কিভাবে কনভার্ট বা বাটন মোবাইলের জন্য ভিডিও ডাউনলোড করবেন ইউটিউব থেকে

আজকের টিউটোরিয়ালে সকলকে স্বাগতম । আজকে আমি আপনাদের জন্য অসাধারণ একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।
এন্ড্রয়েড মোবাইল একসাথে বাটন মোবাইলের দিন শেষ হয়ে যাচ্ছে । কিন্তু এখনও অনেকেই বাটন মোবাইল ব্যবহার করে বিশেষ করে গ্রামাঞ্চলে । 2019 সালে বাটন মোবাইলের জন্য বিভিন্ন ওয়েবসাইট এবং বিভিন্ন সফটওয়্যার থেকে ভিডিও ডাউনলোড করা যেত ইউটিউব থেকে 2020 সালে এই টি বন্ধ করে দেয়া হয়েছে । অনেক অনেক ওয়েবসাইট থেকে এই সিস্টেমটি বন্ধ করে দেয়া হয়েছে কিন্তু এখনো কিছু হয়েছে আমাদের জানা অজানা যেগুলো থেকে আপনি বাটন মোবাইলের জন্য ভিডিও ডাউনলোড করতে পারবেন ।

যারা কম্পিউটার দিয়ে মেমোরি লোড দেয় তাদের এই পোস্টে অনেক কার্যকর হবে কারণ বাটন মোবাইলের জন্য তাদের ভিডিও কনভার্ট করতে হলে বিভিন্ন সফটওয়্যার ইউজ করতে হয় এবং তাতে অনেক সময় লাগে আপনি যদি আমার দেয়া এই প্রসেসটি এপ্লাই করেন তাহলে আপনি খুব সহজে এবং কোন সময় ব্যয় না করে ফুল স্পিডে ভিডিও ডাউনলোড করতে পারবেন ইউটিউব থেকে ।

অনেক লোক আছে যারা ইতিমধ্যে পোস্ট করেছে । যে , কিভাবে তারা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারে , কোন ধরনের সফটওয়্যার ছাড়া । কিন্তু আজকে আমি আপনাদের সামনে ব্যতিক্রমধর্মী একটি পোষ্ট নিয়ে হাজির হলাম । যেহেতু এন্ড্রয়েড ফোনের জন্য কিভাবে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে হয় । কোন সফটওয়্যার ছাড়া সে বিষয়ে পোস্ট করা আছে । তাই আমি এ বিষয়ে কোন কথা বলবো না । আমি আজকে দেখাবো কিভাবে বাটন মোবাইল এর জন্য ভিডিও ডাউনলোড করবেন ইউটিউব থেকে ।

বাটন মোবাইলে সাধারণত সাপোর্ট করে 240p ফরম্যাট এর ভিডিও । কিন্তু আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন ইউজ করে থাকেন এবং ভিডম্যাট বা টিউবমেট অথবা স্ন্যাপ টিউব ব্যবহার করে থাকেন । তাহলে আপনি এই অপশনটি সেখানে যাবেন । যদি আপনি এই অপশন এর ভিডিও গান থেকে ডাউনলোড করেন । তাহলে সেগুলো বাটন মোবাইলে সাপোর্ট করবে না । এর জন্য আপনাকে একটি ওয়েব সাইটের সাহায্য নিতে হবে ।

বাটন মোবাইলের জন্য কনভার্ট ভিডিও ডাউনলোড করতে হলে সর্বপ্রথম আপনি ইউটিউবে চলে যান । ইউটিউব এ চলে যাওয়ার পর আপনি ইউটিউব থেকে আপনার পছন্দের ভিডিওটি প্লে করুন অথবা ভিডিওর উপরে ক্লিক করুন । আপনি যদি আমার এই পোস্ট বাটন মোবাইল থেকে দেখে থাকেন তাহলে আপনি । ভিডিও সিলেক্ট করার পর #+1 একসাথে চাপ দিন । তাহলে আপনি ইউটিউব এর ইউ আর এল আপনি দেখতে পাবেন । ওখান থেকে আপনি ইউটিউব এর y এর আগে ১০০ যোগ করে দিন । তারপর গো তে ক্লিক করুন ডাউনলোড লিংক চলে আসবে সেখান থেকে আপনি 240p দিয়ে ডাউনলোড করুন । আমি আপনাকে একটি উদাহরণ হিসেবে একটি ইউআরএল এর উদাহরণ তানছি । https://www.youtube.com/watch?v=0sVOvTpfh3k এই রকম থেকে https://www.100youtube.com/watch?v=0sVOvTpfh3k দিয়ে গু তে ক্লিক করুন ।

আশা করি আজকের টিউটোরিয়াল আপনাদের কাছে ভালো লাগবে ।

Related Posts

4 Comments

মন্তব্য করুন