কিভাবে আপনি বাংলাদেশে থেকেও প্রিয়জনদের কাছে বিদেশি নাম্বার দিয়ে কল দিবেন?

মিল্লাহির রাহমানির রাহিম।

আসসালামু আলাইকুম বন্ধুরা, আশা করি সকলেই ভাল আছেন, আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আলহামদুলিল্লাহ।

আজকে আমি যে বিষয় নিয়ে আলোচনা করব, সেটি হলো কিভাবে আপনি আপনার ফোন নাম্বারটি গোপন রেখে, আপনি আপনার প্রিয়জনদের কাছে ফোন দিতে পারেন, বা কিভাবে বাংলাদেশ থেকে ফোন দেবেন। অথচ যার ফোনে ফোন দেবেন সে দেখতে পাবে। বাহিরের নাম্বার।

চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, কিভাবে এটি করতে হবে, প্রথমে আপনাকে অ্যান্ড্রয়েড প্লে স্টোরে যেতে হবে, তারপর সার্চ বারে লিখুন, ডিংটন,
লেখার সঙ্গে সঙ্গে যে অ্যাপসটি আপনারা পাবেন, সে অ্যাপসটি ইন্সটল করুন, আপনার এন্ড্রয়েড ফোনে। ইন্সটল হয়ে যাওয়ার পর এ্যাপসটি ওপেন করুন।

ওপেন হয়ে যাওয়ার পর, আপনার ফোন নাম্বার দিতে বলবে, আপনার ফোন নাম্বার দেবেন না, তাহলে আপনি বাহিরের নাম্বার থেকে ফোন দিতে পারবেন না। আপনি যে নাম্বারটি দিবেন সেটা থেকে ফোন যাবে। এজন্য আপনাকে সাইন আপ বাটনে ক্লিক করতে হবে। ক্লিক করে আপনার ইমেইল অ্যাড্রেস দিয়ে, রেজিস্ট্রেশন করতে হবে, এবং আপনার ইমেইল এড্রেসটি ভেরিফিকেশন করতে হবে।

কাজ শেষ, এখন আপনি পৃথিবীর যে কোনো দেশে কল দেওয়ার জন্য, প্রথম আপনাকে কান্ট্রি কোড সিলেক্ট করতে হবে, আপনি কোন কান্ট্রিতে কল দেবেন, তারপর সে নাম্বারটি প্রবেশ করে কল দিতে পারবেন।

এখন কল দেওয়ার জন্য আপনার কাছে কিছু ক্রেডিট এর দরকার হবে, বাংলাদেশে কল করে কথা বলতে 2.5 ক্রেডিট পার মিনিট লাগে, এখন আপনি ক্রেডিট কোথায় পাবেন, এর জন্য আপনাকে ফ্রি ক্রেডিট নামে একটা অপশন আছে, সেখানে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করার পর, আপনাকে ওরা কয়েকটি ভিডিও দেখতে বলবে, আপনি ভিডিও দেখে ক্রেডিট আর্নিং করতে পারেন, অথবা আপনি চাইলে ক্রেডিট ওদের কাছ থেকে কিনে ব্যবহার করতে পারেন, এর জন্য আপনাকে তাদের কাছে টাকা পে করে দিতে হবে।

এইভাবে অ্যাকাউন্ট করে, আপনি আপনার প্রিয়জনদের কে কল দিলে, তারা আপনার নাম্বার পাবে না, বিভিন্ন সময় কল দেবেন, বিভিন্ন নাম্বার থেকে কল যাবে, শর্ত হল অবশ্যই আপনার ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

ফেসবুক বা আপনার ফোন নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করলে, আপনি এই সুবিধাটি উপভোগ করতে পারবেন না, তখন সরাসরি আপনার ফোন নাম্বার থেকে ফোন যাবে, যেহেতু আপনার নাম্বারটি আগে থেকে দেয়া ছিল।

এভাবে আপনারা আপনাদের, প্রিয়জনদের সাথে ফোন করে তাদেরকে চমকে দিতে পারেন, আপনি দেশে থেকেও বাহিরের নাম্বার দিয়ে কল করে।

আজকে এই পর্যন্তই, কথা হবে আবার কোন এক টপিক নিয়ে কোন এক পোস্টে, আমি যেগুলো পোস্ট করি সবগুলোই গুরুত্বপূর্ণ পোস্ট, সবাই সুস্থ থাকুন। ভালো থাকুন।
আল্লাহ হাফেজ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন