কে পেলেন ফিফার বর্ষসেরা বেস্ট মেনস প্লেয়ার অ্যাওয়ার্ড ২০২০ দেখে নিন এখান থেকে

হ্যালো ভাই ও বোনেরা। সবাই কেমন আছেন। ভালো আছেন সবাই। আমিও ভালো আছি আপনাদের দোয়ায়। আজ আমি আপনাদেরকে ফুটবল খেলা নিয়ে টিপস দেব। তাই আজকে আমার এই পোস্টটি। আমি আজ যে পোস্টে নিয়ে লিখতে যাচ্ছি সেটি হল 2020 এর ফিফার বর্ষসেরা প্লেয়ার দের কে নিয়ে। হ্যাঁ আমি আর এই বিষয় নিয়েই পোস্টে লিখব।

 

ফিফা প্রতিবছরই বেস্ট অর্থাৎ সেরা প্লেয়ারদের কে বাছাই করে এবং সেরা তিনজন নমিনেশন পায়। এবং তাদের থেকে সর্বোচ্চ ভোটের মাধ্যমে এবং সর্বোচ্চ রেটিং আর স্কোর এর মাধ্যমে একজন সেই ফিফা বেস্ট আওয়ার্ড টি পেয়ে থাকে। এ বছরও ঠিক তাই হয়েছে। এ বছরে ফিফা বেস্ট মেনস প্লেয়ার হিসেবে নমিনেশন পেয়েছে তিনজন। তাদের তিনজনের নাম হচ্ছে আর্জেন্টিনার লিওনেল মেসি, পর্তুগালের রোনালদো, এবং পোল্যান্ডের রবার্ট লেনডভস্কি । এই তিনজন সেরা এবং এই তিনজন নমিনেশন পেয়েছেন। কিন্তু তাদের মধ্যে থেকে বাছাই করা হয়েছে বেস্ট প্লেয়ার হিসেবে একজন কে। আর সে হলেন পোল্যান্ডের রবার্ট লেনডভস্কি (Robert Lewandowsky) । রবার্ট লেনডভস্কি খেলেন বায়ান মিউনিখ ক্লাবের হয়ে, লিওনেল মেসি খেলা বার্সেলোনা ক্লাবের হয়ে, এবং রোনালদো খেলেন জুভেন্টাসের ক্লাবের হয়ে।

 

রবার্ট লেনডভস্কির স্কোর এবং পারফরম্যান্স মেসি এবং রোনালদোর থেকে ভালো ছিল। এবং লিওনেল মেসি এবং রোনালদো ও রবার্ট লেনডভস্কি কে ভোট দিয়েছিলেন। তাই আমার মতে এবার তারই পাওয়ার কথা ছিল এবং ফিফা ঠিক সুযোগ্য বিচারই করেছে। বায়ান মিউনিখের হয়ে তিনি বেটার পারফরম্যান্স করেছে বিধায় সবাই তাকে ভোট দিয়েছেন এবং বেস্ট ফিফা মেন্স প্লেয়ার অ্যাওয়ার্ড ও তিনি পেয়েছেন। কিন্তু এক্ষেত্রে অনেকের মনে হতাশা ছিল। কেউ কেউ বলেছেন যে লিওনেল মেসি, কেউ কেউ বলেছেন রোনালদো এবং কেউ কেউ বলেছেন রবার্ট লেনডভস্কি কে । অতএব সেই অপেক্ষার অবসান ঘটেছে। ফিফা তিন জনকে বাছাই করে একজনের হাতে বেস্ট আওয়ার্ড টি তুলে দিয়েছেন। তাই এখন এ নিয়ে কারও মনে কোনো দ্বন্দ্ব নেই। আমি পরবর্তী পোস্টে কে কে ফিফার বেস্ট অ্যাওয়ার্ড পেয়েছেন সে নিয়ে আরেকটি পোস্ট আপনাদের মাঝে নিয়ে আসব। আপনারা সেই পোস্টে বিস্তারিত জানতে পারবেন।পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য ধন্যবাদ আজকের মতো এই পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

Related Posts

13 Comments

মন্তব্য করুন