কাঠের চিরুনি কোথায় পাওয়া যায়, চুল সোজা করার চিরুনি

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক, আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকের বিষয়ঃ কাঠের চিরুনি কোথায় পাওয়া যায়, চুল সোজা করার চিরুনি । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

চুল সোজা করার চিরুনি কোনগুলো ব্যবহার করা উচিত?

সুন্দর, সোজা, ঘন লম্বা চুল মানুষের সৌন্দর্য বহুগুণে বাড়িয়ে তুলে। আকর্ষণীয় ও সুন্দর চুল সবসময় মানুষের নজর কাড়ে। তাই চুলকে সুন্দর দেখানোর জন্য আমরা চুলের বিভিন্ন যত্ন নিয়ে থাকে। নিয়মিত চুল আচড়ালো চুল সুন্দর এবং আকর্ষণীয় হয়, চুলের গোড়া মজবুত হয় এবং দেখতেও অনেক সুন্দর লাগে।

আমাদের অনেকের মাথার চুল কোঁকড়ানো থাকে আবার অনেকের মাথার চুল একদম সোজা থাকে। যাদের মাথায় চুল কোঁকড়ানো হয় বা একদম সোজা না হয়, তাদের চুল চিরুনি করতে বিভিন্ন ধরনের দুর্ভোগ পোহাতে হয়। চিকন চিরুনি দিয়ে কোকড়ানো চুল আচঁড়ানো খুবই কষ্টকর ।

কোকড়ানো চুল আঁচড়ানোর জন্য মোটা দাঁতের চিরুনি ব্যবহার করা হয় তাহলে চুলের জট ছাড়ে এবং চুল সোজা দেখায়। চুল সোজা করার জন্য গোসলের পর ভেজা চুল মোটা দাঁতের চিরুনি দিয়ে টেনে টেনে চিরুনি করতে হবে।

কাঠের চিরুনির উপকারিতা

আগে মাথা চিরুনি করার জন্য কাঠের চিরুনি ব্যবহার করা হতো কিন্তু সময়ের সাথে সাথে কাঠের চিরুনির ব্যবহার ক্রমশই অনেক কমে গেছে এবং দিন দিন প্লাস্টিকের ব্যবহার বেড়ে গেছে। কিন্তু প্লাস্টিক এর চিরুনির চেয়ে কাঠের চিরুনি ব্যবহারে বেশি উপকার পাওয়া যায়।

যেমন- কাঠের চিরুনি ব্যবহার করলে মাথার সব জায়গায় রক্ত সঞ্চালন ঠিক থাকে। এটি সমস্ত মাথায় রক্ত সঞ্চালন কে ছড়িয়ে দেয়। অনেকের মাথার চুল নিচের দিক থেকে ভেঙ্গে পড়তে দেখা যায়, কাঠের চিরুনি ব্যবহার করলে চুল ভেঙে পড়া রোধ হয়।
কাঠের চিরুনি চুল ফেটে যাওয়া নিয়ন্ত্রণ করে।

<

কাঠের চিরুনি মাথার ত্বকের প্রাকৃতিক তৈলাক্ত ভাব কে সমস্ত মাথায় ছড়িয়ে দেয়, ফলে চুল হয় উজ্জ্বল এবং চুল তার প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ পায়। অনেকের মাথায় খুশকির সমস্যা থাকে, কাঠের চিরুনি ব্যবহার করলে মাথা থেকে খুশকি সমস্যা দূর হয়।

মাথা থেকে ধুলাবালি বা ময়লা বেরিয়ে আসে কাঠের চিরুনি ব্যবহার করলে , ফলে স্ক্যাল্প পরিষ্কার হয়। প্লাস্টিকের চিরুনির চেয়ে কাঠের চিরুনি ব্যবহারে চুল পড়া কমে। কাঠের চিরুনি ব্যবহারে স্ক্যাল্প সুস্থ থাকে এবং রক্ত চলাচল বেড়ে যায় ফলে সহজেই নতুন চুল গজাতে পারে।

কাঠের চিরুনি কোথায় পাওয়া যায়

যেকোনো কাঠের জিনিসপত্রের দোকানে কাঠের চিরুনি কিনতে পাওয়া যাবে। এছাড়া মেলায় বা দর্শনীয় স্থানগুলোতে কাঠের চিরুনী বিক্রি করতে দেখতে পাওয়া যায়। বর্তমানে অনেকে অনলাইনে অর্ডার দিয়েও কাঠের চিরুনি কিনে থাকে।

কাঠের চেয়ারের দাম 20 টাকা থেকে 70 টাকা পর্যন্ত হতে পারে। চুলকে সুন্দর রাখতে, ঘন মজবুত চুল বানাতে, চুলের ফাটা রোধ করতে, চুল ভেঙে পড়া রোধ করতে কাঠের চিরুনি ব্যবহার তুমুল জনপ্রিয়।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন