কর্ম অ্যাপ কি আমাদের দেশের বেকারত্ব দূর করতে সক্ষম হবে ?

আসসালামুআলাইকুম বন্ধুরা!!

 

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি অ্যাপ্লিকেশন রিভিউ নিয়ে হাজির হলাম। আজকে আমি তাদের জন্যই এই অ্যাপ্লিকেশন রিভিউ নিয়ে হাজির হয়েছি যারা হয়তোবা তাদের শিক্ষা জীবন শেষ করার পর চাকরির জন্য ছুটে বেড়াচ্ছে।

 

যেকোনো উন্নয়নশীল দেশে মোট কর্মসংস্থানের হার প্রায় 60%। সে তুলনায় আমাদের বাংলাদেশে মোট কর্মসংস্থানের হার 67%। আমাদের দেশে অধিকাংশ মানুষ বিভিন্ন ধরনের পেশার সাথে জড়িত রয়েছে। তবে কষ্ট করে পড়াশোনা করে চাকরি করা আর কর্মসংস্থান খুঁজে বের করা দুইটি আলাদা জিনিস। তার পরেও নিজের জীবিকা নির্বাহ করার জন্য আমাদের কর্মসংস্থান খুঁজে বের করতে হবে। আজকে আমরা যে বিষয়টি নিয়ে কথা বলব সেই অ্যাপ্লিকেশনটি গুগলের একটি প্রজেক্ট বলা যেতে পারে। বাংলাদেশে এই প্রজেক্টটি নাম দেয়া হয়েছে কর্ম। এছাড়াও আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেও গুগলের একই ধরনের প্রজেক্ট লঞ্চ করা হয়েছে।

 

তো কর্ম অ্যাপ সম্পর্কে আমি বিস্তারিত আলোচনা করছি। কর্ম অ্যাপসটি আপনারা গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। ” কর্ম” লিখে শুধু সার্চ করতে হবে তাহলেই ঘুড়ির লোগো সংবলিত প্রথমে যে অ্যাপ্লিকেশনটি আপনার সামনে শো করবে সেটি কর্ম অ্যাপ্লিকেশন। অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পরে আপনি আপনার ইমেইল আইডি, নেইম, পাসওয়ার্ড এবং ইনফর্মেশন মেইল দিয়ে সাইন আপ করে নেবেন। তো এই অ্যাপ্লিকেশন টা তে আপনাকে কোন হার্ড ওয়ার্ক দেয়া হবে না। আবার আপনাকে যে একদম নিম্ন লেভেলের কোন কাজ সেটি ও দেওয়া হবে না।

 

একদম মধ্যম লেভেলের যে কোন একটি কাজ দেওয়া হবে। এই কাজ গুলো র মধ্যে রয়েছে: ডাটা এনালাইসিস, আর্টিকেল রাইটিং ইত্যাদি বিভিন্ন ধরনের কাজ। মোট কথায় বলতে গেলে পারে এটি এক ধরনের ফ্রীলান্সিং জব। অনলাইনের বিভিন্ন ধরনের কাজ ছাড়াও আপনি অফলাইনে সশরীরে করতে পারেন এমন বিভিন্ন ধরণের কাজও এড করা হয়েছে। বিশেষ করে হোম ডেলিভারি অপশনটি নতুন করে যুক্ত করা হয়েছে। আপনার কাছ থেকে এই অ্যাপ্লিকেশনটি আপনার এলাকার location নিবে।

 

কারন এই অ্যাপ্লিকেশনটি সচরাচর আপনার এলাকার আশপাশের বিভিন্ন ধরনের কাজ আপনাকে জোগাড় করে দিতে পারে। বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি যদি প্রকাশ করে থাকে তাহলে সেটি আপনি ঘরে বসে পেয়ে যাবেন। আফটারঅল কর্ম অ্যাপ্লিকেশনটি নিয়ে আমার তেমন কোন নেগেটিভ রিভিউ নেই।

 

কারণ গুগলের এই অসাধারণ প্রজেক্ট ইন আমাদের দেশের বেকারত্ব দূর করতে সহায়তা করবে।সুতরাং আমি সবসময় চাইবো যে এই প্রজেক্টটি একটি সাহায্যকারী প্রজেক্টে পরিণত হোক।

 

আর আর্টিকেলটির মাধ্যমে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই এই আর্টিকেলটি শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকবেন। ধন্যবাদ…

Related Posts

12 Comments

মন্তব্য করুন