কম্পিউটারের ৬টি বেস্ট ভিডিও ডাউনলোডার সফটওয়্যার লিংক।

উইন্ডোজ ইউজারদের জন্য ৬টি বেস্ট ফ্রী ভিডিও ডাউনলোডার(Video Downloader) সফটওয়্যারঃ

 

১)VideoProc

(Windows, MacOS)

VideoProc by Digiarty একটি সম্পুর্ন ফিচারড করা ভিডিও এডিটিং টুল যেটি একটি চমৎকার ডাউনলোডারও বটে। এর ফিচার এর মধ্যে আছে ভিডিও এডিটিং কোয়ালিটি মানে এখানে একইসাথে ভিডিও এডিটও করতে পারবেন। এটি একটি পেইড সফটওয়্যার হলেও এর ফ্রী ভার্সন আছে। চাইলে ৭দিন ট্রায়ালে পেইড সফটওয়্যার হিসেবে ব্যবহার করতে পারেন। 

 VideoProc একটি সুপার স্পীড ডাউনলোডার। চোখের পলকে ভালো নেটস্পীড থাকলে যেকোনো ভিডিও ডাউনলোড করতে সক্ষম এই ভিডিও ডাউনলোডার সফটওয়্যার।    

আপনি এখানে যেকোনো ভিডিও ডাউনলোড করতে পারবেন। এই সাইটটি প্রায় ১০০০ ভিডিও স্ট্রিমিং সাইটে সাপোর্ট করে, যেমনঃ YouTube, Vevo, ভিমেও, Dailymotion এবং Facebook ইত্যাদি। এখানে আপনি ভিডিও,মিউজিক স্ট্রিম, লাইভ ভিডিও এবং যেকোনো চ্যানেল ভিডিও ডাউনলোড করতে পারবেন। 

এই সফটওয়্যার টি 8K ভিডিও পর্যন্ত সাপোর্ট করে। কিন্তু বেশিরভাগ Competiotor রাই প্রায়শ ক্ষেত্রে 1080p বা 4K কোয়ালিটির ভিডিও আপলোড দেয়। এটি একটি Built-in ভিডিও কনভার্টার এর মানে এখানে যেকোনো ভিডিও ৭০ এর বেশি ফরম্যাটে কনভার্ট করতে পারবেন।যেমনঃAAC,MP3,MOV এবং

AVI। যদি এডিটিং বিষয়ে আসি,তাহলে VideoProc সকল ধরনের ফিচার,টুল রাখে যেটি একটি প্রফেশনল ভিডিও তৈরিতে যথেস্ট।যেমনঃ File-merging, subtitles, Video effects ইত্যাদি। এই সফটওয়্যারে একটি বিল্ট-ইন রেকর্ডার আছে,যা ব্যবহারে আপনি চাইলে নিজের ভিডিও রেকর্ড  বা স্ক্রীন ক্যাপচার করতে পারবেন।    

এখন মনে করুন আমি বলেছিলাম লাইভ ভিডিও ডাউনলোড করা যায় এর মাধ্যমে,কিন্তু প্রশ্ন আসতে পারে যে কীভাবে?আসলে যেকোনো লাইভ ভিডিও এর Starting point এবং Ending point ডিউরেশন সেট করে রাখতে পারবেন,যা এটি অটোমেটিক ডাউনলোড করবে। যদি পেইড ভার্সন নেন, তাহলে কিছু প্রফেশনাল টুল ও ফিচার পাবেন যা ভিডিও এডিট ও ডাউনলোডে কাজে আসবে। পাশাপাশি এড যন্ত্রণাও সহ্য করতে হবে না।

পেইড ভার্সন মূল্যঃ $২৯.৯৫/প্রতি বছর। এটি প্রথমবার নিলে ১ মাসের মানি ব্যাক পাবেন।

সুবিধা:

  • নতুনদের জন্য ব্যবহার সুবিধাজনক যেকোনো স্ট্রিমিং সাইট সাপোর্ট করে।
  • ভিডিও ফরম্যাট করা।
  • একটি সম্পুর্ন এডিটিং,কনভার্টার এবং ভিডিও ফরম্যাট টুল রাখে।   

ডাউনলোড লিংকঃ https://www.videoproc.com/

 

২)4K Video Downloader

(Windows, macOS, Linux)

4K Video Downloader একটি আদর্শ ভিডিও ডাউনলোডার তাদের জন্য যারা  ইউটিউব ফ্যান,মানে ইউটিউবে নিজেদের পছন্দনীয় কন্টেন্ট একটুও মিস করতে চায়না।4K Video Downloader যেকোনো Individual ভিডিও অথবা ফুল প্লেলিস্টের ভিডিওগুলো সর্বোচ্চ 4K কোয়ালিটিতে ডাউনলোড করতে পারবে।      

এমনকি এই সফটওয়্যার টিকে এমন ভাবে সেট করতে পারেন যার ফলে আপনার ফেভারিট ইউটিউব চ্যানেলের সকল নতুন আপকামিং কন্টেন্ট অটোমেটিক ডাউনলোড হয়ে যাবে। এটি TikTok, Facebook, Vimeo, YouTube ও অন্যান্য ভিডিও শেয়ারিং সাইটে ভালো কাজ করে।

তবে এর ফ্রী ভার্সনে নিসজ্ব লিমিট আছে। এবং নিজস্ব ফ্রী প্ল্যান আছে। যদি প্রেমিয়াম ভার্সন আপগ্রেড করেন তার মানে এই যে,আনলিমিটেড ফিচার উপভোগ করতে পারেন। এছাড়াও চ্যানেল সাবস্ক্রিপশন, No ads, ভালো সাপোর্ট ইত্যাদি সুবিধা পাবেন।

এটি যে শুধু 4k সাপোর্ট করে এরকম না।এটি 8K সাপোর্ট করে।

এটির অন্যান্য ফিচারদের মধ্যে আছে  bulk downloading, YouTube সাবটাইটেল extraction, প্রাইভেট YouTube কন্টেন্ট আনলক, 3D এবং 360° ডাউনলোডস এবং একটি in-app proxy (কন্টেন্ট ব্লকিং আনলক করার জন্য)। যেসকল ফরম্যাটে ভিডিও সেভ করতে পারবেনঃ MKV, MP4, MP3,OGG,M4A।

এমন একটি ভিডিও টুল খুঁজছেন যেটি আপনার ভাষায় কথা বলতে পারে? তাহলে কোন সমস্যা নেই। কেননা এই সফটওয়্যারটি প্রায় 12 টি ল্যাংগুয়েজ অন্তর্ভুক্ত করে। যেমনঃ জার্মান, স্প্যানিশ, জাপানিজ ইত্যাদি। এছাড়াও এখানে ট্রাবলশুটিং এভেলেবেল আছে।

মূল্য; একটি লিমিটেড ভার্সন আছে যেটি ফ্রি। তবে যদি এর প্রিমিয়াম মেম্বারশিপ কিনতে চান তাহলে প্রথমবার প্রেমিয়াম মেম্বারশিপ কিনতে আপনার 15 ডলার খরচ পড়বে। এবং তার সাথে 14 দিনের ফ্রি মানি ব্যাক পাবেন।

সুবিধাঃ

  •  নিজস্ব ডাউনলোডিং এর জন্য কাজে দেয়।
  • ব্যবহার করা সহজ।
  • ফ্রী ভার্শন উপভোগ করতে পারবেন।
  • বারোটি রাশির ল্যাঙ্গুয়েজ অ্যাভেলেবল আছে।

ডাউনলোড লিংকঃ https://www.4kdownload.com

 

৩)YTD Video Downloader

(Windows, MacOS, Android, iOS)

YTD Video Downloader একটি ফ্রী ভার্সন এবং প্রিমিয়াম সফটওয়্যার। আপনি প্রিমিয়াম সফটওয়্যারটি সাতদিন ফ্রি ব্যবহার করতে পারবেন। কিন্তু এর পরবর্তীতে আপনাকে অবশ্যই যদি প্রেমিয়াম সফটওয়্যার এর সুবিধা ভোগ করতে চান তাহলে আপডেট করতে হবে।চাইলে ফ্রী ভার্সনও ব্যবহার করতে পারবেন।

