কিভাবে কাউকে ভুলে যাবেন

সময় সব ক্ষত নিরাময় করে না। আপনি সত্যই পছন্দ করেছেন এমন একটি মেয়ের সাথে বিচ্ছেদের ব্যথা এবং ব্রেকআপ থেকে নিরাময় হয়তো কখনই হবে না। এটি খুব সম্ভব ১০ বছর পরেও হবে না । এখনও মনে হচ্ছে আপনি তার মতো অন্য কোনও মেয়েকে পাবেন না,কেন?
২ টি কারণ থাকতে পারে ।

১. আপনি নিজের আবেগকে ঠিক করার জন্য কখনই সময় এবং শক্তি দেননি , এবং চিরতরে গভীরভাবে দমন করেছেন, চেপে রেখেছেন  বা,

২. আপনি এ অবস্থায় থাকার অভ্যাস করেছেন এবং এখন আপনি সেই অতীতের অনুভূতিতে বাস করছেন।
সুতরাং, আপনি কিভাবে এটি থেকে মুভ অন করবেন?
১. অনুভব করুন , সেই ব্যথা অনুভব করুন। রাগ, দুঃখ, কষ্ট অনুভব করুন। আপনার চোখ বন্ধ করুন এবং কল্পনা করুন, আপনার আবেগ নিয়ন্ত্রণের চেষ্টা করার জন্য আপনার মাথার কল্পনার সাথে পুনরায় খেলুন, সম্ভবত আপনি সেটিকে নিজের পথে অর্থাৎ সরে আসতে দেননি। এটিকে গভীরভাবে অনুভব করুন এবং নিজেকে তার থেকে আলাদা করুন। নেতিবাচকতায় ডুবে যাবেন না। তারপরে, তাকে চোখে দেখুন এবং বলুন “আমি এটি পছন্দ করি না এবং এই বেদনা প্রাপ্য নই, আমি আপনার সাথে থাকার প্রয়োজন ছেড়ে দিয়েছি এবং আমি ঠিক আছি যে আমাদের মধ্যে আর কিছু নেই ।
২. এখন আপনার চোখ খুলুন, গভীর শ্বাস নিন এবং কীভাবে জিনিসগুলি শেষ হয়েছিল সে সম্পর্কে কৃতজ্ঞ হন। আপনি কীভাবে কৃতজ্ঞ হতে পারেন?
হয়তো তিনি বিষাক্ত ছিলেন? আপনি কৃতজ্ঞ হতে পারেন যে সে আপনার চোখ খুলে দিয়েছে । আপনি কৃতজ্ঞ হতে পারেন যে তিনি আপনাকে নিজের প্রতি অসম্মান বোধ না করার জন্য দাঁড়াতে সহায়তা করেছিলেন। এটি সরে আসার অংশ। কৃতজ্ঞতার কাজটি অবশ্যই করা উচিত যাতে আপনি আপনার আবেগ এবং অতীত একসঙ্গে বাস না করে।
এগুলি লিখুন। একটি কলামে রাখুন: “আমি যা অনুভব করছি” তারপরে পরবর্তী: “কৃতজ্ঞ হওয়ার কারণ” অবশেষে, সেই মেয়েটিকে আপনি যে ভালো জিনিস দিতে পেরেছিলেন তা লিখুন এবং আপনি নিজের জন্য যে নতুন পরিচয় তৈরি করতে চান তার অংশ হিসাবে সেগুলি লিখুন।

এগুলো আপনাকে সাহায্য করবে।

আর মনে রাখবেন, আপনাকে দেখার জন্য কেউ নেই, কেউ আসবে ও নাহ।
আপনার নিজেকেই নিজে দেখে রাখতে হবে। এজন্য নিজের প্রতি ফোকাস করুন এবং এগিয়ে যান, দেখিয়ে দিন।
ধন্যবাদ।

<

Related Posts

5 Comments

মন্তব্য করুন