কেনো স্যামসাং সবথেকে সেরা? কেন স্যামসং আমার পছন্দ

আমাদের পৃথিবীতে অনেক অনেক রকম ফোন এর ব্রান্ড রয়েছে। যেমন:- Samsung, Redmi, Google, OnePlus, Vivo, Oppo, Symphony ইত্যাদি। এতগুলো ব্রান্ডের মধ্যে আমি আজকে জানাবো আমি কেন Samsung ফোনকে সবথেকে বেশি Priority দেই। কেনো আমি Samsung কে সবচেয়ে বেশি পছন্দ করি, সেটাই আজকে আমি আপনাদের জানাব।

আমি টাইটেল এর মধ্য বলেছি আবার এখনও বলছি যে, ইহা কোনো স্পনসর পোস্ট নয়। আমি পোস্ট করছি একটি স্যামসাঙ ফোন দিয়ে। ইহা আমার ব্যাক্তিগত ফোন যা আমি কয়েক ৩ মাস যাবৎ ব্যাবহার করছি। আমি ইহার নাম বলব না। কারন আমি আগেই বলেছি যে, ইহা কোনো স্পনসর পোস্ট নয়।

১. স্যামসাং এর সিকিউরিটি

প্রথমে আলোচনা করা যাক স্যামসাং এর সিকিউরিটি নিয়ে। সিকিউরিটি এর দিক থেকে স্যামসাং ফোন খুবই ভাল পারফরম্যান্স দিয়ে থাকে। সফটওয়্যার লেবেলে তো থাকেই। স্যামসাং ফোন হার্ডওয়্যার লেবেলেও অনেক বেশি সিকিউরিটি দেওয়ার চেস্টা করে। যেটা অন্য সব ফোন কোম্পানিগুলো দিতে পারে না।

অ্যাপেল আইফোন এর পর সবচেয়ে বেশি সুরক্ষিত ব্রান্ডই হচ্ছে স্যামসাং। স্যামসাং এর কোম্পানি সর্বদাই স্যামসাং ফোন এর সিকিউরিটি বৃদ্ধি করতে থাকে। স্যামসাং ফোন এর সিকিউরিটি বৃদ্ধির স্যামসাং এ নতুন একটি ফিচার আসছে। যেটার নাম হচ্ছে ইমেজ গার্ড। যেটার কাজ টাও হচ্ছে খুবই ইন্টারেস্টিং।

আমরা প্রায় সকলেই মেসেঞ্জার, হোয়াটস অ্যাপে ইমেজ সেন্ড করে থাকি। এবং আমাদেরকেও অনেকে ইমেজ সেন্ড করে থাকে। এইসব সেন্ড করা ইমেজ এর মধ্য অনেকে এক রকমের গোপন কোড বসিয়ে দিতে পারে। যেইসব কোড মোবাইল কে হ্যাক করে ফোনের সমস্ত ডেটা কালেক্ট করে নিতে পারে। তাই এইসব সেন্ড করা যেকোনো ইমেজ আমাদের জন্যে খুবই মারাত্তক।

এইসব ইমেজ গুলো থেকে বাচার জন্য স্যামসাং নিয়ে আসছে নতুন একটি ফিচার। যেটা একমাত্র স্যামসাং ফোন এর মধ্যই পাওয়া যাবে। এবং ইহা সবার প্রথমে স্যামসাং S23 মডেলের ফোনে পাওয়া যাবে। এরপর ধীরে ধীরে সকল প্রকার বাজেট ফোনেও পাওয়া যাবে।

২. অপ্রয়োজনীয় অ্যাপ থাকেনা।

স্যামসাং এর ফোন এ কোনো প্রকার অপ্রয়োজনীয় অ্যাপ থাকে না। আজকাল কিছু চাইনিজ ফোনে এমন সব ডিফল্ট অ্যাপ সেট করা থাকে যেগুলো আমাদের দেশের সরকার অনেক আগেই ব্যান্ড করে দিয়েছে। অথবা এমন সব অ্যাপ যেগুলো আমাদের দেশের মানুষ কখনই ব্যাবহার করেনা। এইগুলো ডিফল্ট অ্যাপ হিসেবে থাকায় মানুষরা এই অ্যাপ সহজে ডিলিট ও করতে পারেনা।

যেটা ডিলিট করতে হলে আপনার ফোন রুট করতে হয়। অথবা এই অপ্রয়োজনীয় অ্যাপ নিয়ে ভোগান্তির সাথেই ফোনটি ব্যাবহার করতে হয়। স্যামসাং এই দিক দিয়ে যথেষ্ট সচেতন। স্যামসাং কখনই কোনো ডিভাইস এ কোনো প্রকার অপ্রয়োজনীয় অ্যাপ রাখেনা।

