কোনো আর্নিং অ্যাপস পেলেই যারা ধুমছে কাজ শুরু করে দেন

অনলাইনে যেকোন আর্নিং অ্যাপস পেলেই কাজ করা শুরু দেন?তাহলে এই আর্টিকেলটি আপনার জন্যই।দয়া করে একটু সময় নিয়ে পড়বেন,ভালো করে পড়বেন।
বর্তমানে গুগল অ্যাডসেন্স এর সুবিধার জন্য Developer রা নানা ধরণের আর্নিং অ্যাপস অনলাইনে ছাড়েন।অনেকে আবার প্লে-স্টোরে ও আপলোড দেন,তবে প্লে-স্টোরে সেগুলো বেশী দিন থাকে না। টেলিগ্রামে এডমিনরা তাদের চ্যানেল গুলোতে না না ধরণের আর্নিং অ্যাপস পাবলিস করে।Adsense ID disable হওয়াটা একটা কমন বিষয়।মূলত Invalid Click এর পরিমাণ বেশী হলে সাধারণত এমটা হয়ে থাকে।এছাড়াও অনেক কারণ থাকে।
এবার আমার গল্পটা বলি।২০১৯ সাল থেকেই অনলাইনে এই অ্যাপসের কাজ করা শুরু করি।
তখন এগুলোতে নতুন ছিলাম তাই দিনে দুপুরে স্বপ্ন দেখতে থাকি যে এর থেকে হাজার হাজার টাকা কামাব।কিন্তু এটা গাধারখাটুনির সামিল।খাটতে হয় অনেক অথচ টাকার পরিমাণ খুবই কম হাজারও না।আর যারা আশা করেন অ্যাপসে কাজ করে হাজারপতি হয়ে যাবেন, তারা ঘুম থেকে উঠে পড়ুন। তবে মোবাইলে আর্নিং অ্যাপসগুলোর সুবিধা হলো আপনি মোবাইল রিচার্জের জন্য কিছুটা হলোও এক্সট্রা বেনিফিট পাবে,তবে ইন্টারনেট প্যাক কিনার জন্য ওতটাও যথেষ্ট নয়। কোন একটি অ্যাপসে আপনি প্রায় ৫০-১০০ টাকার মতো আর্ন করতে পারবেন।তবে একদিনে তা অসম্ভব । ১০০ টাকা আর্ন করতে না হলেও মিনিমাম ২০-৩০ তো লাগবেই।আর এর বেশী হয়তো আর্ন নাও করতে পারেন কারণ এই অ্যাপসগুলোর কোন গ্যারান্টি নেই।এমন ও হয় যে আপনি ১০০ টাকা আর্ন করেছেন Withdraw কিছুক্ষণ পর দেবেন বলে ঠিক করেছেন কিন্তু অ্যাপসে ঢুকে দেখলেন ্অ্যাপসে আর এড আসে না।আর আপনার পরিশ্রম ধুলোয় উড়ে যাবে।এমন ও হয় যে আপনি Withdraw দিলেন তাও হয়তো আপনি পেমেন্ট পাবেন না,অ্যাপস বন্ধ হয়ে গেলে। তবে ভালো মন-মানসিকতার কিছু এডমিন তখনও আপনার পেমেন্ট দিয়ে দেবে, হয়ত পরিমাণ কিছুটা এদিক সেদিক হয় তখন।তাই এডমিন ভালো হলে আপনার টাকা পাওয়ার চান্স কিছুটা হলেও থেকেও যায়।আর আপনি অ্যাপসগুলোতে বড়জোর ১০০ কিম্বা ২০০ টাকা রিকুয়েস্ট দিতে পারেন। বেশীও দেওয়া যায় কিন্তু এক্ষেত্রে আপনি টাকা নাও পেতে পারেন।
এবার আসি সচেতনামূলক কথাবার্তায়।শুনতে খারাপ লাগলেও এটা সত্যি বলতো এইক্ষেত্রে এডমিনদের মনের অবস্থাই মেইন। সম্পূর্ণ তাদের উপর ডিপেন্ড করে যে আপনি পেমেন্ট পাবেন কী পাবেন না,অথচ গাধার মতো খাটেন।অনেক সময় তারা অজুহাত দেখায়,যেমন ধরুন আপনি কিছু টাকা অনেক কষ্টে একটা অ্যাপে আর্ন করেছেন কিন্তু হঠাৎ করেই দেখবেন এডমিনারা অজুহাত দেখাবে বলবে তাদের ডেটা নষ্ট হয়ে গিয়েছে,অ্যাডসেন্স কাজ করে না ইত্যাদি।আমি এরকম জালিয়াতির অনেক মুখোমুখি হয়েছি যেমন একটা অ্যাপসে কাজ করে অনেক কষ্টে ৫০ টাকা করেছিলাম। রির্চাজের জন্য রিকুয়েষ্টও দিয়েছিলাম এবং রিচার্জ পেন্ডিং এ থাকল.।অনেক সময় হয়েছিলো পেমেন্ট আসছিলো না।হঠাৎ নোটিফিকেশন আসল পেমেন্ট পাওয়ার জন্য নাকি ১০-১২ জনকে রেফার করতে হবে নাহলে নাকি তারা পেমেন্ট দিবে না!সত্যি রাগে যেন আগুন হয়ে যাচ্ছিলাম। এই ধরণের এডমিনরা বাস্তব জীবনেও অত্যন্ত নিচু মনের হয়। আবার অনেক এডমিন আপনাকে কোন কারণ ছাড়াই পেমেন্ট দিবে না।আরে ভাই আসল কথা হলো এইসব অ্যাপসের এডমিনদের নিজেদেরই তো কোন ঠিক ঠিকানা নাই যে পেমেন্ট পাবে আর তারা দেবে আপনার পেমেন্ট?তবে অনেকক্ষেত্রে এডমিনের কোন দোষ থাকে না। কিন্তু ভালো এডমিন আপনার টাকা মারবে না একমাস পরে হলেও তারা আপনার টাকা দিবে।আমিই এরকম ভাবে কিছু অ্যাপসে টাকা পেয়েছি অনেকদিন পরে।
যাইহোক অ্যাপসে কাজ করলে মিনিমাম একটা ক্ষুদ্র হাতখরচ থাকবে।তবে আপনাকে একটু খাটতে হবে । কিন্তু অবশ্যই নিশ্চিত হয়ে নেবেন যে আপনি যেই অ্যাপসে খাটছেন সেটা ১০০% Trusted কিনা। ভেজাল মনে হলে সেখানে কাজ না করাই উত্তম। আর লোভের ফাঁদে পড়বেন না। সচেতন হোন।১০০℅ ট্রাস্টেড অ্যাপস গুলোতেই কাজ করুন।
সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন,ধন্যবাদ।

<

Related Posts

13 Comments

মন্তব্য করুন