কন্টেন্ট রাইটিং করে ক্যারিয়ার ডেভেলপমেন্ট করুন। লেখালেখি করে ইনকাম করার সেরা কিছু পদ্ধতি।

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ

আজকে আপনাদের সাথে শেয়ার করব কন্টেন্ট রাইটিং এর কাজ করে কি কি ভাবে অনলাইন থেকে ইনকাম করা যায় ।পার্ট বাই পার্ট আমি অনেক গুলো পদ্ধতি বলব আপনি যদি কন্টেন্ট রাইটার হতে চান তাহলে আপনি পুরো পোষ্ট টা পরবেন আশা করি কিছু জানতে পারবেন।

আমি সবার প্রথম এ রাখব মার্কেট প্লেস কে ।যেমন ফাইবার ,আপওয়ার্ক সহ এরকম অনেক মার্কেট প্লেস রয়েছে।আপনি সেখানে কন্টেন্ট রাইটিং এর কাজ অনেক পাবেন।এবং সেখানে কাজের মূল্য অনেক ।একটা কন্টেন্ট লিখে কয়েক হাজার টাকা ইনকাম করা যায়।ইকমাম বা পেমেন্ট অনুযায়ী আপনাকে ছোট থেকে অনেক বড় কনেটন্ট লিখতে হবে।

আপনি যেমন এসব মার্কেট প্লেস এ একটা কন্টেন্ট লিখে অনেক টাকা ইনকাম করতে পারবেন । আপনার কন্টেন্ট এর মান ও তেমন হতে হবে।একদম সাধারন কন্টেন্ট রাইটার যারা আছেন তাদের জন্য এসব কাজ নয় ।আপনার যদি কন্টেন্ট রাইটিং এর ইচ্ছা থাকে তাহলে প্রথম এ ভালো এবং এসউ সম্মৃদ্ধ রাইটিং এবং কোয়ালিটি কন্টেন্ট লিখা শিখেন তাহলে আপনার ভালো একটা যায়গায় যেতে পারবেন।

আপনি যদি কোয়ালিটি কন্টেন্ট লিখতে পারেন তাহলে আপনাকে শুধু মার্কেট প্লেস এর উপর নির্ভর করতে হবে না।আপনি  অনেক বড় বড় ওয়েবসাইট পাবেন ।যেখানে একটা ভালো কন্টেন্ট লিখার জন্য আপনাদের কয়েক হাজার টাকা করে দিয়ে থাকে।এর জন্য আপনাদের ইংরেজিতে কন্টেন্ট লিখতে হবে।হবে আপনি বাংলা লিখে সেটা ইংরেজি তে কনবার্ট করে নিলেও পারবেন।

আমনা দুটি বড় বড় সোর্স এর সাথে পরিচয় হলাম।এখন আমরা আরো একটি ভালো সোর্স এর সাথে পরিচয় হব।এটা হলে ওয়েবসাইট তৈরি করে লেখালেখি করা ।এটা আপনি ফ্রী এবং পেইড এ করতে পারেন।এটা আমাদের  টপিক না আজকের পোষ্ট এর ।একন জেনে নেই আমরা কি ভাবে ওয়েবসাইট তৈরি করে ইনকাম করব।এখানে অনেক গুলো মাধ্যেম রয়েছে ।তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো এড নেটওয়ার্ক ।অনেক এড নেটওয়ার্ক আছে তার মধ্যে গুগল এডসেন্স সবচেয়ে ভালো । এছাড়াও আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।আর আপনার ওয়েবসাইট যদি অনেক পপুলার হয়ে যায় আপনি অনেক থার্ড পার্টি এড ও পাবেন ।

একদম লাস্ট যে উপায়টা আছে  তা হলো একজন নতুন এবং সাধারন কন্টেন্ট রাইটার এর জন্য ।আপনি বাংলাদেশ এর কিছু প্রাট ফর্ম এ যোগদিয়ে ইনকাম করতে পারেন।তার মধ্যে রয়েছে গ্রাথোর ,এসো আয় করি, ইনকাম টিউনশ।এথানে আপনার ইনকাম তুলনা  ‍মূলক ভাবে কম হবে।তবে আপনি প্রথম এ এখানে থেকে আপনার কাজটা শুরু করতে পারেন।

এখানে শেয়ার করা উপায় গুলোর মধ্যে আপনার কাছে কোনটা ভালো  লেগেছে কমেন্ট এ জানাবে।কোন প্রশ্ন থাকলে সেটাও বলতে পারেন।ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ

Related Posts

1 Comment

মন্তব্য করুন