এটি সকল ধরনের প্রফেশনাল টুলস অন্তর্ভুক্ত রাখে। যেকোনো ইউটিউব, ফেসবুক এবং অন্যান্য ভিডিও শেয়ারিং সাইট থেকে ভিডিও ডাউনলোডে এই সাইট কার্যকর ভূমিকা রাখে। এছাড়াও আপনি বিভিন্ন ফরম্যাটে ভিডিও সেভ করতে পারবেন। এরপরে মেম্বারসীপ নিলে এডভার্টাইজিং থেকে ফ্রি এবং খুব সহজে ব্যবহার করা যায়।

মূল্যঃ এটির মূল ভার্সনটি একদম ফ্রি! তবে যদি পেইড ভার্সনটি আপডেট করেন, তাহলে প্রতি মাসে প্রায় 10 ডলার খরচ করতে হবে।

সুবিধাঃ

  • বিভিন্ন প্লাটফর্মের ভিডিও ডাউনলোড করা যায়।
  • প্রেমিয়াম ভার্শন দ্রুতগতি ভিডিও ডাউনলোডের সুবিধা দিবে।
  • ব্যবহার সহজ।
  • এ নিজস্ব built-in কনভার্টার আছে।

প্রিমিয়াম ভার্সন খুবই দুর্লভ।

ডাউনলোড লিংকঃ https://www.ytddownloader.com/

অবশ্যই দেখবেনঃ ১)ল্যাপটপ বা ডেস্কটপ এর জন্য প্রয়োজনীয় সফটওয়্যার  লিংক। i

৪)WinX Video Downloader

(Windows)

WinX Video Downloader একটি জনপ্রিয় সফটওয়্যার, যেটি ভিডিও ডাউনলোড ডাউনলোডিং, কনভার্টিং এবং এডিটিং এর ক্ষেত্রে ব্যবহৃত হয়। এর প্রফেশনাল টুলগুলো সম্পূর্ণ ফ্রি। এর জন্য আপনাকে প্রেমিয়াম ভার্সন আপগ্রেড করতে হবে না।

এর ফ্রি ভার্সন এর প্রধান কিছু কাজ আছে। যেগুলো ভিডিও ডাউনলোড, ভিডিও কনভার্টিং এবং ভিডিও কাটিং এ ভালো কাজে আসে।

এই সফটওয়্যারটি 4K রেজ্যুলুশনের ব্যবহৃত হয় এবং প্রায় 10 হাজার সাইট থেকে ভিডিও ডাউনলোড করা যায়। অন্যান্য ভিডিও ডাউনলোড এর মত সকল সুযোগ সুবিধা পাবেন।

এখানে আপনি বিভিন্ন ধরনের  ফরমেটে আপনি ভিডিও সেভ করতে পারবেন। যেমন ঃএছাড়া অন্যান্য ফিচার এর মধ্যে আছে, ব্যাচ ডাউনলোডিং, দ্রুত ক্লাউড আপলোডিং এবং প্যারেন্টাল কন্ট্রোল।

এর প্রিমিয়াম ভার্সন সফটওয়্যার টি আপনাকে অফার করবে  দ্রুতগতিতে ভিডিও ডাউনলোডিং এর সাথে সাথে দ্রুত ভিডিও কনভার্টার।

এটির একটি উল্লেখযোগ্য সাপোর্ট কাস্টমার আছে। আপনি এখানে কোন প্রশ্ন খুঁজবেন অথবা সাহায্য চাইবেন আর পাবেন না, এটা কখনোই হতে পারেনা! দ্রুত ইমেইলের মাধ্যমে যে কোন সাহায্য রেসপন্স করতে এই সাইটটি সবার আগে।

মূল্যঃ এর প্রেমিয়াম ভার্শন এর উল্লেখযোগ্য কোস্ট প্রতিবছরে আপনাকে 19.95 ডলার খরচ করতে হবে। আর যদি একটি আনলিমিটেড ভার্সন কিনতে চান তাহলে 39.95 ডলারের খরচ করতে হবে। এমনও হতে পারে যে আপনি যখন 19.95 ডলার কোস্ট করবেন তখন লাইফটাইম 50 পার্সেন্ট পেয়ে যাবেন।

সুবিধাঃ

  • অসংখ্য সাইটে কাজ করতে পারবেন।
  • ব্যাচ ডাউনলোডিং অফার করবে।
  • সহজে ব্যবহার করা যায়।

