ওয়্যারলেস চার্জারেরও ব্যবস্থা আছে এই সাউন্ড বক্সে

টেকনোলজি রিলেটেড এখন একটি খুব ইন্টারেস্টিং ডিভাইস নিয়ে কথা বলব।কী সেই ডিভাইস আর কেন এটি ইন্টারেস্টিং এই নিয়েই আজকের লেখালেখি।তো শুরু করা যাক আজকের আর্টিকেল।

আমরা সবাই সবকিছুতেই বেশী বেশী সুবিধা চাই,আবার অনেক সময় সুবিধা পেয়েও যাই,অনেক সময় পাই না। আবার এমন সুবিধা চাই যেটা হয়তো কল্পনাতেই থাকে আবার এমন অনেক সুবিধা আছে যা আমরা ভাবতেও পারিও না।যাহোক,আজকে যেই ডিভাইসটির কথা বলব সেটি আর কিছুই না সেটি একটি সাউন্ডবক্স।তবে এটাকে যদি নরমাল সাউন্ড বক্স বলে উড়িয়ে দেন তাহলে সেটা অবশ্যই ঠিক না।অর্থাৎ এই সাউন্ডবক্সের কিছু দিক আছে যার জন্য এই বক্সটিকে নিয়ে আজকের লেখা,যদি নরমাল সাউন্ড বক্স হতো তাহলে তো আর শুধু শুধু কষ্ট
করে আর্টিকেল লিখতে বসতাম না। তো কী এটার এমন বিশেষত্ব?সরাসরি উত্তরটা পরে দেই, ধরুন আপনি চাচ্ছেন আপনার সাউন্ড বক্সটি বাজাতে কিন্তু ফোনেও চার্জ নেই এখন কী করবেন?

খুবই সহজ আরেকটি প্লাগে চার্জ দেবেন আর আরেকটিতে সাউন্ড বক্সের কানেকশন দেবেন। তবে কেমন হতো যদি এই দুটি কাজই একসাথে করা যেত?অর্থাৎ আপনি সাউন্ড বক্স বাজাচ্ছেন আর ওই বক্স থেকেই চার্জও দিচ্ছেন।

,ব্যাপারটা ইন্টারেস্টিং না?এক ঢিলে দুই পাখি মারার মতো। আর যে ডিভাইসটির জন্য এটি সম্ভব হচ্ছে তা হলো SOUNDFORM ELITE SMART SPEAKER যেটি Belkin কোম্পানি তৈরি করেছে।এটির মাধ্যমে আপনি আবার ওয়্যারলেস ব্যবস্থায়ও চার্জ দিতে পারবেন। আর চার্জ ও হবে অতি দ্রুত এবং আপনার ফোনও সেফ থাকবে।

এবার আসি সাউন্ডবক্সটির কিছু খুঁটিনাটি নিয়ে কথা বলব,সাউন্ডবক্সটি Wireless,ব্লুটুথ এবং ওয়াইফাই ব্যবস্থা আছে।এটির মাধ্যমে খুব Smooth আর High Quality’র মিউজিক বা অডিও শুনতে পারবেন।এটি ৬.৪ ইঞ্চি প্রশ্বস্তবিশিষ্ট,লম্বায় ৬.৬৩ ইঞ্চি এবং এটির ওজন ১ কেজি ২৫০ গ্রাম।ওজনেও এটি ওতটা ভারী নয়।এটি বাজারে সাদা আর কালো রঙে পাওয়া যাচ্ছে।

এটিতে আরও ফিচার যুক্ত আছ যেমন এটির সাথে Voice assistant হিসেবে Google Assistant কে যুক্ত করা হয়েছে,ফলে এই সাউন্ডবক্সের মাধ্যমে আপনি গুগলকে নানান প্রশ্ন করতে পারবে,অর্থাৎ এই বক্সে আবার Google Assistant এর সুবিধাও পাচ্ছেন।

<

সুতরাং বোঝই যাচ্ছে যে, এই সাউন্ডবক্সটি অন্যান্য সাউন্ড বক্সের থেকে আলাদা আর বিশেষ ফিচারযুক্ত।তবে একটি বিষয় জেনে রাখা দরকার,সেটি হচ্ছে এই স্মার্ট ফাস্ট চার্জিং এর সুবিধা আপনি আইফোন,গুগলফোন আর স্যামস্যং এ পাবেন,অন্যান্য ফোনে খুব সম্ভবত নাও পেতে পারেন।

আশা করি আজকের আর্টিকেলটি ভালো লেগেছে।কোথাও ভুল হলে ক্ষমাদৃষ্টিতে দেখবেন।মনযোগ দিয়ে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

Related Posts

11 Comments

মন্তব্য করুন