৩. অপ্রয়োজনীয় এড আসেনা

আমাদের বেশিরভাগ ফোনেই নতুন করে ইন্টারনেট চালু করলে অনেক দিন পর পর ইন্টারনেট চালু করলেই অনেক রকমের এড আসতে থাকে। যেই এড এর পরিমান প্রয়োজন এর থেকে বেশি হয়। মোবাইল এর যেকোনো জায়গায় স্কিন এর সামনেও কখনও কখনও এমন সব এড দেওয়া থাকে। যেগুলো সহজে রিমুভ করা যায়না।

তাছাড়া ক্রম থেকে অনেক রকম আজেবাজ নোটিফিকেশন আসতে থাকে প্রতিদিন। এই নোটিফিকেশন গুলও সহজে বন্ধ করা যায়না। স্যামসাং এ এইসব এড এবং নোটিফিকেশন এর পরিমান খুবই কম। এবং ডিফল্ট ভাবে নোটিফিকেশন বন্ধ করা থাকে। এবং এড এর পরিমানও অনেকটা কম।

৩. ফাইল ম্যানেজার এর পারফরম্যান্স খুবই ভাল

স্যামসাং এর ফাইল ম্যানেজার আমার কাছে খুবই ভাল লেগেছে। অন্য সব ফাইল ম্যানেজার অন্য সব ফাইল ম্যানেজার গুলোও খুব ভাল পারফরম্যান্স করে। সব ধরনের ফাইল এক্সেস করা যায়। কিন্ত স্যামসাং এর ফাইল ম্যানেজার এর কপি পেস্ট স্পিড, ফাইল রিড করার ক্ষমতা, সবকিছু মিলিয়ে পুরাই মাখন এর মত কাজ করে।

৪. স্যামসাং এর অসাধারণ ডিস্প্লে

আইফোন এর পর সবচেয়ে ভাল মানের, দেখতে সবচেয়ে সুন্দর মানের ডিস্প্লে তৈরি করতে পারে স্যামসাং। বিশ্বাস না হলে চেক করেই দেখুন। একটি রেডমি এবং একটি স্যামসাং ফোন পাসাপাশি রেখে ডিস্প্লে চেক করুন। স্যামসাং এর ফোন ভাল পারফরম্যান্স করবে এটাই স্বাভাবিক।

একটা সময় স্যামসাং কোম্পানি Display বানিয়ে অ্যাপল এর নিকট বিক্রি করত। আইফোন যখন প্রথম রিলিজ হয় তখনকার সময়ের কথা এটা। আজকালকার মানুষ ছবি তুলে আগের মত আর প্রিন্ট করে না। এখন সেটা ফোনের মধ্যে রেখেই দেখে থাকে। তাই ফোনে ছবি সুন্দর দেখানোর জন্য Display খুবই গুরুত্বপূর্ণ।

৫. ফাইল শেয়ার এবং নেটওয়ার্ক স্পিড খুবই ভাল

স্যামসাং এর ফাইল শেয়ার এবং নেটওয়ার্ক স্পিড খুবই খুবই ভাল। আপনি আইফোনকে পিসিতে কানেক্টেড করে দেখেন আইফোন উইন্ডোজ এর সাথে কানেক্ট হতেই চায় না। কিন্ত অন্যসব ফোনের তুলনায় স্যামসাং খুব সহজেই কানেক্টেড হয়ে যায়। এবং ফাইল খুব সহজেই কোনো ঝামেলা ছাড়াই ট্রান্সফার হয়ে যায়।

নেটওয়ার্ক স্পিড 4G, 5G, 3G যেই ফোনে যেটাই থাকুক। সব রকমের নেটওয়ার্কই খুব ভালো স্পিড এবং দ্রুতই কানেক্টেড হয়ে যায়। অন্য সব ফোন এ 4G, 5G কানেক্টেড হতে কিছুটা ঝামেলা করে। কিন্ত স্যামসাং ফোনে কোনো প্রকার ঝামেলা করে না।

আমাদের কি শুধুমাত্র স্যামসাং ফোনই কিনতে হবে?

কখনই না। আমার পোস্ট এখানেই শেষ করে দিব। আমি স্যামসাং ভালবাসি আপনাকে শুধু স্যামসাং ফোনই কিনতে হবে এমন কিছু না। রেডমি 10সি মোডেলের একটি ফোন বাজারে আছে। ইহা খুবই ভাল একটি ফোন।

বাজেটের মধ্যে যেকোনো স্যামসাং ফোন এর ভাল পারফরম্যান্স দিতে পারবে রেডমি 10সি। আপনি যেকোনো ব্রান্ড ফোনই কিনতে পারেন। সকল ব্রান্ডের মধ্যেই ভাল মানের ফোন রয়েছে। আমি কেন স্যামসাং পছন্দ করি সেটাই আজকের মুল টপিক।

Related Posts

3 Comments

মন্তব্য করুন