কুসংস্কার বা এর পিছনে কোন বৈজ্ঞানিক যুক্তি আছে দেখে নিন

এভিল আই অনেক লোক এতে বিশ্বাস করে এবং কিছু লোক এমন হয় যে তারা যদি এটি বিশ্বাস করে তবে তারা তা দেখায় না।

এভিল আই অনেক লোক এটিকে পুরোপুরি বিশ্বাস করে এবং কিছু লোক এমন হয় যে তারা যদি এতে বিশ্বাস করে তবে তারা তা প্রদর্শন করে না।

আমাদের চারপাশে এমন অনেক কিছুই রয়েছে যে কখনও কখনও আমরা খারাপ দৃষ্টিশক্তির উপস্থিতিতে বিশ্বাস করি যেমন কখনও কখনও বাচ্চারা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে বা সারা দিন কাঁদতে শুরু করে। আমাদের প্রবীণরা আমাদের জানান যে তারা তাদের দৃষ্টিশক্তি পেয়েছেন। তারা যখন আমাদের বাচ্চাদের এই পরামর্শগুলি অবলম্বন করে তখন নজর রাখার জন্য আমাদের কিছু টিপস বলে।

লোকেরা সুন্দর সুন্দর বাড়িগুলি তৈরি করে এবং কখনও তারা কালো মুখোশ ঝুলিয়ে রাখে, কখনও কখনও জুতো তোলা ইত্যাদি, যাতে ঘরটি নিখুঁত না দেখায়, অন্যথায় এটি দেখা যায়।

আসলে বিষয়টি হ’ল সিদ্ধি আসার সাথে সাথেই নিরাপত্তাহীনতা চলে আসে। আমাদের জীবনে যদি কোনও ভাল কিছু ঘটে থাকে তবে প্রথমে আমাদের মনে নিরাপত্তাহীনতার অনুভূতি আসে। আমরা তাত্ক্ষণিকভাবে তাকে হারাতে ভয় করতে শুরু করি এবং এই কুসংস্কার আমাদের মনে বাড়িয়ে তুলেছে যে আমরা একটি চোখ পেয়েছি এবং আমরা তার চেয়ে কম লোককে যা পছন্দ করি তার জন্য তাকে অবশ্যই দায়বদ্ধ করতে চাই যে এটি অবশ্যই লক্ষ্য করা গেল না।

কিছুই দেখা যায় না, এটি কেবল আপনার চিন্তাভাবনা। কারণ আপনার জীবনে যা কিছু ইতিবাচক হচ্ছে তা হ’ল আপনার মনের উত্স এবং যে নেতিবাচক ঘটনা ঘটছে তা হ’ল আপনার মনেরও উত্স।

<

যদি কারও চোখ থেকে কিছু খারাপ হতে শুরু করে, তবে খুব সহজেই প্রতিটি দেশ খারাপ চোখে তার সীমান্তে বসে। দেশগুলি দর্শন দ্বারা ধ্বংস হয়ে যাবে।

এর পিছনে কোনও বৈজ্ঞানিক যুক্তি রয়েছে কি না এটি কেবল একটি কুসংস্কার সে সম্পর্কে আমরা আজ বিস্তারিতভাবে জানব।

র পিছনে বৈজ্ঞানিক যুক্তি কী?

জাপানের বিখ্যাত ডাঃ মাশারু ইমোটো এই বিষয়টিতে বেশ কয়েকটি বই লিখেছেন। তিনি তাঁর বইগুলিতে “চিন্তার শক্তি” সম্পর্কে বলেছেন। তিনি একটি এক্সপেরিমেন্ট করেছিলেন। তিনি 3 গ্লাস গ্লাস নিয়েছিলেন।প্রতিটি গ্লাসে তিনি সমান পরিমাণে জল এবং চাল ডাললেন।তখন তিনি প্রথম গ্লাসের সামনে গিয়ে বললেন, “আই লাভ ইউ। ইউ আর দ্য বেস্ট আমি খুব দুর্দান্ত। ”

তারপরে তিনি অন্য গ্লাসের সামনে গিয়ে বললেন, “আমি আপনাকে ঘৃণা করি আপনি অকেজো।” তুমি কদর্য আর তারপরে তৃতীয় গ্লাসের সামনে কিছু বলল না।

