কলেজে সময়ের সাথে কীভাবে নিজেকে মানিয়ে নিতে হয় বিস্তারিত জেনে নিন।

সব পরিকল্পনা!

কিছু লোক বলে যে পরিকল্পনা তাদের জোর দিয়েছে। আমার জিজ্ঞাসা করার একটি বিষয় আছে তারা কি কখনও পরিকল্পনা করার চেষ্টা করেছিল? মনোবিজ্ঞানী এবং স্বনির্ভর লেখক রবার্ট এপস্টেইন একটি জরিপ চালিয়েছেন যা দেখায় যে পরিকল্পনা করা স্ট্রেস প্রতিরোধের কার্যকর কৌশল। “এমনকি স্ট্রেস শুরুর আগে লড়াই করা, জিনিসগুলিকে ঘটতে দেওয়ার চেয়ে পরিকল্পনা করা” – এপস্টাইন পরিকল্পনার সুবিধা কীভাবে দেখেন।”চাপের সাথে কীভাবে মোকাবিলা করবেন” পথে আপনার পদক্ষেপের ম্যাপিং থেকে শুরু করুন। আপনি কীভাবে ব্যয় করবেন তা পরিকল্পনা করতে আপনি যখন আপনার দিনের কয়েক মিনিট সময় নেন, আপনি চ্যালেঞ্জগুলির জন্য প্রস্তুত বোধ করবেন। আসুন দেখুন একদিনে আপনার কী দায়িত্ব রয়েছে। দুপুর ২ টা অবধি বক্তৃতা এবং দুপুর ২ টা ৩০ মিনিট বিশ্রামের জন্য হোমওয়ার্কের। টা ৩০ মিনিট অবধি স্টাডি সকাল ৯ টা অবধি বন্ধুদের সাথে কিছুক্ষণ সময় কাটাবেন মধ্যরাতের আগে বিছানায় যাবেন। আপনার যদি এই জাতীয় পরিকল্পনা থাকে তবে আপনি জানেন যে এটি আপনার ক্ষমতার সাথে খাপ খায়। আপনি যদি না করেন তবে আপনাকে খুব সকাল থেকেই চাপ দেওয়া হবে। “হে ভগবান! আমার অনেক বক্তৃতা আছে। আমি যখন তাদের সাথে কাজ করব তখন আমি খুব ক্লান্ত হয়ে পড়ব। আমি কখন হোমওয়ার্ক লিখব? অধ্যয়নের জন্য আমি সময় বের করার কোনও উপায় নেই। আমরা যে জিওটি নাইট পরিকল্পনা করছিলাম তা কী হবে? ” আপনি দেখুন পরিকল্পনার অভাব কীভাবে আপনার মাথাকে পুরো বিশৃঙ্খলা তৈরি করে? আপনার যখন পরিকল্পনা আছে, আপনি কীভাবে চাপটি মোকাবেলা করবেন এবং প্রতিটি কিছুর জন্য পর্যাপ্ত সময় রয়েছে তা আপনি বুঝতে পারেন।

অগ্রাধিকার দিন

ঠিক আছে, কখনও কখনও আপনি তফসিলের সমস্ত কিছু ফিট করতে সক্ষম হবেন না। আপনি ক্যাম্পাসটি অন্বেষণ করতে, দুটি ক্লাবে যোগ দিতে, নতুন বন্ধুদের সাথে দেখা করতে, গ্রীক জীবনের অংশ হতে এবং ক্যাম্পাসের খবরের কাগজে কিছু প্রকাশ করতে চান? আমাদের স্বীকার করতে হবে এটি কিছুটা বেশি। আপনি যখন লক্ষ্য করেন যে আপনি নিজেকে নিজের সীমা ছাড়িয়ে নিয়ে যাচ্ছেন, তখন ফিরে যাওয়ার সময়। আপনার অগ্রাধিকার কি? অধ্যয়ন, বক্তৃতাগুলিতে অংশ নেওয়া, বাধ্যতামূলক প্রকল্পগুলি লেখার জন্য এবং একটি মধ্যম সামাজিক জীবন। যদি আপনি নিজের সামর্থ্যটি ছাড়িয়ে যায় এমন কিছু অর্জন করার চেষ্টা করেন তবে আপনাকে নিজের অগ্রাধিকারের কিছু ত্যাগ করতে হবে।এর অর্থ হল আপনি নিজেকে দোষী বোধ করছেন এবং এর অর্থ কেবল একটি জিনিস।

সর্বদা সামাজিক সময়ের জন্য স্থান সন্ধান করুন

আপনি যখন বুঝতে পারবেন যে অধ্যয়নের জন্য আপনার পছন্দসই কিছু জিনিসকে ত্যাগ করতে হবে, তখন আপনার সামাজিক জীবন পরিণতি ভোগ করার প্রথম দিক। কখনও কখনও এটি প্রয়োজনীয়। আপনি একটি পার্টি এড়িয়ে যাবেন কারণ আপনাকে সেই ইংরেজি কাগজে কাজ করতে হবে। কাউকে না দেখে টার্ম পেপারে কাজ করা এবং পুরো মাস পড়াশোনা করা অবশ্য সমস্যা। আপনার একটি আউটলেট দরকার অন্যথায়, আপনি যে পরিমাণ পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হবেন তার চেয়ে বেশি স্ট্রেস জমা করবেন। নাচতে যান, নতুন লোকের সাথে দেখা করুন, পদচারণা করুন আপনার পছন্দ মতো লোকের কাছাকাছি থাকুন। তারা আপনাকে নিরাময় করতে সহায়তা করে

<

আপনি যখন চাপের সাথে কীভাবে মোকাবেলা করবেন জানেন না তখন সহায়তা পান

বেশিরভাগ কলেজ ছাত্র একই স্তরের চাপের মধ্য দিয়ে যাচ্ছেন। সেখানে যারা চাপের মধ্যেই ভেঙে পড়েছেন, তাদের মধ্যে যারা শিক্ষার ক্ষেত্রে সাফল্যের জন্য সামাজিক জীবন উৎসর্গ করেন, এমন অনেকে আছেন যারা সামাজিক জীবনে মনোনিবেশ করেন এবং পড়াশোনার প্রতি যত্নবান হয়ে যান এবং তারপরে এমন ব্যক্তিরা আছেন যারা কীভাবে আউটসোর্স করতে এবং পরিচালনা করতে জানেন সবকিছু।

নিজেকে ফোকাস করুন

কলেজে আপনি হয় বক্তৃতা নিচ্ছেন, পড়াশোনা করছেন বা বন্ধুদের সাথে বেড়াচ্ছেন। এটি ঠিক আছে, তবে আপনি ক্রমাগত অন্যান্য লোকদের দ্বারা ঘিরে থাকেন। আপনি আমার কিছু সময় হবে? এটি স্বার্থপর হওয়ার কথা নয়। এটি নিজের সম্মানের বিষয়ে। নিজের দিকে ফোকাস রাখতে আপনার দিনের কমপক্ষে ২০ মিনিট রিজার্ভ করুন। আপনার চিন্তাভাবনা এবং অনুভূতি গভীরভাবে পান। যে মুহুর্তগুলি মানসিক চাপ ও উদ্বেগের কারণ হয়েছিল তা সনাক্ত করুন। কারণগুলি কী কী তা যখন আপনি নির্ণয় করেন তখন আপনি আপনার প্রতিক্রিয়া সম্পর্কে আরও সচেতন হবেন

ব্যায়াম!

হ্যাঁ, এর জন্য পর্যাপ্ত সময় রয়েছে। আপনি যদি সপ্তাহে এটি করতে অক্ষম হন তবে আপনি উইকএন্ডে সময় পেতে পারেন। আপনার জীবনে শারীরিক ক্রিয়াকলাপ কেন দরকার? এটি আপনার এন্ডোরফিনগুলি পাম্প করে। এগুলি হলো নিউরোট্রান্সমিটার যা আপনাকে ভাল বোধ করে। আপনি যে ধরণের ব্যায়াম পছন্দ করেন তা চয়ন করুন এবং এতে প্রতিশ্রুতিবদ্ধ থাকুন। আপনার এটিকে অভ্যাসে পরিণত করা দরকার

তুমি এটি করতে পারো

কলেজের মাধ্যমে চাপ দিয়ে শান্তি স্থাপনের কোনও মানে নেই। আপনি যদি এটির সাথে লড়াই না করেন তবে আপনি এমন একটি মুহুর্তের সামনে আনতে পারবেন যখন আপনি নিজেকে চিনতে পারেন না। স্ট্রেস আমাদের জীবনের অঙ্গ, তবে এটি এমন কিছু যা আমরা পরিচালনা করতে পারি। আশা করি, আপনি উপরের টিপসগুলি অনুসরণ করতে শুরু করলে আপনি আরও শক্তিশালী হবেন। এখানে কর্ম পদক্ষেপগুলি রয়েছে পরিকল্পনা এবং অগ্রাধিকার করুন, তবে বন্ধুদের জন্য সময় সন্ধান করুনআউটসোর্স করার সময় যখন আমাকে কিছুটা সময় পান, যার মধ্যে অনুশীলন এবং ম্যাসাজ অন্তর্ভুক্ত থাকে কীভাবে শ্বাসকে নিয়ন্ত্রণ করতে হয় তা শিখুন আপনার বিশ্বাসযোগ্য ব্যক্তির সাথে কথা বলুন পর্যাপ্ত ঘুম পান। অনেক কাজের মতো মনে হচ্ছে তবে এটি আপনার ভাবার চেয়ে সহজ।

এই পোস্টটি পড়ে আপনি জানতে পারছেন যে কলেজ সময়ের সাথে কিভাবে নিজকে মানিয়ে নিবেন।এই রকম আরো নতুন পোষ্ট পেতে।আমাদের সাথে থাকুন। পোষ্টটি কেমন লাগছে তা কমেন্ট করে জানিয়ে দিন। পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Posts

18 Comments

মন্তব্য করুন