কেন আপনার মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট জানা দরকার ?

অনেকেরই মনে হতে পারে, এই পুরোনো বিরক্তিকর জিনিসটাতে নতুন কি আছে ? যদি আমি আপনাকে বলি যে আপনি পাওয়ারপয়েন্টের সত্যিকারের শক্তি দেখেননি।  আপনি এই একটি সফ্টওয়্যার দিয়ে এক অর্থে  সবকিছু করতে পারেন – হ্যাঁ, সবকিছু!

১. তথ্য + গ্রাফিক্স = ইনফোগ্রাফিক্স

এটি আপনার বার্তা যোগাযোগের নতুন উপায়। একটি দুর্দান্ত ভিজ্যুয়াল দিয়ে আপনার তথ্য প্যাকেজ করুন এবং এটি আপনার দর্শকদের মনে আটকে থাকে।
ইনফোগ্রাফিক্স আসলেই অসাধারণ!
উপস্থাপনার জন্য পাওয়ারপয়েন্ট দক্ষতা খুবই গুরুত্বপূর্ণ কিন্তু অনেক লোক এটির ব্যবহার সম্পর্কে ভালভাবে পারদর্শী নয়।

২. অ্যানিমেশন

আপনি সম্ভবত কোথাও  একটি আশ্চর্যজনক অ্যানিমেশন দেখেছেন এবং ভেবেছিলেন “বাপরে ! আমি যদি এমন কিছু করতে পারতাম।” এখন আপনি আসলে পারেপারবেন ।
পাওয়ারপয়েন্ট দিয়ে দুর্দান্ত অ্যানিমেশন তৈরি করা যাই। আমরা বেশিরভাগই স্লাইড তৈরি করতে পাওয়ারপয়েন্ট ব্যবহার করি। আমরা কতজন এটি দিয়ে অ্যানিমেশন তৈরি করতে পারি ?

৩. ইলাস্ট্রেশন

“ডিজাইনিং শুরু করার জন্য আপনাকে ইলাস্ট্রেটর জানতে হবে” – যে ব্যক্তি এটি বলেছেন উনি আসলে কখনোই পাওয়ারপয়েন্ট সঠিকভাবে ব্যবহার  করেননি। ইলাস্ট্রেটর অসাধারণ  এবং আপনি পাওয়ারপয়েন্ট ব্যবহার করে অল্প সময়ের মধ্যে প্রায় একই রকম ডিজাইন করতে পারেন।

৪. টাকা উপার্জন করুন

এইরকম  শতাধিক নতুন ডিজিটাল ফার্ম রয়েছে যারা  বিভিন্ন কোম্পানির সোশ্যাল মিডিয়া পৃষ্ঠাগুলি পরিচালনা করে প্রচুর অর্থ উপার্জন করছে। আপনি হয়তো জানেননা তবে এইখানে শুধুমাত্র পাওয়ারপয়েন্ট স্লাইডগুলি ইমেজ হিসাবে ব্যবহার করা হয়। ইউসার বা ফলোয়ার দের সামনে এইরকম সুন্দর প্রেসেন্টেশন আপনার প্রোডাক্ট কে আকর্ষণীয় করে তুলে।

৫. ডিজিটাল প্রোফাইল

আপনি যদি পাওয়ারপয়েন্ট এ মাস্টার হন , তবে আপনি এই সহজ সফ্টওয়্যারটি ব্যবহার করে মাইন্ড ব্লোয়িং সিভি, কভার লেটার, রিপোর্ট, ব্যানার, পোস্টার এবং আরও অনেক কিছু ডিজাইন করতে পারেন। এইগুলো প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় এবং প্রফেশনাল লাইফ এ ব্যবহার হচ্ছে অহরহ।

<

সবশেষে বলবো পাওয়ারপয়েন্টের স্কিল আয়ত্ত করুন। বিভিন্ন জায়গায় উপস্থাপনার জন্য পাওয়ারপয়েন্ট দক্ষতা খুবই গুরুত্বপূর্ণ কিন্তু অনেক লোক এটির ব্যবহার সম্পর্কে ভালভাবে পারদর্শী নয়।

আমি এইভাবে চালিয়ে যেতে পারি এবং আপনাকে আরও ১00টি কারণ দিতে পারি কেন আপনাকে এই একটি সফ্টওয়্যারটি শিখতে হবে। এখন আপনি সম্ভবত ভাবছেন কোথা থেকে শুরু করবেন এবং কীভাবে এটি আরও ভাল করা যায়।

আপনি এই স্কিল টি খুব সহজেই ঘরে বসে শিখতে পারেন। শুধু মাত্র আপনার একটি কম্পিউটার এবং ইন্টারনেট কানেকশন এর দরকার পড়বে । আপনি মূলত ইউটিউব এ এইরকম অনেক প্লেলিস্ট  যাবেন যেইখানে পাওয়ারপয়েন্ট এর শুরু থেকে শেষ পর্যন্ত রয়েছে। আপনার যেইটা ভালো লাগে ঐটাই ফলো করুন।

Related Posts

2 Comments

মন্তব্য করুন