কিভাবে নিজের ইউটিউব চ্যানেলের ক্ষতি নিজেরাই করি

আস্সালামু আলাইকুম কেমন আছেন বন্ধুরা? বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে আমরা নিজের ইউটিউব চ্যানেলের ক্ষতি নিজেরাই করি।

বন্ধুরা আমরা মনিটাইজেশন পাওয়ার জন্য অনেক সময় নিজেদের ফোনে একাধিক আইডি ব্যবহার করি কিন্তু আমরা নিজেরাই জানি না এটা আমাদের চ্যানেলের জন্য কতটা ক্ষতিকর। ইউটিউব প্রাইভেসি চেক করে দেখুন। ইংরেজিতে এই কথাটা পাবেন (Video will be labelled as low quality playbascks) ভিডিও কে লো কোয়ালিটি আওতায় রাখা।

যখন আমরা ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইব,ওয়াচ বাড়ানোর জন্য একাধিক আইডি ব্যবহার করি সেটা ইউটিউব বুঝতে পারে যখন আমরা এই ইমেল টি দিয়ে ইউটিউব চ্যানেল খুলি তখন ইউটিউব আমাদের আইপি এড্রেস টা সেভ করি। রাখে এবং একি ডিভাইস এ অন্য ইমেইল দিয়ে লগিন করে ভিডিও ওয়াচ করলে ইউটিউব বুঝে যাই।

যদি অন্য ফোন থেকে বা কম্পিউটার থেকে আমরা একই কাজ করি তাও ইউটিউব বুঝতে পারে যদি চ্যানেলের ইমেইল আইডি টা কখনো ঐ টা তে লগিন করা হয় তখন ইউটিউব আমাদের সম্পর্কে খারাপ ধারণা করে আর ভিডিও টা লো কোয়ালিটি করে দেয়।ভিডিও লো কোয়ালিটি হলে কি হবে দেখুন ইউটিউব পলিসি তে বলা হয়েছে। (freezing channel metrics,discarding channel) ভিডিওর ভিউ থামিয়ে দেওয়া,চ্যানেল বাতিল করে দেওয়া।

ইউটিউব বলছে যাদের ভিডিও লো কোয়ালিটি এর অন্তর্ভুক্ত হবে তাদের ভিডিওর ভিউ থেমে যাবে মানে আমাদের ভিডিও তে ভিউস আসবে মানুষ দেখলে ও ভিউস টা বাড়বে না থেমে যাবে আর না হলে চ্যানেল টা বাতিল করে দিবে তবে বাতিল খুব কমই করা হয়। তবে যদি আমাদের চ্যানেলে ভিউস না বাড়ে তাহলে তো বাতিল করা না করা একি। এরপর আমরা যত ভিডিও আপলোড করবো সব ভিডিও তে কিন্তু একি হবে। তাছাড়া ইউটিউব আমাদের ভিডিও কে আর প্রমোট ও করবে না।

আর আমরা সবাই জানি ইউটিউব যদি আমাদের ভিডিও প্রমোট না করে আমাদের ভিডিও রেংক ও করবেনা ভিউস ও আসবেনা। শুধুমাত্র আমরা যদি ফেসবুকে শেয়ার করি তবেই ভিউস আসবে কিন্তু কাউন্ট হবেনা। তাই বন্ধুরা এই ভুল টা আর করবেন না নিজের ভিডিও নিজে আর দেখবেন না।

যদি ইতোমধ্যে আপনি এই কাজ করে থাকেন তবে ঐ চ্যানেল নিয়ে আর কষ্ট করে কোনো লাভ নেই আপনি বরং ঐ চ্যানেল বন্ধ করে নতুন চ্যানেল খুলে ভিডিও আপলোড করুন এবং অবশ্যই ইউটিউব পলিসি পড়ে নিয়ম মেনে ভিডিও আপলোড করবেন।আর বেশি কিছু বলবোনা। সুস্থ থাকবেন, ভালো থাকবেন

Related Posts