পারবেন এবং টাকা বিকাশ বা নগদের মাধ্যমে তুলতে পারবেন।

ওয়ার্ক আপ জব

এই সাইটের নাম ওয়ার্ক আপ জব (Workupjob)। এটি একটি মাইক্রোজব সাইট। এখানে কাজ খুবই সোজা। এটি একটি বাংলাদেশি সাইট। এখানে আপনি ইউটিউব সাবস্ক্রাইব, ভিডিও ভিউ বা এপ ইন্সটল করে আয় করতে পারবেন।

মাইক্রোজব মানে ছোট ছোট কাজ যেগুলো করার বিনিময়ে আপনাকে টাকা দেওয়া হবে। যেহেতু এটা বাংলাদেশি সাইট তাই আপনি বিকাশ বা নগদের মাধ্যমে টাকা তুলতে পারবেন। এছাড়া আন্তর্জাতিক অন্যান্য পেমেন্ট সিস্টেম ও রয়েছে। তো এই সাইটে কিভাবে কাজ করবেন, চলুন জেনে নেওয়া যাক।

আরও জানুন- ভিসা এক্সপ্রেস থেকে পোস্ট পড়ে আয়। পেমেন্ট বিকাশ,রকেট, নগদে।

সাইটে যেভাবে একাউন্ট খুলবেন :

ওয়ার্ক আপ জব (Workupjob) সাইটে কাজ করতে হলে প্রথমেই আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। এই সাইটে রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন। ক্লিক করে কয়েক সেকেন্ড অপেক্ষা করলে “create account” অপশন পাবেন। এখানে ক্লিক করলে একটি ফর্ম পাবেন। এখানে আপনার নাম, ইমেইল, পাসওয়ার্ড এবং দেশ সিলেক্ট করে সাবমিট (submit) এ ক্লিক করুন।

<

ব্যাস, আপনার একাউন্ট খোলার কাজ শেষ। এখন আপনি লগ ইন অপশন এ গিয়ে আপনার একাউন্ট এ লগ ইন করুন। মনে রাখবেন পাসওয়ার্ড অবশ্যই বড় এবং ছোট হাতের অক্ষর সহ একটি ভাল মানের পাসওয়ার্ড হতে হবে। একাউন্ট খোলার কাজ শেষ এখন কাজ করবেন কিভাবে?

সাইটে কাজ করার পদ্ধতি :

এই সাইটে কাজ করতে আপনার একাউন্ট এ লগ ইন করুন। আপনার প্রোফাইল এ সব তথ্য দিয়ে আইডি ভাল করে সাজান। এরপর হোম পেজ এ স্ক্রল ডাউন করে নিচে গেলে আপনি বিভিন্ন কাজ দেখতে পাবেন। এর মধ্যে ইউটিলাইজ চ্যানেল সাবস্ক্রাইব আর ভিডিও ভিউ এর কাজ বেশি।

আপনি যে কাজটি করতে চান সেই কাজ এর উপর ক্লিক করুন। এরপর কাজ সম্পর্কে বিস্তারিত তথ্য এবং কাজ করলে কত ডলার পাবেন তা বিস্তারিত দেখতে পাবেন। আরও নিচে আসলে আপনি পিক সাবমিট করার একটা বক্স আর লেখার জন্য একটা বক্স পাবেন। ধরুন আপনি ইউটিউব সাবস্ক্রাইব এর একটা কাজ করবেন। প্রথমে কাজের টাইটেল এর উপর ক্লিক করুন।

এরপর আপনি চ্যানেল এর নাম বা লিংক দেখতে পাবেন। ইউটিউব এ গিয়ে আপনি চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং এর একটা স্ক্রিনশট নিয়ে নিন। এরপর আগের পেজ এ ফিরে এসে স্ক্রিনশট টা সাবমিট করে আপনি যে কাজ করেছেন এ সম্পর্কে কিছু লিখুন। তারপর সাবমিট প্রুফ এ ক্লিক করুন। এভাবে আপনি প্রচুর কাজ এই সাইটে পাবেন।

আরও জানুন- পিটিসি সাইটে এড এ ক্লিক করে আয়। পেমেন্ট বিকাশ,রকেট,নগদে।

উইথড্র (টাকা উত্তোলন):

এই সাইটে একটি কাজ করতে খুব অল্প সময় লাগবে। নিয়মিত কাজ করলে এখান থেকে ভাল পেমেন্ট পাবেন। আপনার একাউন্ট এ ৩.৫ ডলার হলে আপনি উইথড্র দিতে পারবেন। এ জন্য সাইটের বামে থ্রিডট মেনু তে গিয়ে ওয়ালেট “wallet” এ ক্লিক করলে উইথড্র করার অপশন পেয়ে যাবেন। এখানে আপনি চাইলে বিকাশ, নগদ কিংবা অন্যান্য আন্তর্জাতিক পেমেন্ট সিস্টেম ব্যবহার করে টাকা তুলতে পারবেন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন