কিভাবে সহজেই যেকোন ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করবো? কোন রকম স্কিল ছাড়াই!!!

আমরা যখন ছবি তুলি তখন অনেক সময় আমাদের ছবি গুলো ভাল আসে না। আবার ছবি ভাল আসলেও ছবির ব্যাকগ্রাউন্ড ভাল আসে না। অন্যদিকে আবার যখন আমরা কোন প্রফেশনাল কাজ করতে যাই যেমন ব্যানার তৈরি করা , লগো তৈরি করা ইত্যাদি তখন আমাদের অনেক ব্যাকগ্রাউন্ড ছাড়া  ছবি লাগে। কিন্তু অনেক ক্ষেত্রে ঐ রকম ছবি পাওয়া যায় না। তাই এই সহজ কাজটি করার জন্য আমাদের অনেক সময় পে করতে হয়।

আজকে আমি বলব কিভাবে সহজেই আপনি কোন রকম স্কিল ছাড়াই অতি সহজেই আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন। এই পদ্ধতি ব্যবহার করে খুব সহজেই আপনি যেকোণ ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। পাশাপাশি আপনি ছবিটিতে হালকা এডিট করতে পারবেন। আপনি আপনার পছন্দমত ব্যাকগ্রাউন্ড দিতে পারবেন। এই সব কাজ ই আপনি করতে পারবেন চোখের নিমিষেই তাও আবার কোন রকম ফটোশপের স্কিল ছাড়াই। কাজটা করবো আমরা একটি ওয়েবসাইটের মাধ্যমে তাহলে চলুন শুরু করি।

ধাপ-০১ 

প্রথম ধাপে আপনাকে যেতে হবে একটি ওয়েবসাইটে । ওয়েবসাইটটি হল remove.bg. আপনি আপনার ইন্টারনেট ব্রাউজারে গিয়ে সার্চবারে লিখুন remove.bg দেখবেন সাইটটি চলে আসবে। দেখুন নিচের ছবিতে লাল দাগ দিয়ে মার্ক করা আছে। এই সাইটিই হল আমাদের মহারাজা!!!

remove-bg

ধাপ-০২

ওয়েবসাইটটিতে প্রবেশ করার পর আপনাকে ফাইল আপলোড দিতে হবে। ফাইল আপলোড দেয়ার জন্য আপলোড বাটনটিতে ক্লিক করুন। তাহলে আপনি আপনার মোবাইলে বা পিসিতে থাকা ফাইল আপলোড দিতে পারবেন।

অথবা আপনি এখানে যেকোন ইমেজের ইউ আর এল ও পেস্ট করতে পারেন। আপনি শুধু গুগলে ইমেজ সার্চ করুন । ইমেজটিকে ওপেন উইথ নিউ উইন্ডো করুন । সার্চবার থেকে ইমেজের লিংকটি কপি করুন আর এইখানে পেস্ট করুন । ব্যাস কাজ শেষ!!!

ফাইল বলতে আমি বুঝাচ্ছি আপনার যে ছবি টির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন তার কথা। অথবা আপনি অন্য যেকোন ছবির লিংক ও এখানে পেস্ট করতে পারেন ।

আপনি ছবিটি এইখানে আপলোড করুন । ছবিটি আপলোড হয়ে গেলে দেখুন ম্যাজিক!!!!

আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে গেল না? হা হা এটাই তো!! খুব সহজেই ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবে এই ওয়েবসাইটটি। এইবার এইখান থেকেই আপনি ইচ্ছা করলে বিভিন্ন সুন্দর সুন্দর ব্যাকগ্রাউন্ড দিতে পারবেন। অনেক সময় কিছুটা প্রবলেম হতে পারে । সেক্ষেত্রে আপনি এডিট অপশনটি ক্লিক করলে সহজেই ছবিটি পার্ফেক্ট করে নিতে পারেন।

আর হ্যা এই সাইটটির কিন্তু এন্ড্রয়েড এপ্লিকেশন ও আছে। জাস্ট প্লে স্টোরে গিয়ে লিখুন রিমুভ বিজি / remove bg তাহলেই পেয়ে যাবেন। মোবাইলে এপ ডাউনলোড করার পর বাকি প্রসেস আগের মতই।

 

আশা করি লেখাটি আপনাদের ভাল লেগেছে। যদি কোন প্রশ্ন বা মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট এ জানাবেন। ধন্যবাদ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন