কিভাবে স্মার্ট হওয়া যায়, কিভাবে স্মার্ট হবেন

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। তো আজকের পোস্টে কিভাবে স্মার্ট হওয়া যায়, কিভাবে স্মার্ট হবেন, উপায় নিয়ে কথা বলতে যাচ্ছি। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

বন্ধুরা আমরা সবাই চাই আমাকে দেখতে যেন হ্যান্ডসাম লাগে। কিন্তু আপনি কি কখনো ভেবেছেন আমাদের হ্যান্ডসাম দেখতে আমাদের কি করা উচিত। যদি আপনি হ্যান্ডসাম দেখতে হতে চান তো সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। আমি আপনাদের পাঁচটি খুব সুন্দর টিপস দেবো যেটাতে আপনারা খুব সহজেই হ্যান্ডসাম হয়ে উঠতে পারবেন। শুরু করা যাক।

আপনাকে সবার প্রথমে বলে দি হ্যান্ডসাম দেখার মানে কি হয়। লোক কখন আপনাকে হ্যান্ডসাম বলবে। হ্যান্ডসাম দেখার মানে এই হয় না যে আপনি দেখতে অনেক সুন্দর এবং অনেক ফর্সা। আপনি শ্যাম বর্ণ এবং দেখতে অতটা ভালো না তার মানে এই নয় যে আপনি হ্যান্ডসাম হতে পারবেন না।

হ্যান্ডসাম দেখার মানে এই হয় আপনি দ্বিতীয় ব্যক্তির কাছে কেমন রিপ্রেজেন্ট করছেন। যদি ওই রিপ্রেজেন্টেশন ভালো হয় আপনাকে হ্যান্ডসাম মানা হবে। আর আপনার রিপ্রেজেন্টেশন যদি খারাপ হয় আপনি দেখতে যতই হ্যান্ডসাম হন না কেন বা সুন্দর হন না কেন আপনাকে হ্যান্ডসাম বলা হবে না। ঠিক ভোদাইয়ের মতন লাগবে।

কিভাবে স্মার্ট হওয়া যায়, কিভাবে স্মার্ট হবেন

নাম্বার এক:– যেটি হলো হেয়ার স্টাইল এর ভেতরে। আপনি যদি একজন হ্যান্ডসাম হতে চান আপনার চুলের অনেক বেশি খেয়াল রাখতে হবে। আপনার ফেস যদি ছোট হয় তাহলে আপনার চুলটাকে একটু বড় রাখতে হবে। আর আপনার ফেস যদি বড় আকৃতির হয় তাহলে আপনার চুলটাকে একটু ছোট করে রাখতে হবে যাতে আপনার বডির সাথে চুলটাকে মানান খাই।

নাম্বার দুই:– যদি আপনার চাপ দাঁড়ি থাকে তাহলে আপনি দাঁড়ি রাখবেন।এতে আপনাকে হ্যান্ডসাম লাগবে। আপনার যদি দাড়ি না থাকে। কিম্বা এক জায়গায় আছে আরেক জায়গায় নাই। এমন দাড়ি হলে আপনি ক্লিন সেভ রাখবেন। এতে করে আপনাকে অনেক হ্যান্ডসাম দেখাবে।

নাম্বার তিন:-বডি স্প্রে ব্যবহার। আপনার ফেসের দিক দিয়ে আপনি দেখতে যতই ভালো হন না কেন। আপনার বডি থেকে যদি দুর্গন্ধ আসে তাহলে আপনাকে কেউ পছন্দ করবে না। আপনি কখনোই হ্যান্ডসাম হতে পারবেন না। এজন্য আপনাকে লক্ষ্য রাখতে হবে আপনার বডি থেকে যেন দুর্গন্ধ না ছড়ায়। এজন্য আপনাকে প্রতিদিন গোসল করতে হবে। এবং খুব সুন্দর বডি স্প্রে ব্যবহার করতে হবে।

নাম্বার চার:-এক্সেসাইজ। আপনি যদি দেখতে হ্যান্ডসাম হতে চান তবে আপনাকে এক্সারসাইজ করা অনেক জরুরী। এতে করে আপনাকে অনেক স্মার্টও লাগবে। আমি আপনাকে বলছি না যে আপনি জিমে যান। আপনি ঘরে প্রতিদিন অনেক সুন্দর সুন্দর ব্যায়াম গুলো করতে পারবেন। পুশ আপ, সিট আপ ইত্যাদি।

নাম্বার পাঁচ:-এই টিপসটি হলো অনেক গুরুত্বপূর্ণ। এটি হলো আপনি অন্যর কাছে কিভাবে নিজেকে রিপ্রেজেন্টেশন করছেন। কিভাবে আপনি তার প্রশ্নের উত্তর দিচ্ছেন কিভাবে আপনি তার সাথে গুছিয়ে কথা বলছেন। আপনি সবকিছু ঠিকঠাক ভাবে বলতে পারলে এবং উত্তর দিতে পারলে অবশ্যই অন্য একটি আপনাকে হ্যান্ডসাম বলবে।

আপনি যদি কারো সাথে ঠিকভাবে কথা না বলতে পারেন। কিংবা কথাগুলো সুন্দরভাবে গুছিয়ে না বলতে পারেন। তাহলে আপনি যতই সুন্দর হন আপনাকে কেউ হ্যান্ডসাম বলবে না। তখন দেখবেন আপনাকে কেউ পাত্তাই দেবেনা। এর জন্য আমাদের গুছিয়ে কথা বলা শিখতে হবে। এবং জানতে হবে কোন জায়গায় কোন সময় আমাদের কোন কথাগুলি বলতে হবে।

আজকের আর্টিকেলটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

9 Comments

মন্তব্য করুন