কিভাবে চেক করব আমার ওয়েবসাইট উপরের দিকে যাচ্ছে নাকি নিচের দিকে যাচ্ছে . বিস্তারিত পড়ুন

আসসালামুয়ালাইকুম বরাবরের মতো আজকের টিউটোরিয়ালে আপনাদেরকে স্বাগতম আজকে আমি আপনাদের সামনে হাজির হলাম । অসাধারণ একটি টিউটোরিয়াল নিয়ে ।
তাদের জন্য আজকের পোস্ট সবথেকে উপকারী হবেঃ আমি বলতে চাই তাদের জন্য এই পোস্ট সবচেয়ে উপকারী হবে । সবথেকে উপকারী হবে , আজকের এই পোষ্ট তাদের জন্যই , যারা বিভিন্ন ওয়েবসাইট এর মালিক তারা এই ট্রিকের মাধ্যমে জানতে পারবে তাদের ওয়েবসাইট এর বর্তমান অবস্থান অর্থাৎ তাদের ওয়েবসাইট কি উপরের দিকে যাচ্ছে নাকি নিচের দিকে যাচ্ছে ।
আজকের বিষয়ঃ আজকে আমি আপনাদের সামনে কথা বলবো যে আপনি কিভাবে উপলব্ধি করতে পারবেন আপনার ওয়েবসাইট হচ্ছে আপ নাকি ডাউন হচ্ছে । বিস্তারিত জানার জন্য পুরো পোস্ট ভাল করে পড়ুন ।
বর্তমান সময়ে এমন হয়ে দাঁড়িয়েছে যে প্রত্যেক মানুষেরই দেখা যায় যে একটা না একটা ওয়েবসাইট রয়েছে । আবার কিছু কিছু মানুষের তো 2 থেকে 3 টা বা 10 থেকে 20 টা ওয়েবসাইট পর্যন্ত থাকে । আজকে আমরা দেখবো যে আপনার ওয়েবসাইট কি আপ হচ্ছে নাকি ডাউন হচ্ছে – সে বিষয়টি আপনাদের সামনে পরিষ্কার করে দিব এবং কিভাবে এটি দেখতে পারবেন ।

যদি দেখতে চান আপনার ওয়েবসাইট উপরের দিকে যাচ্ছে নাকি নিচের দিকে যাচ্ছে তাহলে এখান থেকে কাজ শুরু করছি ।
আপনি বিভিন্ন ধরনের ওয়েবসাইট পেয়ে যাবেন আপনার ওয়েবসাইট উপরের দিকে যাচ্ছে নাকি নিচের দিকে যাচ্ছে সেটা চেক করার জন্য কিন্তু আমি আপনাকে সব থেকে ভালো মানের এবং সবথেকে বিশ্বস্ত ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দিব এবং কিভাবে কাজ করবেন সে বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব ।

আপনি গুগোল এর সাহায্যে আপনার ওয়েবসাইট উপরের দিকে যাচ্ছে নাকি নিচের দিকে যাচ্ছে সে বিষয়টি চেক করতে পারবেন এটা করার জন্য আপনি গুগলে চলে যান এবং সার্চ করুন Google PageSpeed Insights । আপনি সার্চ করতে না চাইলে এই https://developers.google.com/speed/pagespeed/insights/ ইউআরএল কপি করে আপনার ইউআরএল বক্সে পেস্ট করে এন্টার করে দিন ।

তারপর আপনি আপনার ওয়েবসাইটে চলে যান এবং সেখানে ওপরে যে ইউ আর এল রয়েছে আপনার ওয়েবসাইটের সেটা কপি করুন । কপি করে এই গুগল সাইটে পেস্ট করে দিন এবং সার্চ অপশনে ক্লিক করুন অপশনে ক্লিক করার পর আপনাদের কিছু সময় অপেক্ষা করতে হবে তারপর আপনার ওয়েবসাইট এর পুরো রেজাল্ট দেখতে পাবেন ।

যেহেতু গুগল একটি বহুল ব্যবহৃত ওয়েবসাইট এবং গুগোল এর সকল কিছুই বিশ্বাসযোগ্য তাই সর্বপ্রথম আমি এই ওয়েবসাইট এর ঠিকানা আপনাদেরকে দিয়ে দিলাম আপনারা এখান থেকে আপনাদের ওয়েবসাইটে ওঠানামা চেক করতে পারেন ।
আমাদের আজকের পোস্ট আপনাদের কাছে কেমন লাগলো সেটা আমাদেরকে জানাতে পারেন ।

Related Posts