কিভাবে একা ভালো থাকবেন?

নিঃসঙ্গতা এমন একটি অনুভূতি যা আমি খুব ভাল করে জানি। আমি যে বাসায় থাকি আমার কুকুর ব্যতীত অন্য কারোর সঙ্গ পাই না কারণ আমার বেশিরভাগ বন্ধু অন্য শহরে চলে গেছে, বিয়ে করেছে এবং তার সংসার হয়েছে, বা জীবন ঘটে যাওয়ার কারণে কেবল স্পর্শ হারিয়েছে।

যে নিজেকে নিজেকে নিঃসঙ্গ মনে করে, আমি প্রথমে শান্তি এবং শান্তিকে ভালবাসি; তবে আমি কয়েক মাসের মধ্যে নিজেকে খুব একাকী বোধ করেছি। আমার জায়গাটি পরিষ্কার থেকে বিশৃঙ্খলার দিকে চলে গেল, আমার উত্পাদনশীলতা ক্রাশ হয়ে গেছে এবং জ্বলিয়ে গেছে, আমার চিন্তাগুলি আরও খারাপের দিকে বদলে গেছে এবং নেটফ্লিক্সে সিনেমা দেখার চেয়ে আর কোনও কিছুর প্রতি আমি বেশি আগ্রহ খুঁজে পাই না।

কয়েক মাস অলসতার ঝাঁকুনিতে জীবন কাটিয়ে, আমি বুঝতে পেরেছিলাম যে আমার একটি মারাত্মক সমস্যা রয়েছে এবং কীভাবে একা সুখী থাকতে হবে এবং আমার জীবন উপভোগ করতে হবে তা শিখার সিদ্ধান্ত নিয়েছে। 

একা খুশি হওয়ার সর্বোত্তম উপায় হ’ল এমন কিছু তৈরি করা আপনার সময় ব্যয় করা যা আপনাকে আনন্দ দেয়। আপনি একটি উপন্যাস বা স্ব-সহায়ক বই লিখতে এবং এটি অনলাইনে স্ব-প্রকাশ করতে পারেন, এমন কোনও বিষয় সম্পর্কে একটি ব্লগ শুরু করতে পারেন যা আপনাকে মুগ্ধ করে, পার্কে যেতে পারেন এবং আপনার দেয়ালে ঝুলতে ল্যান্ডস্কেপ আঁকতে পারেন, বা হিন্দির মতো একটি নতুন ভাষা শিখতে পারেন বা চায়না।

কখনও কখনও, বাড়িতে তৈরির কাজ করতে নিজেকে উত্সাহিত করা কঠিন; সুতরাং যদি আপনি অনুপ্রেরণার অভাব বোধ করে থাকেন তবে কোনও পার্ক, কফি শপ বা ডাউনটাউন বেঞ্চে মাঠ-ভ্রমণের জন্য আপনার নোটবুক এবং ল্যাপটপ প্যাক করুন। দৃশ্যের একটি সাধারণ পরিবর্তন আপনার উত্পাদনশীলতার জন্য আশ্চর্য করতে পারে।

আপনার চিন্তাভাবনা আপনার সেরা বন্ধু এবং সবচেয়ে খারাপ শত্রু হতে পারে। আপনি কি কখনও খেয়াল করেছেন যে যদি আপনি নিজেকে একটি একক নেতিবাচক চিন্তাভাবনা ভাবতেও খুঁজে পান তবে মেন্টাল দানবগুলির মস্তিষ্কের উপর চাপ না দেওয়া পর্যন্ত এটি অনিবার্যভাবে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়?

যদি আপনি নিজেকে ভাবছেন, “এই মুহুর্তে আমি একাকী বোধ করছি”, এই ভাবনা প্রক্রিয়াটিকে ভুল দিকে চালানো সহজ না হওয়া পর্যন্ত এই চিন্তাভাবনা করা উচিত যে, “আমি সর্বদা একা থাকব,” বা “কেউ আমাকে কখনই ভালবাসবে না”, ক্রাইপ তোমার উপর.

আপনি কী ভাবছেন তা সম্পর্কে সচেতন হন এবং আপনার নেতিবাচক চিন্তাগুলি মানসিক দানবগুলিতে পরিণত হওয়ার আগে তাদের নিয়ন্ত্রণ করা আরও শক্তিশালী।

আপনি যদি নিজেকে চাপ দিন বলে মনে করেন তবে এমন কিছু করুন যা আপনাকে শিথিল করে। কিছু মোমবাতি বা ধূপ জ্বালান, একটি দুর্দান্ত গরম বুদবুদ স্নান করুন, কিছু মৃদু যোগ পোজ সম্পাদন করুন, বা প্রশংসনীয় সংগীত খেলুন।

Related Posts

22 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন