কিভাবে বুঝবেন কোন সাইটটি স্ক্যাম আর কোনটি লেজিট, জেনে নিন কাজে আসবে।

 আসসালামু আলাইকুম, আপনারা সবাই কেমন আছেন? আশা করি অনেক বেশি ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।প্রত্যহ আমি আমার আইডি থেকে নতুন নতুন ব্লগ নিয়ে আসছি।ঠিক তেমনি আজও একটি ব্লগ নিয়ে এসেছি।আপনাদের সামনে আজ আমি আমার ব্লগ উপস্থাপন করতে যাচ্ছি।তো আজকে আমি আলোচনা করব যে কিভাবে আপনি বুঝতে পারবেন কোনো সাইট স্ক্যম বা লেজিট কিনা।তাহলে চলুন সে বিষয় নিয়ে শুরু করা যাক।

 

প্রথমেই বলে রাখছি ScamAdvisor নামক একটি ওয়েবসাইট আছে।যেখান থেকে আপনি সকল সাইটের সম্বন্ধে জানতে পারবেন সাইটটি স্ক্যাম মানে ফেক নাকি লেজিট মানে ভালো ও বিশ্বাসযোগ্য।সাইটটিতে প্রবেশ করতে এখানে ক্লিক করুন।সাইটটিতে প্রবেশ করার পর সার্চ বারে আপনি URL দিবেন অই সাইটটির যে সাইটটি ফেক নাকি ভালো তা সম্পর্কে জানতে।তারপর কিছুক্ষণ সময় নিবে।আর তারপরই Trusted Score সহ বলে দিবে এপটি ফেক না লেজিট।ফেক হলে বলে দিবে কেন ফেক?আর লেজিট হলে এপটির প্রসংসা করে দিবে।Trusted Score 50+ হলে ভালো। 

পরবর্তীতে কোনো সাইট সম্বন্ধে জানার জন্য আপনি গুগলে এর রিভিও সম্বন্ধে সার্চ দিলে পারেন।Reddit নামক সাইটে সর্বদা যেকোনো সাইট এমনকি অই সাইট ভালো না খারাপ সে সম্বব্ধে নানা আলোচনা হয়,সেখান থেকে আমরা জানতে পারি। আর হ্যা,আরেকটি বিষয় সম্বন্ধে জানা ভালো।যেমনঃঅনেক মানি আর্নিং সাইট আছে সেখানে আপনাকে মানি ইনকামের জন্য সাইটটিতে রেজিস্টারেড হতে বলা হয়।আর এর জন্য যদি জিমেইল ভেরিফিকেশন নেয়া হয়।আর অই সাইটের জিমেইল ভেরিফিকেশিন মেসেজ টি যদি স্ক্যাম সাইটে পড়ে,তবে বুঝতে পারেন সাইট্টি ফেক।আবার যেসব সাইট জিমেইল ভেরিফাই ছাড়া রেজিষ্ট্রেশন করায়, সেসব সাইটও অনেক ক্ষেত্রে ফেক।অনেক্ সাইটে মানি ইনকাম অনেক সহজ মনে হয়।যেসব সাইটে সহজ মনে হয়,এদের অধিকাংশই স্ক্যাম।কাজেই আপনাকে সাবধান থাকতে হবে।তারপরে অনেক সাইট ফ্রিতে ৫০০-১০০০ টাকা বিকাশে দেয়ার অংগিকার করে যা মোটেও লেজিট না বরং ফেক।বেশির ভাগ সাইট যেখানে বলা হয় দিনে ১০০-২০০ ডলার ইনকাম করবেন,এসব সাইটও ফেক।১০০ ডলার মানে ৮৫০০ টাকা। আর মাসে আসে ২,৫৫,০০০ তাহলে কেঊ ডাক্তার ইঞ্জিনিয়ার না হয়ে অই সাইটে কাজ করত।

তো কেমন লাগল আপনাদের? যদি ভালো লাগে তবে অবশ্যই কমেন্টে জানাবেন।আর অবশ্যই সাপোর্ট করে পাশে থাকবেন।  

 

অবশ্যই পড়বেনঃ 

#অনালাইন আয়ের বাংলাদেশি বেস্ট সাইট।Grathor.com

 

#দ্রুত গতিতে ফোন চার্জ করুন।Grathor.com

 

তো আজ এ পর্যন্ত।দেখা হবে অন্য আরেকটি পোস্টে।সে পর্যন্ত সবাই ভালো ও সুস্থ থাকবেন।আর হ্যা, নিশ্চয়ই করোনা ভাইরাসের ভয়াভহতার ব্যাপারে অবগত আছেন।কাজেই ঘরে থাকুন,সুস্থ থাকুন।সবাইকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি।খোদা হাফেজ।

 

 

Related Posts