কেন mx master 3 ই সেরা এবং কি বিশেষ ফিচার রয়েছে এই মাউসটির?

ল্যাপটপ বা কম্পিউটার ব্যবহার অত্যান্ত গুরত্বপূর্ণ কিছু বিষয়ের মধ্যে একটি হচ্ছে এই মাউস এবং যারা বর্তমান সময়ে যারা ল্যাপটপ বা কম্পিউটার কম বেশ ব্যবহার করে থাকেন তাদের প্রায় বেশির ভাগই এই মাউসটি সম্পর্কে অবগত আছেন বলে আমি মনে করি কারো কারো ক্ষেত্রে এটি স্বপ্নের একটি পন্যও হতে পারে মাউসটি হলো Logitech এর MX Master 3। যাকে মনে হয় না আর নতুন করে পরিচয় করিয়ে দিতে হবে না। 7 key বিশিষ্ট এই মাউসটি অসংখ্যা ফিচার দ্বারা সজ্জিত। চলুন এক নজরে দেখে নেওয়া যাক বিশেষ বিষয় রয়েছে মাউসটির মধ্যে যার কারনে এর বাজার মূল্য এত বেশি? এছাড়া মাউসটির বর্তমান বাজারমূল্য জানতে ভিজিট করুন: https://mcsolution.com.bd/logitech-mx-master-3-advanced-wireless-mouse/

লজিটেকের MX Master 3 মাউসটি বাজারে ২০১৯ সালের শেষের দিকে যেটি বাজারে আসার পর থেকেই বেশ জনপ্রিয়তা অর্জন করেছে তার দুর্দান্ত ফিচার এবং সার্পোটের মাধ্যমে যদিও শুরুতে এই মাউসটি নিয়ে অনেকের ভুল ধারনা ছিল। ক্রেতারা ভেবেছিলো এত দাম দিয়ে কেউ এই মাউস কিনবে না তবে এই মাউসটি তার অসাধারন ফিচারের মাধ্যমে সেসব ক্রেতাদের চিন্তা ভাবনাকে পুরোপুরিভাবে বদলে দিয়েছে।

কি ফিচার রয়েছে?

প্রথমে MX Master 3 বিল্ড সিস্টেমের দিকে লক্ষ্য করলে আমরা বুঝতে পারবো এই মাউসটি সম্পূর্ণ ভিন্ন কনস্পেট এই তৈরি করা হয়েছে বিশেষ করে এই মাউসটির শেপটি প্রদান করা হয়েছে সর্বচ্চো কম্পর্ফোট নিশ্চিত করতে। মাউসটির সবচেয়ে উল্লেখ্য এবং অন্যতম একটি বিশেষ ফিচার হচ্ছে 7 key সার্পোট, মাউসটিতে Left/Right-click, Back/Forward, App-Switch, Wheel mode-shift, Middle click ইত্যাদি স্থানে এই ৭টি কিই ব্যবহার করা হয়েছে।

এই ফিচারটির ফলে অনেক ইউজারদের কাজ অনেক সহজ এবং দ্রুত হয়ে গিয়েছে যেটি একটি বড় কারণ এর জনপ্রিয়তা পাওয়ার পিছনে। এটাই শেষ নয় সবে তো শুরু মাউসটিতে দেওয়া হয়েছে দ্রুত স্ক্রলিং সার্পোট যা প্রতি ১ সেকেন্ডে এক হাজার লাইন স্ক্রল করতে সক্ষম। যা আপনার ব্যবহার অভিজ্ঞতাকে এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। এছাড়াও এই মাউসটিতে রয়েছে ২০০ হতে ৪০০০ পর্যন্ত ডি.পি.আই সার্পোট, এটি ব্লুটুথ সার্পোটেড একটি ওয়্যারলেস মাউস, মাউসটি আরো উল্লেখ্য রয়েছে Advanced 2.4 GHz wireless technology।

অনেকের মনে প্রশ্ন আসতে পারে আমি কি এটা মেক ব্যবহার করতে পারবো কিংবা লিনাক্স এ। এত তাড়া কিসের? এখন শেষ হয় নি হ্যা আপনি মেক সহ, লিনাক্স এবং ক্রোম ওয়েসও ব্যবহার করতে পারবেন। মাউসটির হাইট: 18.4 mm এবং ওয়েট 84.3 mm সবশেষে এর ওজন ২ গ্রাম যা আর বলার অপেক্ষা রাখে না কতটা লাইট ওয়েটের এই মাউসটি।

আমার মতামত:

মাউসটি সতিই অসাধারণ কিছু ফিচার প্রধান করছে যা অন্যান্য মডেলের দেখা যায় নি যদিও এর দামটা কিছুটা বেশি মনে হবে অন্যান্য মাউস কিংবা গেমিং মাউসের তুলনায় তবে যদি এর ফিচার এর দিকে লক্ষ্য করেন তবে এই দামটা যৌতিক বলে মনে করতে বাধ্য। বলা চলে এটি একটি ভ্যালু ফর মানি ক্রয় হবে ক্রেতাদের জন্য। আপনাদের মতামতগুলো নিচে কমেন্ট বক্স জানান। ধন্যবাদ এতটা সময় সাথে থাকার জন্য

Related Posts