কুইজ খেলো অনেক কিছু জানো সাথে অর্থ পুরস্কার জিতো

সাধারণ জ্ঞান সম্পর্কে আমাদের অনেক অজানা তথ্য থেকেই যায়।এত্তো এত্তো তথ্য মনে রাখাও সহজ ব্যাপার নয়।আমরা যদি চর্চার মধ্যে থাকি তাহলে এই ব্যাপারটা আয়ত্ত করা সহজ হতো।শুধু সাধারণ জ্ঞান ই নয় এছাড়াও অনেক খুটি নাটি বিষয় চর্চার মধ্যে থাকলে সুবিধা হয়।যেমন :
সাধারণ জ্ঞান,বাংলা,ইংরেজি, গণিত,ইতিহাস, ধাধা,টেকনিক খাটানো প্রশ্ন ইত্যাদি।
এতে অনেক কিছু জানতে পারি। আমরা সচরাচর সাধারণ জ্ঞান বা অন্যান্য প্রশ্ন উওর বই পড়ি এক সাথে অনেক গুলো পড়ি। আবার অনেকেই এগুলো জানার মধ্যে মজা খুজে না পাওয়ায় কখনও পড়াই হয়ে ওঠেনা।এমন যদি হতো এগুলা আমরা মজাই মজাই শিখতে পারতাম তাহলে অনেক ভালো হতো!
হ্যা আজকে আপনাদের এমন একটি এপস্ এর কথা বলবো যেটাতে এমন মজায় মজায় শেখার ব্যবস্থা রয়েছে।শুধু তাই নয় আরও থাকছে সঠিক উওর প্রদানের মাধ্যমে আকর্ষণীয় অর্থ পুরষ্কার জেতার সুযোগ।এটি একটি কুইজ শো।এই কুইজশোটির নাম সবজান্তা।

সবজান্তা:

এটি একটি লাইভ কুইজ শো।এটি প্রতিদিন কিংবা ১,২,৩ দিন পরপর অনুষ্ঠিত হয়।এখানে তিনটি লেভেলে কুইজ শো হয়।

১.সারভাইভাল লেভেল
২.প্লে গ্রাউন্ড লেভেল
৩.উইনার লেভেলেম

১.লেভেলে সারভাইভ করে ৪-৬ টি প্রশ্নের উওর দিতে হয়।

২য় লেভেলে অর্থ পুরষ্কার পেতে শুরু করবেন।

৩য় লেভেলে আরও বড় এমাউন্ট এর অর্থ পুরষ্কার রয়েছে।

সঠিক উওর দাতাদের মাঝে পুরস্কার বন্টন করা হয়।ধরুন একটি প্রশ্নের উওর দিয়েছে ২৫ জন আর ওই প্রশ্নের জন্য অর্থ পুরষ্কার ১০০০ টাকা, তাহলে ২৫ জন এর মাঝে সমান ভাবে ১০০০ টাকা বন্টন করা হবে।
সর্বনিম্ন ১০০ টাকা হলে টাকা তোলা যায়।
টাকা বিকাশের মাধ্যমে পেমেন্ট করা হয়।

এটি খেলার জন্য প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে সবজান্তা লিখে সার্চ করলেই প্রথমেই এই এপস্ টি পাওয়া যাবে।তারপর ডাইনলোড ও ইস্টল করতে হবে।এপস্ টি তে প্রবেশ করলে যা যা করতে হবে সব বলা আছে।এছাড়াও কুইজের নিয়ম ও অন্যান্য সব এপস্ টি তে দেওয়া আছে।

মজার ব্যাপার হলো অর্থ পুরস্কার জিতি আর না জিতি তার থেকে বড় কথা প্রতিদিন ১০-১২ টি জানা-অজানা প্রশ্নের উওর জানতে পারছি।সাথে মজায় মজায় অনেক কিছু তথ্য জানতে ও শিখতে পারছি।
এভাবে আমরা অনেক তথ্য জানার মাধ্যমে উপকৃত হবো।

Related Posts

8 Comments

মন্তব্য করুন