কেন করি না পড়াশোনা???

আসসালামুয়ালাইকুম !কেমন আছো সবাই??আশা করি আল্লাহর রহমতে অনেক অনেক ভালো আছো!আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি এই সাইটে জয়েন করেছি এটা জানেন।আমি আসলে ভালো লেখক বা লেখতে জানি না।তাও চেষ্টা করি আরকি।

আমি মেহেদী হাসান আশিক।আজকে আমরা যে বিষয়ে কথা বলবো তা হলো পড়াশোনা। আমরা দিনের পর দিন সোশ্যাল মিডিয়ায় কাটিয়ে দেই কিন্তুু একবারো যে সময় চলে যাচ্ছে।এক কথাটা আসলে আমরা কেউ ই ভাবি না। যার কারণেই আমাদের দেশের এই অবস্থা ভাই।আমরা কোথাই থাকি উন্নত জাতির মধ্যে একটি থাকার কথা। কিন্তুু আজকে আমাদের দেশের যে অবস্থা।সরকার কিন্তুু সাধারণ মানুষের কাছে কাছে বুঝ দেওয়ার যথাযথ চেষ্টা করছে।কিন্তু আমরা সাধারণ মানুষ তা বঝি না বা বুঝতে চেষ্টা করি না।শিক্ষিত জাতি একটা দেশকে মেলা দূর পযর্ন্ত নিয়ে যেতে পারে।কিন্তু আমরা মারটাই দেই এখানেই।

করি কি আমরা সারাদিন ঘুরে টুরে রাতে এগারো বারোটার সময়  এসে ঘুমাতে যাই। টুইটার, মেসেন্জার, ফেসবুক, ইনস্ট্রাগ্রাম, ইউটিউব,আরো নানান সোশ্যাল মিডিয়ায় থাকি ব্যকুল। কেন করি না পড়াশোনা।

ইন্টারনেট ব্যবহারের জন্য। নাকি একবার  ও ভাবিও না নিজের দেশটাকে কতটা নিচে নিয়ে যাচ্ছি। আমাদের মেধা টাকে কাজে লাগাই না।এই সমস্যা আরকি বুজাইতে পারলাম?আমরা দেশের কথা ভাবি না যার কারণে আমাদের দেশের এই অবস্থা আরকি। সারাদিন গান শুনি কিছু ইসলামিক বিষয়ে শুনি না আর শুনলেও মানি না এইআরকি আমাদের অবস্থা আরকি। সারাদিন পড়াশোনা না করলেও ইসলামিক কিছুই দেখি না আমরা আসলেই খুব ডেন্জারাজ আরকি।কেন একবার ভাবি না?

মনে থাকে শুধু কার ক্ষতি করতে পারবো।কার কাজে বাধা দিতে পারবো।এঠাই বাংলাদেশের স্বভাব।কেন এমন করি আমরা এটা আমাদের দেশ আমাদেরকেই সাজানো লাগবে আমাদেরকেই গুছিয়ে নিতে হবে। এটা আমার দেশ আমার দেশ আমাদের কে সাজিয়ে গুছিয়ে রাখতে হবে।

<

Related Posts

7 Comments

মন্তব্য করুন