কিভাবে উইন্ডোজ এ Automatic Chrome Updates Disable করবেন

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন সুস্থ আছেন তো পুরো টিউটোরিয়াল জুড়ে রয়েছে আমি সেলিম আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে কথা বলব সেটি হচ্ছে সবচেয়ে জনপ্রিয় ওয়েব ব্রাউজার গুগল ক্রোম নিয়ে ।
বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় এবং most popular ওয়েব ব্রাউজার হচ্ছে গুগল ক্রোম ওয়েব ব্রাউজার . সকল এন্ড্রয়েড এবং কম্পিউটার ইউজার বা ল্যাপটপ ইউজার সকলেই গুগল ক্রোম ব্রাউজার ইউজ করে থাকে কারণ এটি একটি গুগল কোম্পানির যেহেতু গুগল কোম্পানির সবকিছুই most popular . ব্রাউজারটি একটি most popular ওয়েব ব্রাউজার হিসেবে পরিচিত সাম্প্রতিক কিছু গুগল ক্রোম ওয়েব ব্রাউজার ব্যবহার কারি গুগল ক্রোম ব্রাউজার কে প্রতিবেদনে জানিয়েছে গুগল ক্রোম ব্রাউজার কিছু সময় পর পর অটোমেটিক আপডেট হচ্ছে এবং তাদের কম্পিউটার বা এন্ড্রয়েড ফোন রিস্টার্ট নিচ্ছে এটা অনেক বিরক্তিকর একটা বিষয় । যদি আপনি কোন কাজ করতে যান এবং সে সময়ে আপনার কাজের ব্যাঘাত ঘটে আপনারা হয়তো অনেকেই জানেন যে গুগল ক্রোম ব্রাউজার যখন আপনি আপডেট করবেন বা অটোমেটিকলি আপডেট হবে , তখন আপনার কম্পিউটার বা এন্ড্রয়েড ফোন বন্ধ হয়ে যাবে এর থেকে কিভাবে নিস্তার পাবেন সে বিষয় নিয়ে আজকে আমি আপনাদের সামনে আলোচনা করব আশা করি আমাদের টিউটোরিয়ালটি আপনাদের অসংখ্য কাজে লাগবে তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আজকের টিউটোরিয়াল ।
কিভাবে উইন্ডোজ থেকে আপনি অটোমেটিক আপডেট হওয়া গুগল ক্রোম বন্ধ করবেন ।
গুগল ক্রোম ওয়েব ব্রাউজার অটোমেটিক আপডেট হওয়ার হাত থেকে বাঁচাতে হলে আপনাকে নিচের কাজটি করতে হবে এবং বিষয়টি ভালো করে লক্ষ্য করতে হবে একটু পরিমাণ ভুল হলেও অনেক সমস্যা হয়ে যাবে তাই ঠিকভাবে টিউটোরিয়ালটি পড়ুন এবং সঠিকভাবে কাজ করুন ।
গুগল ক্রোম ওয়েব ব্রাউজার অটোমেটিক বন্ধ হওয়ার হাত থেকে বাঁচাতে হলে সর্বপ্রথম আপনি আপনার উইন্ডোজ এর হোম পেজে চলে যান এবং সেখানে টাইপ করুন Windows Key + R এবং search ‘msconfig’.

এবং ওকে তে প্রেস করুন ওকে প্রেস করার পর আপনাদের সামনে একটি উইন্ডো চলে আসবে সেখানে দেখবেন আপনি জেনারেল অপশনে রয়েছে সেখান থেকে আপনি সার্ভিস অপশনে ক্লিক করুন সার্ভিস অপশনে ক্লিক করার পর আপনাদের সামনে অনেকগুলো অপশন আসবে অর্থাৎ আপনি আপনার কম্পিউটারে রানিং হওয়া সমস্ত সফটওয়্যার গুলো সেখানে দেখতে পাবেন সেখান থেকে একটু নিচের দিকে স্ক্রল করতে থাকুন এবং আপনি এই লেখাটাকে Google Update Service (gupdate) এবং Google Update Service (gupdatem) খুজতে থাকুন ।

আপনি দেখবেন এই লেখাগুলো তে টিক মার্ক দেওয়া রয়েছে ট্রেডমার্ক আপনি লেখাগুলো থেকে তুলে দেন তুলে দেয়ার পরে নিচে দেখতে পাবেন এপ্লাই নামের অপশন রয়েছে সেখানে এপ্লাই তে ক্লিক করুন ক্লিক করার পর দেখতে পাবেন ওকে নামের একটি বাটন রয়েছে ঠিক তার বাম সাইডে ওকে বাটনে ক্লিক করুন এবং ওকে করুন ।

তাহলে হয়ে যাবে আপনার কাজটি যদি আমাদের এই টিউটোরিয়ালটি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই নিজে একটি সুন্দর কমেন্ট করবেন এবং আপনাদের মূল্যবান মতামত আমাদেরকে অবশ্যই জানাবেন তাহলে আজকে পর্যন্তই সকলে ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন এবং grathor এর সাথেই থাকুন ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন