কিভাবে Google serch engine সহ সকল সাইটে Dark mode on করবেন ? পিসি / ল্যাপটপ

আসসালামু আলাইকুম প্রিয় ভাই ও বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন সুস্থ আছেন ।
আজকে আমি আপনাদের সামনে যে টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি সেই টিউটোরিয়ালটা আপনাদের মনকে আরো ভালো করে দিবেন ইনশাআল্লাহ । আজকে আমি আপনাদের সামনে উপস্থাপন করব কিভাবে আপনি খুব সহজেই আপনার ল্যাপটপ বা পিসি তে সহজেই ডার্ক মোড অন করতে পারবেন ।
ইন্টারনেট ব্যবহার করার সময় আমাদের বিভিন্ন ওয়েব সাইটে প্রবেশ করতে হয় এবং আমরা এটা গুগল ক্রোম ব্রাউজারের সাহায্য করে থাকি । যদি এমন হতো যে আমি ইন্টারনেটের যেখানেই প্রবেশ করি না কেন সেটা ডার্ক মোড হয়ে আমাদেরকে প্রদর্শন করবে , তাহলে কেমন হতো মনে হয় ভালোই হতো এই হতো কে আজকে আমি করে দেখিয়েছি । কিভাবে খুব সহজেই আপনি ইন্টারনেটে কিভাবে ডার্ক মোড এর আওতায় আনবেন । যদি জানতে চান এবং শিখতে চান তাহলে অবশ্যই আমাদের টিউটোরিয়াল এর সাথে থাকুন ।
আসুন জেনে নেই ডার্ক মোড এর সুবিধা কিঃ
ডার্ক মোড এর সুবিধা সম্পর্কে আমি তেমন কিছু বলবো না , শুধু এ টুকুই বলবো যে যদি আপনি আপনার ব্রাউজার এ ডার্ক মোড অন করে রাখেন তাহলে , আপনি যখন ইন্টারনেট ইউজ করবেন তখন যে ওয়েবসাইটে যান না কেন সেই ওয়েবসাইট এ ডার্ক মোড অন হয়ে যাবে এবং আপনার চোখকে সমস্যার হাত থেকে বাঁচাবে ।
তাহলে বন্ধুরা আসুন একে একে দেখে আসি কিভাবে আমরা এই ট্রিক্সটি করতে পারি আপনারা হয়তো গুগলের সার্চ করলে অসংখ্য theme পেয়ে যাবেন কিন্তু সেগুলো বেশিরভাগ থেমে কাজ করে না আমি অনেক থিম ইন্সটল করে দেখেছি মাত্র দুটো সিম ইউজ করলে আপনি এই সিস্টেমটি করতে পারবেন আমি আপনাদেরকে সমস্ত Tricks গুলো আস্তে আস্তে শেয়ার করবো ।
সর্বপ্রথম আপনি আপনার গুগল ক্রোম ব্রাউজার ওপেন করুন –
গুগল ক্রোম ব্রাউজার ওপেন করা হয়ে গেলে আপনি আপনার গুগোল অ্যাপ স্টোরে চলে যান ।
আমি আপনাকে এটা বুঝাতে চাচ্ছি যে আপনি গুগল এর এক্সটেনশন এর চলে যান অর্থাৎ আপনি গুগল ক্রোম ব্রাউজার এর ডান সাইডে অ্যাপ নামে একটি অপশন পাবেন সেখানে ক্লিক করলে আপনার গুগোল এক্সটেনশনস চলে যাবে ।
আপনি গুগল ক্রোম ব্রাউজারের এক্সট্রানশন এ যাওয়ার পর আপনাকে সার্চ করতে হবে – dark web theme । লিখে তারপর সর্বপ্রথম আপনি যে এক্সট্রানশন তা পাবেন এটাকে ইন্সটল করে দিন ।
আমার মনে হয় আমি যদি আপনাকে কিছু স্ক্রিনশট দেই যে এক্সট্রাসন এক করলে কেমন দেখায় তাহলে মনে হয় ভালো হয় তাই আপনাদের জন্য মাত্র দুটো স্ক্রিনশট দিলাম আশা করি ভালো লাগবে-

তাহলে বন্ধুরা সর্বপ্রথম যে এক্সটেনশন টা পেলেন সেটাকে অ্যাড করে দিন আপনার গুগল ক্রোম ব্রাউজারে ।
তারপর আপনাকে আরও একটি এক্সটেনশন যোগ করতে হবে তার জন্য আপনাকে গুগল ক্রোমের এক্সটেনশন সার্চ করতে হবে Dark forest এটা লিখে ।
আর এটাও আপনার গুগল ক্রোম ব্রাউজারে অ্যাড করে নিতে হবে এবং দুটো অ্যাড করার পর আপনার গুগল ক্রোম ব্রাউজার টি রিফ্রেশ করে নিন তাহলেই হয়ে যাবে ।
আশা করি আজকের এই পোস্ট টি আপনাদের কাছে অসংখ্য ভালো লাগবে । যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সুন্দর একটি কমেন্ট করবেন এবং আপনার মূল্যবান মতামত আমাদেরকে জানিয়ে দিবেন এবং যদি কোন জায়গায় বুঝতে সমস্যা হয় বা কোন জায়গায় বুঝতে না পারেন তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন । আমরা আপনাদের জন্য সর্বোচ্চ চেষ্টা করবো আমাদের মন থেকে আপনার সমস্যাটির সমাধান করে দেওয়ার জন্য ।
তাহলে বন্ধুরা আজকে এ পর্যন্তই সকলে ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন এই কামনা নিয়ে শেষ করছি আজকের টিউটরিয়াল আল্লাহাফেজ ।

Related Posts