কম্পিউটার ফটো এডিটিং সফটওয়্যার ১০ টি

কম্পিউটার ফটো এডিটিং সফটওয়্যার / উইন্ডোজ এর ১০ টি ফটো এডিটিং সফটওয়্যার নিয়ে এসেছি আজকে আপনাদের জন্য। ফটোগ্রাফির ক্ষেত্রে ফটো এডিটিং অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। একটি ছবিকে এডিটিং এর মাধ্যমে আপনি তার সেরা আউটপুট পেতে পারেন। তবে ভালো এডিটিং এর জন্য প্রয়োজন ভালো এডিটিং সফটওয়্যার এর। আর তাই আজকে আপনাদের জন্য উইন্ডোজ এর ১০ টি ফটো এডিটিং সফটওয়্যার নিয়ে এসেছি। চলুন তবে শুরু করা যাক।

কম্পিউটার ফটো এডিটিং সফটওয়্যার

১. Adobe Photoshop СС

যখন প্রশ্ন আসে উইন্ডোজ এর সেরা ফটো এডিটিং সফটওয়্যার এর ব্যাপারে তখন ফটোশপ এর নাম অবশ্যই থাকবে। উইন্ডোজ এর যতগুলো ফটো এডিটিং সফটওয়্যার রয়েছে তার মধ্যে এটি বেস্ট। একটি ছবিকে প্রফেশনাল লুক নিয়ে আসতে যেসব টুলস এবং ফিচার প্রয়োজন সব পাবেন এই সফটওয়্যারে।

Link: https://www.adobe.com/products/photoshop.html

২. Adobe Lightroom CC

ফটোশপের মতোই আরো একটি দারুন সফটওয়্যার হচ্ছে Adobe Lightroom CC। প্রফেশনাল কালার গ্রেড, প্রিসেট, হরেক রকমের ফিচারের সমন্বয়ে একটি ছবিকে প্রফেশনাল আউট লুক দেওয়া যেতে পারে এই সফটওয়্যার এর সাহায্যে। নিচে এর লিংকটি দেওয়া হলো।

Link: https://www.adobe.com/products/photoshop-lightroom.html

৩. GIMP Photo Editor

GIMP Photo Editor সফটওয়্যারটি অত্যন্ত ইউজার ফ্রেন্ডলি। অর্থাৎ আপনি সহজে এই সফটওয়্যার ব্যবহারের সাহায্যে একটি ছবিকে প্রফেশনাল লুক দিতে পারেন। ফটোশপ, লাইটরুম এর মতই দারুন সব ফিচার এবং টুলস এই সফটওয়্যারের মধ্যে পাবেন।

<

Link: https://www.gimp.org/downloads/

৪. Skylum Luminar 4

যারা ইন ডেপথ কালার কারেকশন করার মতো ফটোশপ এর বিকল্প উইন্ডোজ সফটওয়্যার খুঁজছেন তারা Skylum Luminar 4 সফটওয়্যার ব্যবহার করতে পারেন। এতে এডভ্যান্স কালার কারেকশন টুলস এর পাশপাশি ছবি এডজাস্ট করার মতো অনেক টুলস পাবেন।

Link: https://skylum.com/luminar

৫. InPixio

প্রফেশনাল ছবি এডিট করার জন্য এটি একটি দারুন সফটওয়্যার হচ্ছে InPixio। এই সফটওয়্যারের মাধ্যমে একটি ছবিকে বিভিন্নভাবে কাস্টোমাইজ করতে পারবেন এবং ভালো লুক পেয়ে যাবেন।

Link: https://www.inpixio.com/

৬. Capture One Pro

বিশেষ করে পোট্রেট ছবিকে প্রফেশনাল ভাবে এডিট করার জন্য আমার কাছে মনে হয় Capture One Pro সেরা। তাছাড়াও এই সফটওয়্যার এর বিভিন্ন টুলস এবং ফিচার আছে যার মাধ্যমে ছবির ভালো আউটলুক নিয়ে আসা যায়।

Link: https://www.captureone.com/

৭. Ribbet

সিলেকটিভ কালার কারেকশন এবং বিভিন্ন প্রিমিয়াম ফিচার এর জন্য Ribbet সফটওয়্যারটি বেশ জনপ্রিয়। দ্রুত কালার কারেকশন টুল এর মাধ্যমে ছবি এডিট করতে পারবেন। এছাড়াও পাবেন প্রয়োজনীয় প্রিমিয়াম ফিচার।

Link: https://www.ribbet.com/upgrade

৮. PhotoDirector 365

ফটোশপ এর মতোই ছবি এডিট করার জন্য বিভিন্ন স্মার্ট টুলস আছে এই সফটওয়্যারের মধ্যে। এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার কাঙ্খিত ছবিতে ভালো আউটলুক পেতে পারেন।

Link: https://www.cyberlink.com/products/photodirector-photo-editing-software-365/overview_en_US.html?r=1

৯. Movavi Photo Editor

Movavi Photo Editor সফটওয়্যারটি হচ্ছে উইন্ডোজে বিগেনার এডিটরদের জন্য সবচেয়ে উপযোগী একটি সফটওয়্যার। অর্থাৎ একজন নতুন এডিটর এডিটিং এর বেসিক বিষয়গুলি শিখার জন্য এই সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

Link: https://www.movavi.com/photo-editor/

১০. ON1 Photo RAW

ON1 Photo RAW হচ্ছে সাধারণের মধ্যে ভালো মানের এডিটিং সফটওয়্যার। যেকেউ এটি ব্যবহার করতে পারবেন, এছাড়াও সফটওয়্যারটি আপনারা অত্যন্ত সল্প দামে ক্রয় করে ব্যবহার করতে পারবেন।

Link: https://www.on1.com/

আজকে আপনাদের উনন্ডোজ এর সেরা ১০ ফটো এডিটিং সফটওয়্যার এর ব্যাপারে বললাম। এই সফটওয়্যার গুলি থেকে আপনি আপনার ইচ্ছেমত যেকোনো একটি ব্যবহার করতে পারেন।

Related Posts

12 Comments

মন্তব্য করুন