কীভাবে সহজে অন্যজনের প্রিয়জন হয়ে উঠবেন

শিষ্টাচার, ব্যবহার, নৈতিক গুণাবলি কারণে একজন মানুষ সহজে আকর্ষিত হয়।সুন্দর চেহারা আর লেখাপড়ায় পারাদর্শীতার কারণে আমরা অন্যকে আকৃষ্ট তো করতে পারি কিন্তুু সে আকৃষ্টতা সময়ের সাথে কমে যায়।আর ভালো ব্যবহার,সবার সাথে হাসি মুখে কথা বলা, সবার প্রতি দায়িত্বশীল হওয়া এই ব্যবহার দ্বারা যখন মানুষ আকৃষ্ট হয় তা পুরো জীবনের জন্য স্থায়ীত্ব হয়।

আজ তোমাদের আমি কিছে আইডিয়া দিবো, যার দ্বারা খুব সহজেই অন্যজনপর প্রিয়পাত্র হতে পারবে।এবং পরিবারের সবাই তোমাকে ভালোবাসবে।

১. ভদ্রতা বোঝায় রেখে কথা বলাঃ
মানুষ অনেক রকমের হয়।সবার মন মানসিকতা এক না। কেউ আছ যে সব সময় ঠাট্টা করতে পছন্দ করে। আর অনেকে আছেন যে গম্ভীর স্বভাবের। নতুন কোন মানুষের সাথে কথা বলার সময় খেয়াল রাখবে যে মানুষটার স্বভাব কী ধরণের। কারণ তোমার ঠাট্টা করে কথা বলে সবার পছন্দ নাও হতে পারে।

২.মনে রাগ থাকলে চুপ করে থাকাঃ
সবসময় মন একরকম থাকে না। রাগের সময় কাউকে এমন কথা বলা উচিত নয় যা পরে আমাদের আফসোস কারণ হবে। আমদের রাগের কথা যে অন্যের মনে কথাটা আঘাত দিতে পারে তা তোমরা কল্পনাও করতে পারবে না। তাই রাগি মন দিয়ে কাউকে কিছু বলা উচিত না।

৩. হাসি মুখে কথা বলাঃ
সবসময় সবার সাথে হাসি মুখে কথ বলা উচিত। এতে তোমার জন্য কারো মনে কিছু থাকবে না। সবাই তোমাকে ভালোবাসবে। হাসিই এমন একটা কৌশল যা সবার মনে জায়গা করে নিতে সাহায্য করবে।

৪. জন্নদিন মনে রাখাঃ
সেই ছোট শিশু হক অথবা বয়স্ক কোন মেয়েই বা মহিলা হক যদি তুমি তাদের জন্নদিন মনে রাখো আর সবার আগে তাকে উইস কর তাহলে তুমি সহজেই তা কছের একজন প্রিয় মানুষ হতে পারবে।

৫. দুঃখের সময় পাশে থাকাঃ
তুমি যখন অন্যজনের খারাপ দিনে তার পাশে থাকবে তখন সে তোমাকে সবসময় মনে রাখবে। তোমাকে একজম ভালো বন্ধু মনে করবে। কষ্টের দিনে কারো পাশে থাকা এতটা কঠিন না। তুমি যখন অন্যজনের কষ্ট নিজের করে নিবে তখন সহজে তুমি তার খারাপ সময়ের সাথী হতে পারবে।

৬.কারো জন্য স্পেশাল কিছু করাঃ
তোমার কোনো কাছের মানুষের জন্য তুমি যখন কিছু স্পেশাল রান্না করবে অথবা তার জন্য স্পেশাল কিছু গিফট এনে দিবে তখন তোমাকে সে আপন করে নিবে। দেখবে তোমার স্পেশাল দিনে সেও তোমার জন্য স্পেশাল কিছু করবে।

তুমি এক পা সামনে এগোলে সামনের মানুষও তোমার জন্য এক পা এগোবে। তোমার আগে অন্যজনের জন্য কিছু করতে হবে তবেই তোমার জন্য সে একজন কিছু না কিছু করবে।

Related Posts