কিভাবে একটি এসইও ফ্রেন্ডলি আর্টিকেল লিখবেন ?

আমরা আজকে এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আপনি একটি এসইও ফ্রেন্ডলি আর্টিকেল লিখতে পারেন। তাহলে কিভাবে আপনি একটি SEO ফ্রেন্ডলি আর্টিকেল লিখে ওয়েবসাইটে ভিজিটর পাবেন এবং কিভাবে আপনি আপনার গ্রাহকদের কাছে আর্টিকেলটি উপস্থাপন করবেন যাতে তারা আপনার লেখা পড়তে এবং শেয়ার করতে আগ্রহী হয়। এবং আমরা আলোচনা করব কিভাবে আপনি আপনার লেখার মান উন্নত করতে পারেন।

তো চলুন আরো কথা বলি কিভাবে আপনি একটি SEO ফ্রেন্ডলি আর্টিকেল লিখতে পারেন এবং কিভাবে বিস্তারিত লিখবেন। আমরা সব বিস্তারিত জানি না.

আপনি যদি একটি এসইও ফ্রেন্ডলি আর্টিকেল কিভাবে লিখতে হয় সে সম্পর্কে ভালো ধারণা পেতে চান তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন তাহলে আশাকরি এই আর্টিকেলটি পড়ার পর আপনি একটি আর্টিকেলের নিয়ম কিভাবে লিখতে হয় তা বুঝতে পারবেন।

Keyword research প্রয়োজন

আপনি যদি একটি এসইও ফ্রেন্ডলি আর্টিকেল লিখতে চান তাহলে আপনাকে প্রথমেই যে বিষয়টি মাথায় রাখতে হবে তা হল আপনাকে একটি কিওয়ার্ড রিসার্চ করতে হবে।

কীওয়ার্ড রিসার্চ করার পর, আপনাকে বিষয়টা ভালোভাবে জানতে হবে, অর্থাৎ ইউটিউবে যতটা তথ্য আছে, সে বিষয়ে আপনার যতটুকু তথ্য আছে, ততটুকুই জানতে হবে, যদি আপনি আগে থেকেই জানেন, তাহলে আপনাকে কিছুটা জানতে হবে। আপনি জানেন না জিনিস সম্পর্কে. না জানলে গুগল এবং ইউটিউব থেকে সম্পূর্ণ ধারণা নিন।

 এবং তারপর আপনি মূল কীওয়ার্ডের সাথে আট থেকে দশটি সাব-ক্যাটাগরি দিয়ে সাব-শিরোনাম দেওয়ার জন্য কীওয়ার্ডটি বেছে নিন।

মেইন কী ওয়ার্ডে কতজন লোক গুগলে সার্চ করেন সে সম্পর্কে আপনি আরও জানতে পারবেন। এবং অবশ্যই আপনি একটি নিবন্ধ লেখার আগে, নিশ্চিত করুন যে লোকেরা আপনি যে বিষয়ে লিখছেন বা সেই কীওয়ার্ডটির অনুসন্ধান ভলিউমটি অনুসন্ধান করছেন।

এবং তারপরে আপনাকে একটি কীবোর্ড চয়ন করতে হবে যা আপনার ওয়েবসাইটের নিবন্ধগুলির সাথে মেলে বা আপনি যে কীওয়ার্ডগুলির সাথে কাজ করেন তার সাথে মেলে৷

টাইটেল ও ডিসক্রিপশন কিভাবে দিবেন ?

আপনি শিরোনামটির একটি আকর্ষণীয় অর্থ দেওয়ার চেষ্টা করবেন যাতে দর্শক শিরোনামটি দেখার পরে এটি পড়তে আগ্রহী হয়। এবং আপনি 50 থেকে 60 শব্দের মধ্যে শিরোনাম রাখার চেষ্টা করবেন। আপনি যদি একটি সুন্দর বর্ণনা না দেন তবে লোকেরা আপনার নিবন্ধটি পড়তে আরও আগ্রহী হবে তাই একটি মেটা বিবরণ দেওয়ার সময় এটি ভালভাবে লিখতে ভুলবেন না।

আর্টিকেল কত ওয়ার্ড এর লিখবেন ?

একটি নিবন্ধ লেখার সময়, 500 বা 1000 শব্দে যতটা পারেন বা 1500 থেকে 2000 শব্দের একটি নিবন্ধ লিখতে পারেন। আরও একটি বিষয় মনে রাখবেন আপনি 5000 ওয়াট লিখুন বা আপনি 500 লিখুন তবে আপনাকে সর্বদা নিবন্ধের ভাষা সহজ ভাষায় লিখতে হবে যার অর্থ আপনাকে সেই ভাষায় নিবন্ধটি লিখতে হবে যা লোকেরা দৈনন্দিন জীবনে ব্যবহার করে। না. আশা করি বুঝতে পেরেছেন।

আমাদের শেষ কথা

আশাকরি আজকের আর্টিকেলের মাধ্যমে আপনি শিখেছেন কিভাবে একটি SEO ফ্রেন্ডলি আর্টিকেল সঠিকভাবে লিখতে হয় এবং আশাকরি আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে ধারণা পেয়েছেন।

Google Seo Guidelines 2021-On Page Seo

Top 5 plagiarism checker tools list bangla tutorial 2022

Top 5 best keyword research tool free bangla tutorial 2022

Related Posts

23 Comments

মন্তব্য করুন