১৫ দিন পরে, প্রথম গ্লাস, চাল গাঁদা শুরু করে এবং সাদা রঙে হয়ে যায়।

দ্বিতীয় গ্লাস চাল কালো হয়ে যায় এবং তৃতীয় অর্ধেকটি কালো এবং অর্ধেক সাদা হয়।

ইউটিউবে এমন অনেক লোকের ভিডিও রয়েছে যারা তাদের বাড়িতে এই পরীক্ষাটি করেছিলেন you আপনি যদি চান তবে আপনি নিজের বাড়িতেও চেষ্টা করে দেখতে পারেন।

ডাঃ ইমোটো বলেছে যে আমাদের কথায় প্রচুর শক্তি রয়েছে এবং আমাদের চিন্তাভাবনায় এবং ইতিবাচক শক্তি এবং নেতিবাচক শক্তি পানিতে দুর্দান্ত প্রভাব ফেলে।

এ কারণেই আমাদের গঙ্গা নদী যদিও এটি নোংরা, তা সর্বদা পবিত্র হবে কারণ যখনই ভক্তরা এতে ডুবিয়ে রাখেন, ‘তারা ধন্য মনে করেন’ এবং ধন্য একটি অত্যন্ত ইতিবাচক আবেগ।

এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে জলের উপর প্রভাব পড়বে তবে আমাদের কী প্রভাব ফেলবে? তাই ভাবুন আপনার শরীরে কত শতাংশ জল রয়েছে?

আপনার শরীরে ৭০% জল আছে, আপনার মস্তিস্কে৮০% জল এবং আপনার ত্বকে ৮% জল রয়েছে

অতএব, যে লোকেরা আপনাকে হিংসা করে তারা অবশ্যই আপনাকে প্রভাবিত করে।

যারা ছোট শিশু তারা খুব সংবেদনশীল এবং ইতিবাচক শক্তি এবং নেতিবাচক শক্তি খুব দ্রুত প্রভাবিত হয়।

তবে সেখানে প্রাপ্ত বয়স্কদের ইতিবাচকতার উপর নির্ভর করে তারা প্রভাবিত হবে না বা হবে না।যদি আপনার ইতিবাচক শক্তি ব্যক্তির নেতিবাচক শক্তির চেয়ে বেশি হয় তবে আপনার কোনও প্রভাব পড়বে না।

কীভাবে ইতিবাচক শক্তি বাড়ে?

১- আত্মবিশ্বাসের সাথে, ইতিবাচক শক্তি বাড়ানোর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হ’ল আপনার ইতিবাচক চিন্তাভাবনা Andআপনার উপর আস্থা রাখলে আপনার চিন্তাভাবনা ইতিবাচক হয় আপনি যদি আপনার প্রতি আস্থা রাখেন তবে আপনার ইতিবাচকতা স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পাবে।

২- ইতিবাচক ভাষার ব্যবহার

আমরা এটাও জানি যে আমাদের কথায় এবং আমাদের চিন্তায় প্রচুর শক্তি রয়েছে , এজন্য আমাদের সর্বদা ইতিবাচক ভাষা ব্যবহার করা উচিত এটি আমাদের চারপাশের পরিবেশকে উন্নত করে।

৩-শক্তিশালী তৈরি করুন

শক্তিশালী ডিস্কিপলাইন দিয়ে ধনাত্মক শক্তিও বৃদ্ধি পায় আপনার বাড়িতে যদি কোনও রুটিন বা টাইম টেবিল না থাকে তবে বিশ্বাস করুন এটি নেতিবাচকতার একটি বড় কারণ।

৪- নেতিবাচক চিন্তাবিদদের এড়িয়ে চলুন

আমরা সকলেই জানি যে প্রত্যেকেরই একটি বাচ্চা থাকে যখন আমাদের অরা একজন নেতিবাচক চিন্তাভাবীর সাথে যোগাযোগ করে, তখন আমরা আমাদের শক্তি হারাতে শুরু করি এবং নেতিবাচকতা আমাদের মধ্যে আসে এবং যখন আমাদের অরা ইতিবাচক ব্যক্তি হয় এটি যখন আমাদের সংস্পর্শে আসে তখন আমরা নিজের মধ্যে আলাদা শক্তি অনুভব করি এবং ইতিবাচকতা আমাদের মধ্যে আসে। তাই যতটা সম্ভব নেতিবাচক চিন্তাভাবনা থেকে বেশি দূরত্ব বজায় রাখুন।

Related Posts

13 Comments

মন্তব্য করুন