কেন করা হয় আউটসোর্সি?

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন।আজ আমরা সবাই জানবো আউটসোর্সিং কেন করা হয় এবং কি তার কারণ?

আমরা অনেকে ইন্টারনেটের মাধ্যমে আউটসোর্সিং করে থাকি বা করি,কিন্তু আমরা প্রকৃত কোন উত্তর বলতে পারবো না যে আমরা আউটসোর্সিং কিভাবে ও কেন করি।

ধরি, আমার একটি গ্রুপ আছে এবং আমার ঐ গ্রুপে মোট ৩০ জন কর্ম রত অবস্তায় আছে। তাদের মধ্যে আমি ১৫ জনকে দিয়ে ভিডিও এডিটিং এর কাজ করান, আরো ১০ জনকে দিয়ে ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ করিয়ে নেন এবং বাকী ৫ জনকে দিয়ে অফিস ম্যানেজমেন্টের কাজ করান। কিন্তু দেখা গেলো যে, আপনার কোম্পানির প্রয়োজনে প্রতি মাসে কয়েক বার লোগো ডিজাইন করার প্রয়োজন পড়ে।

কিন্তু আপনার গ্রুপেরব কর্মচারীরা লোগো ডিজাইন করতে জানে না যার কারনে তাদেরকে দিয়ে লোগো ডিজাইন করিয়ে নিতে পারেন না। এ ক্ষেত্রে মাসে খুব কম সময় লোগো ডিজাইন করানোর প্রয়োজন হয় বিধায় খরছের বিষয়টি মাথায় রেখে আপনি একজন লোগো ডিজাইনারকে কোম্পানিতে নিয়োগ দিতে চাইবেন না। কারণ একজন লোগো ডিজাইনরাকে কোম্পানিতে স্থায়িভাবে নিয়োগ দিলে মাসে মাসে অনেক টাকা বেতন দিতে হবে।

এজন্য আপনি আপনার খরছ সেভ করার জন্য কোম্পানির বাহিরের সোর্স হতে একজন লোগো ডিজাইনারকে দিয়ে কাজটি করিয়ে নিবেন। এতে করে তাকে মাসে মাসে টাকা না দিয়ে অল্প খরছে আপনার কোম্পানির লোগো তৈরি করে নিতে পারছেন বিধায় আপনার কোম্পানির ব্যয় অনেকাংশে কম হবে।

 

<

 

 

মূলত যেকোন কোম্পানির ব্যয় কমানোর জন্য এবং অল্প খরছে কোন কাজ করিয়ে নেওয়ার জন্য আউটসোর্সিং করা হয়।এতে করে আপনার খরচ অধিকাংশে কমে যাবে।এজন্য কোনো স্থানে স্থায়ীভাবে চাকরী না করে প্রজেক্ট করে দেওয়ায় হলো আউটসোর্সিং।

আর বর্তমানে যারা আউটসোর্সিং করে তাদের অনেক চাহিদা রয়েছে।তারা অনায়াসে অনলাইনে কাজ করে ঘরে বসে অনেক টাকা ইনকাম করতে পারতেছেন।

তাই দেরি না করে যেকোন একটি কাজ শিখে নিন এবং আপনিও শুরু করে দিন আউটসোর্সিং। আশা করি আপনিও ভালো টাকা ইনকাম করতে পারবেন এবং সফল হবেন।

Related Posts