কিভাবে গুগল এডসেন্স এর পিন ভেরিফাই করবেন। কখন ও কিভাবে পিন পাব ২০২১ আপডেট।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আপনারা যারা অনলাইনে ইউটিউব চ্যানেল কিংবা ওয়েব সাইটের কনটেন্ট তৈরি করার কাজ করেন। তাদের ইনকাম করার জন্য সবচেয়ে বড় মাধ্যম হচ্ছে গুগল এডসেন্স। আপনারা যখন আপনাদের ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেল ভালো একটা পর্যায়ে চলে যায়। এডসেন্স এর জন্য উপযুক্ত হয়ে পড়ে তখন আপনার জন্য এপ্লাই করেন। এডসেন্স যদি অ্যাপ্রভ করে সেক্ষেত্রে সেখানে অ্যাড প্লেস করার মাধ্যমে আমরা ইনকাম করতে পারি।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে আমাদের যেই এডসেন্স এর পিন ভেরিফাই করা লাগে। এটা আমরা কিভাবে করব এবং আমাদের এই পিনটা কখন আসবে এবং কিভাবে আসবে। সেই বিষয়ে বিস্তর আলোচনা করার চেষ্টা করব। তাই যারা গুগল এডসেন্স নিয়ে কাজ করেন তারা এই পোস্ট পরলে একদম সবকিছু সহজভাবে বুঝতে পারবেন। কেননা এটা আমি নিজেট পিন ভেরিফাই করার প্রসেস চলছে। তাই আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে আপনাদের শেয়ার করব।

সবার প্রথমে সে যে আমাদের পিনটা কখন গুগল এডসেন্স আমাদের পাঠাবে। আর এই পিনটা হচ্ছে আমাদের পাঠাবে ডাক টিকিটের মাধ্যমে আমাদের যেই পোস্ট অফিস আছে সেখানে তারা পিনটা প্রেরণ করবে। এখন কথা হল কখন এটা পাঠাবে। আপনি যদি ইউটিউব নিয়ে কাজ করেন তাহলে আপনার ইউটিউবে। অর্থাৎ আপনার ইউটিউব এর যেই স্টুডিও রয়েছে সেখানে যখন আপনার আয় 10 ডলারের উপর চলে যাবে তখন আপনাকে গুগল অ্যাডসেন্স থেকে এই পিনটা পাঠাবে। আর আপনি যদি ওয়েবসাইট নিয়ে কাজ করেন সেক্ষেত্রে আপনার যখন 10 ডলার ইনকাম হবে তখন কিন্তু আপনাকে পিনটা পাঠাবে।

এখানে একটা বিষয় লক্ষণীয় সেটা হচ্ছে আপনি যখন ইউটিউব নিয়ে কাজ করবেন। তখন অনেক সময় দেখা যায় যে ইউটিউবে যে আয় আছে সেটা কিন্তু মাস শেষে এডসেন্সের যোগ হয়। কিন্তু আমি ওয়েবসাইট নিয়ে কাজ করি। সে ক্ষেত্রে আমি ওয়েবসাইট থেকে যে আয় করি প্রতিদিন এটা কিন্তু আমার অ্যাডসেন্স দেখায়। ইউটিউব এতে অনেক সময় দেখায় না তাই ইউটিউব এর ক্ষেত্রে আপনার যখন স্টুডিওতে আর্নিং 10 ডলার হবে তখনই কিন্তু পিনটা পাঠিয়ে দেবে।

পিনটা পাঠানো হয়েছে কিনা এটা বোঝার আরেকটা সহজ উপায় হচ্ছে আপনি যখন অ্যাডসেন্সে লগইন করবেন। তখন কিন্তু নতুন একটা অপশন যোগ হবে। সেখানে আপনাকে একটা মেইল করে দেওয়া হবে এবং একটা অপশন দেখাবে। যেখানে বলা হয় যে আমরা অলরেডি আপনার একটা পিন পাঠিয়েছি। দুই থেকে চার সপ্তাহের মধ্যে আপনার কাছে পৌঁছে যাবে। আপনি এটা সংগ্রহ করে এর মধ্যে ভেরিফাই করে নেবেন। আমি নিচে তার স্কেনসর্ট দিচ্ছি।

চার মাসের মধ্যে যদি আপনার এই পিন ভেরিফাই না করেন। তাহলে কিন্তু আপনি গুগল এডসেন্স ব্যবহার করতে পারবেন না। গুগল এডসেন্সের কোন এড আপনার চ্যানেল কিংবা ওয়েবসাইটে দেখাবেনা। তো আপনার এটা সতর্কতার সাথে করে নেবেন। যখন পাঠানো হবে তার দুই সপ্তাহ পর আপনারা পোস্ট অফিসে গিয়ে যোগাযোগ করবেন। তাদের সাথে কন্টাক্ট করবেন এবং তাদের মোবাইল নাম্বার টা রেখে দিতে পারেন। ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

Related Posts