কোন ইনভেস্ট ছাড়াই রি-সেলিং ব্যবসা শুরু করুন

আমরা যারা ছাত্র/ছাত্রী, গৃহীনি এবং বেকার তরূণ তরূনীরা বর্তমান সময়ে চাকরি করতে চাই। কিন্তু বর্তমানে বাংলাদেশে চাকরি কমে যাচ্ছে যার কারণে বেকারত্ব এর হার দিন দিন বেড়েই চলেছে। অনেকেই চাকরি না করে ছোট ছোট ব্যবসা শুরু করছে। আবার অনেকেরই পর্যাপ্ত পরিমাণে পুজি না থাকার কারণে কোন ব্যবসা শুরু করতে পারছে না।

বন্ধুরা আপনাদের যারা কোন চাকরি করতে চাচ্ছেন। ছোট খাট ব্যবসা শুরু করতে যাচ্ছেন তারা আজকের এই পোস্ট-টি পড়তে থাকুন। কারণ আজকের এই পোস্টের মাধ্যমে আমরা আপনাদের সাথে একটি খুবই গুরুত্বপূর্ণ ব্যবসার কথা বলব যাতে আপনি কোন প্রকার পুজি ছাড়াই ব্যবসাটি শুরু করতে পারেন।

কোন প্রকার ইনভেস্ট ছাড়াই কিভাবে ব্যবসা শুরু করবেন?

আজকে আমরা আপনাদের সাথে যে ব্যবসা টির কথা বলব সেটি করতে আপনার কোন ইনভেস্ট করতে হবে না। কারণ এটি একটি রিসেলিং ব্যবসা। অরথাত আপনি কোম্পানি যেকোন একটি নির্দিষ্ট প্রডাক্ট কোম্পানির দাম থেকে বেশী দামে বিক্রি করে দেওয়া এটাই হচ্ছে রিসেলিং ব্যবসা।

রি-সেলিং ব্যবসা কি?

রিসেলিং ব্যবসা হচ্ছে কোন একটি কোম্পানি বা দোকানের যেকোন একটি নির্দিষ্ট প্রডাক্ট কোম্পানির দাম থেকে বেশী দামে বিক্রি করে দেওয়া এটাই হচ্ছে রিসেলিং ব্যবসা। মনে করুন, আপনি দোকানের প্রডাক্ট বিক্রি করতে চাচ্ছেন।ওই প্রডাক্টের অরিজিনাল দাম হচ্ছে ২০০ টাকা এখন রেসেলিং করতে হলে আপনাকে বেশী দামে বিক্রি করতে হবে।

যদি প্রডাক্টের মূল্য ২০০ হয় তাহলে আপনি ৫০ টাকা বেশী অরথাত ২৫০ টাকা বেশী বিক্রি করতে পারেন। এই প্রডাক্ট-টি বিক্রয়ের জন্য আপনার লাভ হবে ৫০ টাকা।
এখন আপনাকে ঐ কোম্পনি বা দোকান আপনার লাভের ৫০ টাকা দিয়ে দিবে। আশা করি রিসেলিং ব্যবসা সম্পর্কে কিছু ধারণা পেলেন।

বাংলাদেশ থেকে কি রি-সেলিং ব্যবসা করা যাবে?

হ্যাঁ। বাংলাদেশ থেকেও রি-সেলিং ব্যবসা টি শুরু করা যাবে। আপনারা অনেকেই হয়ত SHOPUP নামের একটা মোবাইল অ্যাপ অথবা ওয়েবসাইটের সাথে পরিচিত। বাংলাদেশ থেকে এই SHOP অ্যাপের মাধ্যমে রি-সেলিং ব্যবসা শুরু করতে পারেন। কোন প্রকার ইনভেস্ট ছাড়াই।

<

কিভাবে SHOPUP অ্যাপের মাধ্যমে রি-সেলিং ব্যবসা শুরু করব?

SHOPUP অ্যাপের মাধ্যমে রি-সেলিং ব্যবসা শুরু করতে হলে প্রথমে গুগোল প্লেস্টোর অথবা অ্যাপেল স্টোর থেকে ShopUp অ্যাপ টি ডাউনলোড করে ওপেন দিন। এরপর আপনাকে একটি একাউন্ট রেজিস্টেশন করতে হবে।

রেজিস্ট্রেশন করতে নিচের ধাপগুলি অনুসরণ করুনঃ

★প্রথমে আপনার একটি এক্টিভ মোবাইল নাম্বার প্রবেশ করান। এরপর ৩০ সেকেন্ডর মধ্য আপনার মোবাইলে একট ৬ ডিজিটের কোড আসবে। আপনি ঐ কোড-টি প্রবেশ করিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন। এরপর আপনার সামনে রেজিস্ট্রেশন ফর্ম আসবে।

★রেজিস্ট্রেশন ফর্মে আপনার নাম,বিকাশ নাম্বার,রেফার কোড (যদি থাকে) দিয়ে সাবমিট করলে একাউন্ট-টি ক্রিয়েট করা হয়ে যাবে।

এখন আপনি SHOPUP অ্যাপের মাধ্যমে আপনার রি-সেলিং ব্যবসা টি শুরু করতে পারেন। কোন প্রকার টাকা-পয়সা ইনভেস্ট ছাড়াই।

ধন্যবাদে। এই পোস্ট-টি পড়ার জন্য। আশা করি রি-সেলিং ব্যবসা সম্পর্কে আপনারা অনেক কিছু জানতে পেরেছেন।

Related Posts