কিভাবে ফেসবুকের আইডি ডিএক্টিভেট /ডিলিট ও ডিলিট করে একটিভ করা য়ায় ? 

আসসালামু আলাইকুম /কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন। আজকের টিপস হচ্ছে কিভাবে ফেসবুকের আইডি ডিএক্টিভেট /ডিলিট ও ডিলিট করে একটিভ করা করা য়ায় ও এর আসক্তিকে ধ্বংস করার উপায়?  ধ্বংস করার উপায় একটায় তা হল আইডি ডিএক্টিভেট /ডিলিট ।

  আমরা অনেকেই আছি যারা ফেসবুকে আইডি ডিএক্টিভেট /ডিলিট করতে চাই,কিন্তু পারি না। কারণ অনেকেই নতুন বা আমরা অধিকাংশই বিভিন্ন ভোগান্তির জন্য এটি করে থাকি। এছাড়া আমরা বিভিন্ন কারণেও করে থাকি।

 আমরা একসময় ফেসবুকে ডিএক্টিভেশন অপশন খুঁজে পেতে আগে আমাদের  সহায়তার জন্য বা সার্চ অপশনে গিয়ে খুঁজে নিতে হতো। এখন সেটিং অপশন-এ  গিয়ে একাউন্ট সেক্টরে খুঁজলেই পাওয়া যায়।  এছাড়াও এখন আর আমাদের কষ্ট করতে হয় না। বরং দিনকে দিন আমাদের জীবন-যাপন অনায়াসে সহজতর-এ রুপ নিচ্ছে।যা ডিজিটাল মাধ্যমকে ত্বরানিত করতে সহায়ক ভূমিকা পালন করছে।

তাই  কিভাবে ফেসবুকের আইডি ডিএক্টিভেট /ডিলিট ও ডিলিট করে একটিভ করা করা য়ায় ও এর আসক্তিকে ধ্বংস করার উপায়?  তাই হচ্ছে আজকের আলোচ্য বিষয়ঃ

আমাদের প্রথমত ডিএক্টিভেশন/ডিলিট অপশন খুঁজে পেতে যা যা করণীয়ঃ

*** প্রথমে আমাদের সেটিং-এ যেতে হবে । তারপর যাওয়ার পর একাউন্ট অপশনে যেতে হবে ও তার মধ্যে ব্যক্তিগত বা পার্সনাল একাউন্টে প্রবেশ করতে হবে ।

 তারপর প্রবেশের পর একাউন্ট ওরনারশিপ এন্ড কন্টোল নামে একটি অপশন পাওয়া যাবে ।(সেখানে প্রবেশ করে সেখানে গিয়ে আমাদের দুটি অপশন থাকবে ও তার মধ্যে একটি অপশন হলো ডিএক্টিভেশন এন্ড  ডিলেশন।)

আর  একাউন্ট ওরনারশিপ এন্ড কন্টোল  অপশনে ক্লিক দেয়ার পর দুটি অপশন শো হবে ,একটি হল ডিএক্টিভেট একাউন্ট ও ডিলেট একাউন্ট । আমাদেরকে ডিলেটে ক্লিক করে ও কন্টিনিউ বাটনে ক্লিক করতে হবে। তারপর

continue to account deleltion নামে অপশন পাওয়া যাবে । সেখানে ক্লিক করতে হবে । তারপর স্ক্রল ডাউন করে নিচে আসতে হবে ও ডিলেট একাউন্ট নামে বাটন পাওয়া যাবে । তারপর

সেখানে ক্লিক করতে হবে ও ক্লিক দেয়ার পর ফেসবুক পাসওয়ার্ড চাইবে এবং সেটা দিতে হবে  । তারপর ডিলিট অপশন পাওয়া যাবে ও সেখানে ক্লিক করলেই আমাদের একাউন্ট ডিলেট হয়ে যাবে।

এখন আমরা যদি ডিএক্টিভেট আইডিকে একটিভ করতে যাই তাহলে আমাদের যা করণীয় তা হলঃ

***প্রথমে আমাদের লগ ইন এরিয়াতে গিয়ে যে আইডি একটিভ করব তার ই-মেইল অথবা ফোন নাম্বার ও পিন নাম্বার দিয়ে লগ ইন করতে হবে ( তবে লগ ইন করলেই যে সাথে সাথে লগ ইন হয়ে যাবে এমন না )।

লগ ইন অপশনে ক্লিক দেয়ার পর কনফার্ম ইউর আইডেনটিটি নামে অপশন আসবে সেখানে ওকে করতে বললে ওকেতে ক্লিক করতে হবে  ও ক্লিক দেয়ার পর দুটি বাটন আসবে তা হল কেন্সিল ডিলেশন

 ও  কনফার্ম ডিলেশন। তারপর কেন্সিল ডিলেশন ক্লিক দিলেই আইডি একটিভ হয়ে যাবে।                       

বিঃদ্রঃ আইডি ডিএক্টিভেট থেকে একটিভ করতে গেলে তাড়াতাড়ি কাজ সম্পন্ন করতে হবে। যদি তা না হয় তাহলে আইডি একটিভ হতে ব্যর্থ হবে।তবে ভয়ের কোন কারণ নেই,পুনরায় আবার লগ ইন এরিয়াতে ঢুকে লগ ইন করে একটিভ করতে হবে।ডিএক্টিভেশন ৩০ দিনের বেশি স্থায়ী হলে আইডি পরে লগ ইন করতে গেলে একটিভ নাও হতে পারে।কারণ আইডি তখন ফেসবুক ডিসেবল করে দিতে পারে। তাই  এর প্রয়োগ হতেই এভাবেই আশা করি আমরা ক্রমে ক্রমে মুক্তি পেতে পারি এই ফেসবুকের আশক্তি হতে।

Related Posts