কেমন চাই আগামীর বাংলাদেশ?

কেমন আগামীর বাংলাদেশ চাই?

 

আগামীর বাংলাদেশ কেমন হবে? কেমন চাই আগামীর বাংলাদেশ? প্রশ্ন সবার মনে।

আগামীর বাংলাদেশকে সবাই চায় স্বপ্নের বাংলাদেশ, যে বাংলাদেশে থাকবেনা মাদক, দুর্নীতি, থাকবেনা প্রশ্নফাঁস, থাকবেনা হানাহানি, কোনো বোন ধর্ষিতা হয়ে পরে থাকবেনা,কিংবা লাশ হয়ে কলঙ্কের দাগ নিয়ে পরে থাকতে হবে না কোথাও, কেউ ক্ষুধার জ্বালায় চিৎকার করবেনা, সড়কের দুর্ঘটনায় কেউ হারাবেনা প্রাণ, বৈষম্য রবে না, একটি মানুষ ও কাঁদবেনা এই বাংলার।

এই বাংলাদেশ হয়ে উঠুক স্বপ্নের আগামীর বাংলাদেশ, হয়ে উঠুক স্বপ্নের বাংলাদেশ।

আমাদের দেশের সংসদের জনপ্রতিনিধারা সেই আশ্বাসই দিচ্ছেন।  শিক্ষা মন্ত্রী সর্বোচ্চ জোড় দিয়েছেন প্রশ্ন ফাঁসের দিকে, উপরের মহল থেকে একদম প্রান্তিক পর্যায় পর্যন্ত দিয়েছেন কড়া নির্দেশনা, যে কেউ এতে জড়িত থাকবে, সেই অনুপাতে পাবে শাস্তি, এমন কিছুর আশ্বাসে আমরা একটি সুন্দর প্রশ্নফাঁস মুক্ত পরীক্ষার স্বপ্ন দেখতেই পারি। এ ছাড়া ও অতিরিক্ত পরীক্ষার ফী যাতে কোনো প্রতিষ্ঠান না নিতে পারে, সেই লক্ষ্যেও জোড় প্রচারনা এবং আইনি ব্যবস্থার নির্দেশনা দিয়েছেন শিক্ষা মন্ত্রী।

ভূমি মন্ত্রীও প্রতিটি অফিসে ক্যামেরা নিয়ন্ত্রনের কথা বলছেন, যাতে কোনো ধরনের ঘুষ কিংবা পক্ষপাতিত্ব না করতে পারে কেউ।

অর্থ মন্ত্রী ও ঋন খেলাপীদের বিরুদ্ধে মামলা ঠুকে দিচ্ছেন, এবং ঋন খেলাপী যাতে পরবর্তীতে না হয় সে ব্যাপারে রয়েছে কঠোর নির্দেশনা।  বাংলাদেশ হতে যাচ্ছে স্বপ্নের দেশ।  সবাই সবার জায়গা থেকে সঠিক সিন্ধান্তটা নিতে পারলে, এবং সে অনুযায়ী কাজ করতে পারলে বাংলাদেশ পরিবর্তন হতে বেশী সময় নিবেনা।  এ দেশের জনগন ঠিক যেমন বাংলাদেশ চায় বাংলাদেশ হয়ে উঠবে ঠিক তেমনই।  এমন ভাবে আমাদের এগিয়ে যেতে হবে, যাতে সুন্দর আগামীর জন্ম হয়। ভোরের শুরু যাতে, না হয় কোনো মৃত্যুর সংবাদ দিয়ে। ভোরের আলোয় সাফল্যের সংবাদ ছড়িয়ে পড়ুক বাংলার ঘরে ঘরে, এমনটাই প্রত্যাশা এ দেশের মানুষের।

দেশের প্রান্তিক পর্যায়ের মানুষের কাছে ও যাতে পৌঁছায় সব ধরনের সুযোগ সুবিধা। আইনের সাহায্য যাতে পায় সবাই, নির্দোষে যাতে বন্দী থাকতে না হয় কারো,  সব সময় নিজেদের প্রত্যাশার জায়গা টা যাতে পূরণ হয়, এটাই সময়ের চাওয়া এখন।

এগিয়ে যেতে হবে আমাদের, নিজ নিজ অবস্থান থেকে দায়বদ্ধতা পালন করলে স্বপ্নের সোনার বাংলা, হতে সময়ের ব্যাপার মাত্র।

জাতির সব দুর্দশা কেঁটে গিয়ে, ভোরের আলোয় ফুটে উঠুক আগামী।  নিরাপদে পথ চলায় স্বপ্নের বাংলাদেশের দিকে আমরা,  পিছনে ফিরে তাকালে হবে না, সে সময় আমাদের নেই। দুর্বার গতিতে সম্মুখ পানে, আমরাই হবো সুখী, সমৃদ্ধশালী আর স্বপ্নের দেশের বাসিন্দা।

Related Posts