কীভাবে নামাজের প্রতি মনোযোগী হতে পারেন।

” নামাজ বেহেশতের চাবিকাঠি ”

আপনি যদি নামাজ না পড়েন আল্লাহ তায়ালা আপনাকে জান্নাত নসিব করবেন না। তাই আজকে আমি আপনাদের ৫ টি টিপস বল।। যেভাবে আপনিও নামাজের প্রতি মনোযোগী হতে পারবেন।

১. সবসময় আল্লাহকে ভয় করুন। তাকে নিজের আত্মা থেকে শ্রদ্ধা ও ভালোবাসুন।

২. শয়তানের প্ররোচনায় অনেকসময় নামাজ পড়তে মনে চায় না। তখন আপনার করনীয় কাজগুলো হবে। চোখ বন্ধ করে কবরের আজাব স্বমন্ধ্যে ভাবুন।আর এমনভাবে ভাবুন যাতে আপনার চোখে পানি চলে আ।। ফলে আপনি শাস্তির ভয়ে নামাজ পড়তে যাবে।।

৩. একটা হাদিস আছে, “যে ব্যাক্তি টানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামায়াতে আদায় করবে, সে কোনো দিন নামাজ ছাড়তে পারবে ।। আপনি এই পন্থাটি অবলম্বন করুন।এবং নিজেই নিজের কাছে প্রতিজ্ঞা করুন যাতে আপনি ৪০ দিন এইভাবে নামাজ পরতে পারেন।

৪. চেষ্টা করুন আযানের আগে নিজেকে কর্মমুক্ত এবং পবিত্র রাখতে ফলে আযান শোনার সাথে আপনার মনে হবে এখন তো আমি ফ্রি ই আছি।যাই নামায টা পড়ে আসি।

<

৫. নামাজে যাবার জন্য একটা দল তৈরি করুন। হতে পারে সেটা আপনার, বাবা,ভাই,বন্ধু,চাচা,অথবা দা।। এতে করে আপনি যেদিন নামাজ পড়তে যেতে চাইবেন না ওই দিন ওনারা আপনাকে ডাকতে আসবে এবং আপনিও নামাজ পড়তে যাবেন।আর যেদিন তারা যেতে চাইবে না আপনিও তাদের ডেকে নামাজে নিয়ে যান এতে আপনিও সওয়াব পাবে।।

এই পাচটি টিপস যদি আপনি মেনে চলে।। তাহলে আপনিও আল্লাহর রহমতে নামাজি ব্যাক্তি হতে পারবেন।

Related Posts