ডাউনলোড লিংকঃ https://www.winxdvd.com/youtube-downloader/

 

৫)aTube Catcher

(Windows, MacOS)

aTube Catcher অসংখ্য ফিচার বুস্ট করে এবং এটি সম্পূর্ণ একটি ফ্রী সফটওয়্যার। এছাড়া এখানে আছে স্ক্রিন রেকর্ডার, ভিডিও কনভার্টার এবং অডিও ক্যাপচার টুল।

এটি হাজার হাজার স্ট্রিমিং সাইটের সাথে সাপোর্টেড অর্থাৎ আপনি অসংখ্য ভিডিও শেয়ারিং সাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। 3G2, 3GP, AVI, MP4, MP3, XVID, GIF, MOV ইত্যাদি ফরম্যাটে ভিডিও সেভ করতে পারবেন।

এটি নিজস্ব ফ্রী এন্টিভাইরাস অন্তর্ভুক্ত রাখে যেটি যেকোন ভিডিও ডাউনলোডের ক্ষেত্রে আপনাকে এটি ম্যালওয়ার কিনা তা সাজেস্ট করবে।

মূল্যঃ এই সফটওয়্যার টি সম্পূর্ণ ফ্রি! তবে এই সফটওয়ারের প্রজেক্টে যদি আপনি চাইলে ডোনেট করতে পারবেন।

সুবিধাঃ

  • অসংখ্য মাল্টিপল টুলস আছে।Multiple tools in one
  • ভালো বাজেট ও ফ্রেন্ডলি।
  • অসংখ্য ভিডিও শেয়ারিং সাইট সাপোর্ট করে এবং বিভিন্ন ফরম্যাটে ভিডিও সেভ করা যায়। 

ডাউনলোড লিংকঃ https://www.atube.me/

 

৬)Any Video Converter

(Windows, macOS)

Any Video Converter প্রাথমিকভাবে একটি ভিডিও কনভার্টার সফটওয়্যার হলেও, ভিডিও ডাউনলোডের ক্ষেত্রে এটি কাজে আসে। এবং এদের নিজস্ব একটি প্রেমিয়াম ভার্শন আছে। তবে যদি ফ্রি ভার্সন ব্যবহার করতে চান তাহলে আপনাকে বিজ্ঞাপনের ঝামেলায় পড়তে হবে! অর্থাৎ অসংখ্য বিজ্ঞাপন আসবে এবং সেগুলো আপনি চাইলেও রিমুভ করতে পারবেন না।

এটি অসংখ্য ভিডিও স্ট্রিমিং সাইটের সাথে কাজ করে। অর্থাৎ এখানে যেকোন সাইটের ভিডিও ডাউনলোড করতে পারবেন। যে কোন লিংকের ভিডিও ডাউনলোড করতে পারবেন। যদি ইউটিউবে ভিডিও ডাউনলোড করতে চান তাহলে এটা আপনাকে একদম নতুন ফিচার দিবে।  AVI,  MOV, and MP4 এরকম অসংখ্য ফরমেটে ভিডিও ডাউনলোড করতে পারবেন ফ্রিতে।

এর ফ্রি ভার্সন টি ভিডিও ডাউনলোডিং এর পাশাপাশি ভিডিও ফরম্যাটে  ডিভিডি ক্রিয়েট করতে এবং ভিডিও প্লে করতে সাহায্য করবে। 4K resolution এ ভিডিও কনভার্ট করতে পারবে এবং ভিডিও ডাউনলোড করতে পারবে।

অ্যাপটি অনেক ল্যাঙ্গুয়েজে আপনারা পাবেন।

মূল্যঃ এটি সম্পূর্ন ফ্রি সাইট তবে। আপনি চাইলে এর প্রেমিয়াম ভার্শন কিনতে আপনাকে 30 ডলার ব্যয় করতে হবে।

সুবিধাঃ

  • বিভিন্ন ভিডিও স্ট্রিমিং সাইটে কাজ করে।
  • কনভার্টার অন্তর্ভুক্ত রাখে।
  • অসংখ্য ফরম্যাট অপশন আছে।  

ডাউনলোড লিংকঃ https://www.any-video-converter.com/

Related Posts

9 Comments

মন্তব্য করুন