কী ওয়ার্ড রিসার্চ করে কনটেন্ট লিখে ওয়েবসাইট দ্রুত র‍্যাংক করানোর পদ্ধতি

কী ওয়ার্ড রিসার্চ করে কনটেন্ট লিখে  ওয়েবসাইট দ্রুত  র‍্যাংক করানোর পদ্ধতি

কী ওয়ার্ড নিয়ে মাথাব্যাথা নেই এমন  ওয়েবসাইট মালিক খুজে পাওয়া খুব মুশকিল। ভালো এবং হাইকম্পিটিভ কী ওয়ার্ড ব্যাতিত ঐ সাইটের কনটেন্টটি গুগলের সার্চ ইঞ্জিনের ১ম পেজ থেকে ১০ম পেজের মধ্যে নিয়ে আসা খুবই কষ্টকর।তাই কী ওয়ার্ড রিসার্চ করা গুরুত্বপূর্ণ বিষয়। এই প্লাটফর্মে আপনি কী ওয়ার্ড কি?কেন কী ওয়ার্ড রিসার্চ করবেন?কী ওয়ার্ড রিসার্চের জন্য গুরুত্বপূর্ণ পেইড ও ফ্রি টুলস কোন গুলো ইত্যাদি বিষয় সম্পর্কে জানতে পারবেন।আশা করি ভালো লাগবে।

কী ওয়ার্ড কি ?

আপনি যখন কোন সার্চ ইঞ্জিন এ যে কোন কিছু লেখে সার্চ করেন ঐটাই হচ্ছে কী ওয়ার্ড।উদাহরণ স্বরুপ আপনি গুগলের সার্চ ইঞ্জিন এ আমি কিভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পাড়ি? এটি লিখে সার্চ করলেন। আর এটাই হচ্ছে কী ওয়ার্ড।

কী ওয়ার্ড রিসার্চ কি?

কী ওয়ার্ড রিসার্চ একটি ওয়েবসাইটের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। কারণ যখন কোন ভিজিটর সার্চ ইঞ্জিনে কোন কিছু জানার জন্য খুঁজে থাকে। তখন সার্চ ইঞ্জিন গুলো ঐ ওয়ার্ডের
সম্ভব্য ভালো তথ্য ওয়েবসাইট গুলো তার সামনে শো করে থাকে।কারণ হচ্ছে যেন খুব সহজেই ভিজিটর তার চাহিদা পূরণ করতে পারে।এখন আপনার ওয়েবসাইট এর SEO এর জন্য কোন কোন কী ওয়ার্ড গুলা ভিজিটররা সবচেয়ে বেশি সার্চ ইঞ্জিনে সার্চ করে এবং সেই তুলুনায় সেই কী ওয়ার্ড এর উপর প্রতিযোগী অন্যান্য সাইট গুলো কম না বেশি সেগুলা নিয়ে রিসার্চ করাকেই কী ওয়ার্ড রিসার্চ বলে।আশা করি আপনি সম্পুর্ন পরিস্কারভাবে বুঝেছেন।

কেন আপনি কী ওয়ার্ড রিসার্চ করবেন?

মনে করুন আপনার একটা হেল্থ বিষয়ে
ওয়েবসাইট আছে। এখন যারা স্বাস্থ্য সমস্যায় ভুক্তভোগী তারা কিন্তু বিউটি পার্লার লিখে সার্চ ইঞ্জিনে সার্চ করবে না। কারণ তার দরকার স্বাস্থ্য বিষয়ক সমস্যা দুর করার পরামর্শ। তাই সে গুগলের সার্চ ইঞ্জিন এ আমি কিভাবে ডায়াবেটিস থেকে রক্ষা পাব। এই ধরনের কিছু একটা লিখে সার্চ করবে। আর গুগল তখন কি করে বুঝবে যে আপনার সাইট এ বিউটি পার্লার টিপস গুলো আছে না স্বাস্থ্য সমস্যা বিষয়ক  পরামর্শ আছে।অর্থাৎ সার্চ ইঞ্জিনগুলোকে
আপনার নিজের ওয়েবসাইট সম্পর্কে জানাবেন সবচেয়ে হাই সার্চ করা কী ওয়ার্ডগুলো ব্যবহার করার মাধ্যমে ।

জনপ্রিয় ফ্রি কীওয়ার্ড রিসার্চ টুলঃ-

www.SEMRUSH.com.কীওয়ার্ড রিসার্চের জনপ্রিয় এই ফ্রি টুলটি খুব নির্ভরযোগ্য ডাটা প্রদান করে থাকে।আপনি চায়লে ব্যাবহার করে দেখতে পারেন।

জনপ্রিয় পেইড রিসার্চ টুল হলোঃ-

http://www.goodkeywords.com/good-keywords/ এটি একটি পেইড রিসার্চ টুলগুলোর মধ্যে অন্যতম রিসার্চিং টুল। আপনি চায়লে ক্রয় করে ব্যাবহার করতে পারেন।

আপনি কোন ধরনের কী-ওয়ার্ডগুলো নির্বাচন করবেন?

আমি বলবো অবশ্যই অবশ্যই লং টেইল কী ওয়ার্ড গুলো নির্বাচন করা উচিৎ। কারণ এই কীওয়ার্ড গুলোর সুবিধা অনেক বেশি থাকে। যেমনঃ-

👉এর প্রতিযোগীতা কম থাকে।

👉মাসিক সার্চ বেশি হয়ে থাকে।

👉প্রতিযোগীতা কম থাকার ফলে খুব সহজেই ১ম থেকে ১০ম পেজে রেঙ্ক করানো যায়।

👍লং টেইল কীওয়ার্ড এর সাথে শর্ট প্রেজ কীওয়ার্ড গুলো ও চলে আসে তাই ওগুলোসহ তাড়াতাড়ি রেঙ্ক হউয়ার চান্স অনেক বেশি থাকে।

👉লং টেইল কীওয়ার্ড টার্গেটেড ট্রাফিক সাইট এ পাঠাতে সাহাজ্য করে।

👉বেশির ভাগ সময়ই CTR অনেক বেশি হয়ে থাকে।

👉ব্যবসা এর জন্য লং টেইল কীওয়ার্ড খুবই দরকারি।

পরিশেষে আপনার ওয়েবসাইট এর জন্য কনটেন্ট লিখতে অবশ্যই কম প্রতিযোগী এবং মাসিক সার্চ ভলিয়ম বেশি এমন ধরনের
লং টেইল কীওয়ার্ডগুলো নির্বাচন করবেন।পরবর্তী লেখা পড়ার জন্য আমন্ত্রণ জানিয়ে
আজ এই পযন্তই শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Posts